Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়া গ্রামার স্কুলের ছাত্র সামী গোল্ডেন বৃত্তি পেয়েছেচকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ব্যাডমিন্টন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্নচকরিয়ায় জমি ক্রয় বিজ্ঞপ্তিচকরিয়ায় প্রতিবন্ধী সরওয়ার আলমের জমি দখলে নিতে ভাড়াটিয়ার অভিনব প্রতারণা,চকরিয়ায় বসতবাড়ি ও ক্ষড়ের গাধায় আগুন প্রাণে হত্যার চেষ্টা, স্বর্ণালংকার ও নগদ টাকা লুটনোটারী পাবলিক মূলে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণচকরিয়ায় সীমানা বিরোধে জুমার নামাজের সময় একই পরিবারের ৩জনকে কুপিয়ে জখমপিলখানা হত্যাযজ্ঞে নিহত চকরিয়ার কৃতি সন্তান শহীদ লেঃ কর্ণেল আইয়ুব কাইছারের ১১তম শাহাদাত বার্ষিকীচকরিয়ায় চাল বোঝাই কভার্ডভ্যান উল্টে আহত ২চকরিয়ার কাকারায় প্রতারক চক্রের জালিয়াতি প্রমাণিত হওয়ায় ভূক্তভোগীদের বিরুদ্ধে অপপ্রচার, মামলার প্রস্তুতি

চকরিয়ায় আদালতের নির্দেশনা উপেক্ষা করে সাংবাদিকের জমি দখল চেষ্টা, সরে জমিন তদন্তে ভূমি সার্ভেয়ার

[post-views]

DAKAL,

চকরিয়া অফিস:
চকরিয়ায় আদালতের নির্দেশনা উপেক্ষা করে পৌর শহরের চিহ্নিত ভূমিদস্যু রফিক গং সাংবাদিকের জমি জবর দখলের চেষ্টা চালানোর ঘটনায় আদালতের নির্দেশনা অনুযায়ী চকরিয়া উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার ২৬ জানুয়ারী সকাল ১০টায় সরে জমিনে তদন্ত করেন এবং তদন্তকালে ঘটনার সত্যতা পেয়েছেন। চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের হালকাকারা মৌলভীরচর গ্রামে ঘটেছে এ ঘটনা।
অভিযোগে জানাগেছে, চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মরহুম ফেরদৌস আহমদের পুত্র একেএম বেলাল উদ্দিনের মালিকানাধীন চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের হালকাকারা মৌলভীরচর এলাকায় দীর্ঘ ৪০ বছরের ভোগ দখলীয় কাকারা মৌজায় বেশ কিছু পরিমাণ জমি স্থানীয় ভূমিদস্যু ও দখলবাজ রফিকুল ইসলাম গং সম্প্রতি ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে জবর দখলের চেষ্টা চালায়। এনিয়ে তিনি কক্সবাজারের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে গত ১৪ অক্টোবর জমিতে প্রতিপক্ষ দখলবাজ গংয়ের বিরুদ্ধে ১৪৪ধারার আদেশ চেয়ে এম আর মামলা (নং ১০৪৫/২০১৯ইং) দায়ের করেন।
চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক একেএম বেলাল উদ্দিন অভিযোগ করেন, কাকারা মৌজার বিএস ৩৪১ নং খতিয়ানের বি এস ৪৫০,৩০৪, ৩০৫, ৩৫৯, ৩৬০ ও ৩৩৯ নং দাগাদির জমি নিয়ে সৃজিত বি এস ১৯১৯ ও ২৯২৮ এবং তৎ বি এস হইতে সৃজিত বি এস ৩৩৫৪,৪০১৪ নং খতিয়ানের উপরোক্ত দাগাদির ৬০.৩৩ শতক জমি ক্রয় সূত্রে ও পৈত্রিকভাবে মালিক হন। তিনি ও তার মা-বাবার ওয়ারিশগন দীর্ঘ ৪০ বছর ধরে শান্তিপূূর্ণভাবে ভোগ দখলেও রয়েছেন। সম্প্রতি ওই জমির উপর লোলুপ দৃষ্টি পরে স্থানীয় মৃত আহমদ সওদাগরের পুত্র চিহ্নিত ভূমিদস্য ও দখলবাজ রফিকুল ইসলাম গংয়ের। এনিয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে দায়েরকৃত মামলায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চকরিয়াকে সরে জমিনে তদন্ত পূর্বক প্রতিবেদন দেয়ার এবং চকরিয়া থানার অফিসার ইনচার্জকে জমিতে শান্তিশৃঙ্খলা বজায় রাখার নির্দেশনা দেন। এর আলোকে গত ১৭ অক্টোবর চকরিয়া থানার উপ-পরিদর্শক প্রিয়লাল ঘোষ ফৌঃ কাঃ বিঃ ১৪৪ধারার আদালতের স্মারক নং ১৪৭৭/১৯এ নোটিশ দেন এবং সরেজমিনে গিয়ে দ্বিতীয় পক্ষকে চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নালিশী সম্পত্তিতে অনধিকার প্রবেশ ও জবর দখল চেষ্টা থেকে বিরত থাকার জন্য আদালতের আদেশক্রমে নির্দেশ দেন। এদিকে আদালতের নির্দেশনা অনুযায়ী উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো: শাখাওয়াত হোসেন ২৬ জানুয়ারী সকাল ১০টার দিকে সরে জমিনে গিয়ে তদন্ত করেন। এসময় বাদী সাংবাদিক বেলাল উদ্দিনের জমির বৈধতা পান এবং দখল নির্ণয় করেন। সরে জমিনে তদন্তকালে জমির পাশ্ববর্তী লোকজনও প্রকাশ্যে স্বাক্ষী দেন এবং বেলাল উদ্দিন যাবতীয় প্রমাণাদি উপস্থাপন করেন।
অভিযোগ উঠেছে, ভূমিদস্যুরা তা অমান্য করে জমি জবর দখলে নিতে সাংবাদিক পরিবারের উপর বিভিন্নভাবে হুমকি ধমকি অব্যাহত রেখেছে। এ ব্যাপারে তিনি প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।##

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top