কুতুবদিয়ার স্বেচ্ছাসেবক জাহেদের উপর হামলার প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন আইনজীবীদের সংগঠন আইআইইউসি ল’ এলামনাই এসোসিয়েশন

received_652592812251638

কুতুবদিয়া প্রতিনিধি

কুতুবদিয়া উপজেলা প্রশাসনের করোনা প্রতিরোধে নিয়োজিত স্বেচ্ছাসেবক শিক্ষানবিস আইনজীবী জাহেদুল ইসলামের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম আইনজীবীদের সংগঠন আইআইইউসি ল’ এলামনাই এসোসিয়েশন। হুবহু তুুুুলে ধরা হল ঃ

“প্রতিবাদ লিপি”

গত ২৩/০৪/২০২০ খ্রি: তারিখ আনুমানিক সন্ধ্যা ৭ ঘটিকায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম-এর আইন বিভাগের সাবেক ছাত্র, বর্তমানে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নিবন্ধিত শিক্ষানবিশ আইনজীবী জাহিদুল ইসলাম কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক মহামারী করোনা প্রতিরোধে জনসচেতনতা বাড়ানো সহ যাবতীয় বিষয়ে উপজেলা প্রশাসনকে সহায়তার জন্য কুতুবদিয়ার অধীন লেমশীখালী ইউনিয়নের স্বেচ্ছাসেবক কমিটির আহবায়ক নিযুক্ত হয়ে ইউএনও কর্তৃক অর্পিত দায়িত্ব পালনরত অবস্থায় স্থানীয় কিছু চিহ্নিত সন্ত্রাসীদের বর্বর আক্রমনের শিকার হয় এবং পরবর্তীতে স্থানীয় কুতুবদিয়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে।
যাহা দেশের বিভিন্ন অনলাইন পোর্টাল যেমন:কক্সটিভি.কম, বিজয় নিউজ, বাংলা নিউজ, ডেইলি প্রথম আলো.কম, তদন্তচিত্র এবং খোলা সংবাদ সহ আরো বিভিন্ন অনলাইন পোর্টালে প্রকাশিত হয়।

ভিকটিম জাহিদুল ইসলাম আইআইইউসি ল’ এল্যামনাই এসোসিয়েশন(ইলা) এর একজন সদস্য বিধায় তার উপর সন্ত্রাসীদের এরূপ বেআইনি কর্মকাণ্ডের জন্য এসোসিয়েশনের পক্ষ থেকে আমি এই হামলার তীব্র নিন্দা জানাই; এবং সেই সাথে পেশাগত দায়িত্বে থেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য স্থানীয় কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার জরুরি হস্তক্ষেপ কামনা করছি।
উল্লেখ্য, ভিকটিম জাহিদুল ইসলামের নিকট হতে জানতে পারি যে, সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার উপযুক্ত কারণ থাকা সত্বেও কোন এক অজ্ঞাত কারণে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা নিতে এবং তদ বিষয়ে আইনি ব্যবস্থা নিতে অপারগতা প্রকাশ করছে মর্মে তথ্য পাওয়ায় আমরা মর্মাহত। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

ধন্যবাদান্তে,
সুলতান মুহাম্মদ অহিদ,
এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট,

সভাপতি, আইআইইউসি ল’ এলামনাই এসোসিয়েশন।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।