Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়া গ্রামার স্কুলের ছাত্র সামী গোল্ডেন বৃত্তি পেয়েছেচকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ব্যাডমিন্টন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্নচকরিয়ায় জমি ক্রয় বিজ্ঞপ্তিচকরিয়ায় প্রতিবন্ধী সরওয়ার আলমের জমি দখলে নিতে ভাড়াটিয়ার অভিনব প্রতারণা,চকরিয়ায় বসতবাড়ি ও ক্ষড়ের গাধায় আগুন প্রাণে হত্যার চেষ্টা, স্বর্ণালংকার ও নগদ টাকা লুটনোটারী পাবলিক মূলে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণচকরিয়ায় সীমানা বিরোধে জুমার নামাজের সময় একই পরিবারের ৩জনকে কুপিয়ে জখমপিলখানা হত্যাযজ্ঞে নিহত চকরিয়ার কৃতি সন্তান শহীদ লেঃ কর্ণেল আইয়ুব কাইছারের ১১তম শাহাদাত বার্ষিকীচকরিয়ায় চাল বোঝাই কভার্ডভ্যান উল্টে আহত ২চকরিয়ার কাকারায় প্রতারক চক্রের জালিয়াতি প্রমাণিত হওয়ায় ভূক্তভোগীদের বিরুদ্ধে অপপ্রচার, মামলার প্রস্তুতি

চকরিয়ায় বনবিভাগের অভিযানে ৫টি অবৈধ বসতি উচ্ছেদ

[post-views]

চকরিয়া অফিস:
কক্সবাজার উত্তর বনবিভাগের আওতাধীন ফাঁসিয়াখালী রেঞ্জের অধীনস্থ বনভূমিতে চকরিয়ায় ডুলাহাজারা বনবিটের বনকর্মীরা অভিযান চালিয়ে অবৈধভাবে নির্মিত পাঁচটি বসতি উচ্ছেদ করে এক জায়গা উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরের দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়ে এসব স্থাপনা উচ্ছেদ করে।
বনবিভাগ সূত্রে জানাগেছে, ফাঁসিয়াখালী রেঞ্জের অধীনস্থ ডুলাহাজারা বনবিট এলাকার ২০০৫ ও ২০০৬ সনের সামাজিক বনায়নের ১০হেক্টর জায়গা একটি ভূমিদস্যু চক্র বেশ কিছু অবৈধ বনভুমি দখল করে ঘেরাবেড়া দিয়ে বসত ঘর নির্মাণ করে। বনবিভাগের জায়গায় বসতভিটাসহ স্থাপন করছে এ ধরণের খবর পেয়ে বিভাগীয় বন কর্মকর্তা তৌহিদুল ইসলামের নির্দেশনায় ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো: মাজহারুল ইসলামের নেতৃত্বে একদল বনকর্মী ও স্থানীয় ব্যক্তিবর্গ নিয়ে এ অভিযান পরিচালনা করে। এসময় অভিযানে ওই এলাকায় পাঁচটি বসতঘর উচ্ছেদ করে এক একর পরিমাণ বনবিভাগের জায়গা দখলবাজদের কবল থেকে উদ্ধার করা হয়। অভিযানকালে উপস্থিত ছিলেন, ডুলাহাজারা বনবিট কর্মকর্তা মো: ইলিয়াছ, একদল বনকর্মী ও স্থানীয় কলিম উল্লাহ, তৌহিদুল ইসলামসহ এলাকার সুশীল সমাজের ব্যক্তিবর্গ।
অভিযানে নেতৃত্বে দেয়া ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো: মাজহারুল ইসলাম বলেন, সরকারি বনবিভাগের জায়গা দখল করে ঘর নির্মাণকালে ডুলাহাজারাস্থ ডুমখালী এলাকায় পাঁচটি বসতি স্থাপনা উচ্ছেদ করে এক একর পরিমাণ জায়গা দখলমুক্ত করা হয়েছে।
তিনি আরও বলেন, বন ভূমিতে অবৈধ জায়গা দখল করে যে সমস্ত লোক বসতি নির্মাণ করবে সে যেই হোক না কেন তা কাউকে ছাড় দেওয়া হবে না। এ ছাড়া বনভূমি এলাকায় সরেজমিন পরিদর্শন করে পরবর্তীতে অন্যান্য স্থাপনার বিরুদ্ধে আইনগত প্রদক্ষেপ নেওয়া হবে বলেও তিনি জানান।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top