পেকুয়ায় বঙ্গবন্ধু স্বাধীনতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট

FB_IMG_1526497394754

পেকুয়ায় বঙ্গবন্ধু স্বাধীনতা গোল্ডকাপ
ফুটবল টুর্ণামেন্টে সালাহ উদ্দিন সিআইপি
জননেত্রী শেখ হাসিনার বিচক্ষন নেতৃত্বে উন্নয়নের
সাথে বাংলাদেশ ক্রীড়া-প্রযুক্তি খাতে অগ্রসর হচ্ছে

এম.জিয়াবুল হক,চকরিয়া
কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, চকরিয়া সরকারি কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান আলহাজ সালাহ উদ্দিন আহামদ সিআইপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রার মাধ্যমে এগিয়ে যাচ্ছে সম্ভাবনার বাংলাদেশ। ইতোমধ্যে বিশ^দরবারে উন্নয়নশীল উন্নত রাষ্ট্র হিসেবে বাংলাদেশ মর্যাদার আসনে পৌঁছে গেছে। দেশের প্রথম স্যাটেলাইট (কৃত্রিম উপগ্রহ) বঙ্গবন্ধু-১ মহাকাশযাত্রার মাধ্যমে সরকারের সফলতার ঝুঁিড়তে এবার যোগ হয়েছে নতুন মাত্রা। অবিসংবাদিত ভাবে এই স্যাটেলাইট নিক্ষেপ আমাদের জাতীয় গৌরবের একটি অংশ। এই অর্জন শুধুই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার বিচক্ষন নেতৃত্বের কারনে।
তিনি বলেন, উন্নয়নের পাশাপাশি বাংলাদেশে এখন প্রযুক্তিখাতে অনেক অগ্রসর। এই খাতে বাংলাদেশ আগামীতে বৈদেশিক মুদ্রা অর্জন করার সম্ভাবনাময় ক্ষেত্র তৈরী হয়েছে। এখন থেকে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু-১ তথ্য স্যাটেলাইটের কল্যানে প্রযুক্তি নির্ভর লেখাপড়া করতে সুফল পাবে। বুধবার বিকালে পেকুয়া জিয়াউর রহমান উপকুলীয় কলেজ মাঠে উপজেলা ক্রীড়া সংঘ আয়োজিত বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলার উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সালাহউদ্দিন আহমদ সিআইপি আরও বলেন, সরকারের ক্রীড়া বান্ধব মানসিকতার কারণে বাংলাদেশ বর্তমানে ক্রীড়াক্ষেত্রে ব্যাপকভাবে সফলতা অর্জন করেছে। সরকার প্রধান শেখ হাসিনার উদার মানষিকতা ও সফল উদ্যোগের কারনে দেশের ক্রীড়াঙ্গন বর্তমানে উন্নয়নে উজ্জেবিত হচ্ছে। দেশের প্রতিটি উপজেলা সদরে খেলাধুলাকে জনপ্রিয় করতে সরকার একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরী করে দিচ্ছে। উন্নয়নের অংশহিসেবে সরকার ইতোমধ্যে কক্সবাজারে আন্তর্জাতিক ক্রিকেট ষ্টেডিয়াম নির্মাণসহ জেলার প্রতিটি অঞ্চলে ক্রীড়াখাতের উন্নয়নে অভুতপূর্ব অবদান রেখেছেন।
পেকুয়া ক্রীড়া সংঘের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, পেকুয়া থানার ওসি মো.জহিরুল ইসলাম খাঁন, ওসি তদন্ত মো.মিজানুর রহমান, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও টুর্ণামেন্টের পৃষ্ঠপোষক জাহাঙ্গীর আলম, পেকুয়া উপজেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি চেযারম্যান ইউনুস চৌধুরী, নজরুল ইসলাম সিকদার বাবুল, পেকুয়া উপজেলা আওয়ামমীলীগ নেতা কাজীউল ইনসান, চকরিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, পেকুয়া উপজেলা জাতীয় পাটির সাবেক সভাপতি মাহ্বুব ছিদ্দিকী, আওয়ামীলীগ নেতা এম.কামাল হোসেন এম.কম প্রমুখ। অনুষ্ঠিত ফাইনাল খেলায় বিজয়ী শিরোপা অর্জন করেন রাজাখালী খেলোয়াড় সমিতি।

, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।