Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়া গ্রামার স্কুলের ছাত্র সামী গোল্ডেন বৃত্তি পেয়েছেচকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ব্যাডমিন্টন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্নচকরিয়ায় জমি ক্রয় বিজ্ঞপ্তিচকরিয়ায় প্রতিবন্ধী সরওয়ার আলমের জমি দখলে নিতে ভাড়াটিয়ার অভিনব প্রতারণা,চকরিয়ায় বসতবাড়ি ও ক্ষড়ের গাধায় আগুন প্রাণে হত্যার চেষ্টা, স্বর্ণালংকার ও নগদ টাকা লুটনোটারী পাবলিক মূলে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণচকরিয়ায় সীমানা বিরোধে জুমার নামাজের সময় একই পরিবারের ৩জনকে কুপিয়ে জখমপিলখানা হত্যাযজ্ঞে নিহত চকরিয়ার কৃতি সন্তান শহীদ লেঃ কর্ণেল আইয়ুব কাইছারের ১১তম শাহাদাত বার্ষিকীচকরিয়ায় চাল বোঝাই কভার্ডভ্যান উল্টে আহত ২চকরিয়ার কাকারায় প্রতারক চক্রের জালিয়াতি প্রমাণিত হওয়ায় ভূক্তভোগীদের বিরুদ্ধে অপপ্রচার, মামলার প্রস্তুতি

এমপি জাফরের প্রচেষ্টায় দীর্ঘ ৬০ বছর পর জমি বিরোধের নিষ্পত্তি

[post-views]

chakaria pic (mp-uno) 7-2-20 (1)

চকরিয়া পৌরশহরে যানজট নিরশনে হকারদের জন্য নির্মিত হচ্ছে আলাদা মার্কেট

কক্সবাজারের চকরিয়া পৌর শহরে দীর্ঘ ৬০ বছরের জমি বিরোধের নিষ্পত্তি করেছেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বিএ(অনার্স)এমএ। উক্ত নিষ্পত্তিকৃত জমিতে নির্মিত হচ্ছে বহুমূখী ফল ব্যবসায়ীদের জন্য স্থায়ী ফল মার্কেট। ইতিপূর্বে তিনি উক্ত মার্কেটের নির্মাণকাজের আনুষ্ঠানিক উদ্বোধনও করেন। ফলে চকরিয়া পৌর শহরের যানজট নিরশনে কার্যকরি ভূমিকা রাখবে। পুর্নবাসন হবে বাণিজ্যিক জনপদ চিরিঙ্গা-সোসাইটি ফুটপাতের হকার- ফল ব্যবসায়ীরা।
জানাগেছে, চকরিয়া পৌরসভা ৮নং ওয়ার্ডের চিরিংগা মৌজার আর খতিয়ান নং ১২৩ ও বিএস খতিয়ান ২৩ নম্বর ও দাগ নং ৪৪২, ৪৩৯ ও ৪২২ বাট্টা ৮২৭ এর মালিক মরহুম ফজর আলী এর ওয়ারিশ দুই পুত্র অছিউর রহমান ও ওয়াহেদ আলী। তৎমূলে মরহুম অছিউর রহমানের পুত্র মমতাজ আহমদ গং ও মরহুম ওয়াহেদ আলীর পুত্র জাকের আহমদ গং। এরই ধারাবাহিকতায় মমতাজ আহমদ গং উক্ত খতিয়ান ও দাগাদির ৩ একর ৪২ শতক জমির মালিক হন। উক্ত জমি এবং পাশ্ববর্তী অন্যান্য জমির ওয়ারিশদের নিয়ে চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বিএ(অনার্স)এমএ এর কাছে বিগত দীর্ঘ ১৫ মাস ধরে বিচারাধীন ছিল। সম্প্রতি বিচার কার্য সুষ্ঠুভাবে নিষ্পত্তি/সমাধান করে দেওয়ার পর মমতাজ আহমদ গং উক্ত খতিয়ান ও দাগাদির ৩ একর ৪২ শতক জমির মালিক হিসেবে ডিক্রিপ্রাপ্ত হন। সে মোতাবেক চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম বিএ(অনার্স)এমএ এর নির্দেশনা অনুযায়ী চকরিয়া পৌর শহরে যানজট মুক্ত করতে ফুটপাতের বহুমূখী ফল ব্যবসায়ী ও হকারদের স্থায়ীভাবে ব্যবসা নিশ্চিতকল্পে উক্ত জমির একাংশে বহুমূখী ফল মার্কেট হিসেবে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী ও চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান।
বহুমূখী ফল মার্কেট নির্মাণকাজ তদারকি করছেণ জমি মালিক পক্ষের ওয়ারিশ যথাক্রমে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি আহমদ হোসেন, মোহাম্মদ হোসেন, মো: ইসমাইল, ওসমান গনি, উপজেলা শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল হোসেন মেম্বার ও উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি সাদ্দাম হোসেন রুবেল।
ভিত্তি প্রস্তর উদ্বোধনকালে এমপি জাফর আলম বলেছেন, ইতোমধ্যে সবধরণের অপরাধপ্রবণতা প্রতিরোধে চকরিয়া পৌরশহরের দুই কিলোমিটার এলাকাকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। শহরকে যানজটমুক্ত করতে সবধরণের প্রদক্ষেপ নেয়া হয়েছে। আগামীতে ফ্লাইওভার নির্মিত হলে পৌরশহরের যানজট শতভাগ মুক্ত হবে।
তিনি বলেন, পর্যটন জেলা কক্সবাজারের প্রবেশদ্বার চকরিয়া পৌর শহরকে আধুনিক শহর হিসাবে গড়ে তুলতে আমাদের অবিরাম সংগ্রাম অব্যাহত আছে। জনগনের মাঝে নাগরিক সেবা নিশ্চিত করার অভিপ্রায়ে মেয়র আলমগীর চৌধুরীর নেতৃত্বাধীন পৌর পরিষদ কাজ করছেন। ব্যক্তিগত পর্যায়ে হলেও হকারদের জন্য আলাদা মার্কেট নির্মাণ কাজ শুরু করা হয়েছে। এটির নির্মাণ কাজ সমাপ্ত হলে পৌরশহরের ফুটপাত থেকে ফল ব্যবসায়ী ও হকারদেরকে পুর্নবাসন করা হবে। এরপর যানজট নিরসনকল্পে সিএনজি ও টমটমের জন্যও শীঘ্রই আলাদা টার্মিনাল করা হবে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top