চকরিয়ার শাহারবিল ইউনিয়নে ৪০০ পরিবারে খাদ্য সহায়তা দিলেন সাবেক ছাত্রনেতা সাকিব

PicsArt_04-25-07.59.47

চকরিয়া অফিস:
করোনার মহামারির এই দুর্যোগে চকরিয়া উপজেলার শাহারবিল ইউনিয়নে জীবিকা বন্ধ হয়ে গেছে দিনমজুর ও খেটে খাওয়া সাধারণ মানুষের। বিশেষ করে শ্রমজীবি মানুষ গুলো বেকার হয়ে পড়েছে। কাজ নেই, কেউবা কাজের সন্ধানে বের হতেও পারছেনা। এ অবস্থায় বেশিরভাগ পরিবারে খাদ্য সংকট হয়ে পড়েছে।

দূর্যোগ-দুর্দিনে কর্মহীন বেকার হয়েপড়া সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে ইতোমধ্যে সরকারের বরাদ্দের খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।তন্মধ্যে প্রথম ধাপে ১০০পরিবার ও দ্বিতীয় ধাপে ২০০পরিবারকে (প্রতি পরিবারে) ১০ কেজি করে চাল পেয়েছেন।

শাহারবিল ইউনিয়নের ৩টি ওয়ার্ডের বেশিরভাগ কর্মহীন পরিবারকে সহযোগিতা দিতে পারেনি। সেই অনুভূতি থেকে চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাজিদ হোসেন সাকিব তার ব্যক্তিগত তহবিল থেকে সাধ্যমতো সহযোগিতা দিয়ে যাচ্ছেন। বিশেষ করে শাহারবিল ইউনিয়নে নিজ উদ্যেগে হতদরিদ্র ৪০০ পরিবারের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা সামগ্রী পৌঁছে দিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা সাকিব।

সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাকিব বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ইতোমধ্যে সরকারি বরাদ্দ থেকে ইউনিয়নের ৩শত পরিবারের মাঝে ১০ কেজি করে চাল দেয়া হয়েছে।
তিনি বলেন, সরকারি বরাদ্দ অপ্রতুল হওয়ায় বেশিরভাগ গরীব পরিবারকে সহযোগিতা দেয়া সম্ভব হয়নি। সেইজন্য আমার ব্যক্তিগত তহবিল থেকে গত ২৪ এপ্রিল ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ৪০০ পরিবারের মাঝে করোনায় রমজান প্যাকেজে খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ করা হয়। চাল, ডাল, আলু, তেলসহ বিভিন্ন ইফতার সামগ্রী রয়েছে। এছাড়াও ২৫ এপ্রিল বিকালে ইফতার সামগ্রীও বিতরণ করেন। তিনি এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকল শুভাকাংখিদের কাছে দোয়া চেয়েছেন।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।