ঈদের আগে সাংবাদিক লিটন কুতুবীর বসতঘর নির্মাণ, এসিল্যান্ডের অপসারণ দাবী

received_255156072208870

নিজস্ব প্রতিবেদকঃ
কুতুবদিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস কে লিটন কুতুবীর ঘর ভেঙে দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে কক্সবাজারে মানববন্ধন করেছে কর্মরত সাংবাদিকবৃন্দ।

তারা অবিলম্বে ঈদুল ফিতরের আগে তার ঘর নির্মাণ ও অভিযানে নেতৃত্বদানকারী এসিল্যান্ড হেলাল উদ্দিনের দ্রুত অপসারণের জোর দাবি জানিয়েছেন।

রবিবার ( ১৭ মে) কক্সবাজার পৌরসভা কার্যালয়ের সামনে কক্সবাজারে কর্মরত সাংবাদিকবৃন্দ এ সময় শারীরিক দূরত্ব বজায় রেখে মানববন্ধনে অংশ গ্রহন করেন।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, ১৯৬০ সালের প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ে সাংবাদিক লিটন কুতুবীর
ঘরবাড়ি বঙ্গোপসাগরে তলিয়ে যায়। এরপর সরকারিভাবে পূর্ণবাসিত করে আজম কলোনীতে। এই জায়গা দীর্ঘ ৬০ বছর ধরে বসবাসরত বংশধররা ভোগদখল করে আসছে। কিন্তু, কিছুদিন আগে এসিল্যান্ডের অনিয়ম দূর্নীতি,সেচ্ছাচারিতার বিষয়ে লেখালেখি করায় এসিল্যান্ড নিজে ক্ষমতার অপব্যবহার করে ক্ষিপ্ত হয়ে শুক্রবার সকাল ১১টায় করোনা ভাইরাসের সামাজিক দূরত্ব বজায় না রেখে লকডাউনে থাকার গৃহহীন পরিবারের ঘর ভেঙে দেয়। আমরা এহেন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাই।

তারা আরও বলেন, করোনার এই দুঃসময়ে মানুষ যখন ঘরবন্দী, ঠিক এমন সময়েই সম্পূর্ণ জীবনের ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছে লিটন কুতুবী। করোনায় ঘরবন্দী অসহায় মানুষের জন্য খাদ্য সামগ্রী পৌছাতে বিভিন্ন সহযোগিতা করে যাচ্ছেন। লেখনীর মাধ্যমে দ্বীপের মানুষকে সচেতন করতে সরকারের পাশাপাশি প্রতিনিয়ত কুতুবদিয়াকে কিভাবে করোনামুক্ত রাখা যায়, তার জন্য অনন্য ভূমিকা রাখছেন। কিন্তু, এমন সময়েই কোনো এক অদৃশ্য কারনে, অন্যায়ভাবে এসিল্যান্ড হেলাল উদ্দিন তার ঘর ভেঙে দেওয়ার ঘটনা সত্যিই অমানবিক ও ক্ষমতার অপব্যবহারের শামিল।
আমরা আগামী ঈদুল ফিতরের আগে অবিলম্বে লিটন কুতুবীর ঘর নির্মাণের পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে এসিল্যান্ড হেলাল উদ্দিনের অপসারণের জন্য জোর দাবি জানাচ্ছি। সাংবাদিকরা এ ব্যাপারে ব্যবস্থা নিতে কক্সবাজার জেলা প্রশাসকের দৃষ্টি কামনা করেছেন।

সাংবাদিক শাহাদাত হোসাইন এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন আর টিভির কক্সবাজার জেলা প্রতিনিধি ও আমাদের কক্সবাজার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুর রহিম শাহীন, মোহনা টিভির জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল, দৈনিক গণসংযোগ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এম আমান উল্লাহ, আমরা কক্সবাজারবাসীর সম্বন্বয়ক ও জেলা জাতীয়পার্টির যুগ্ম-আহবায়ক নাজিম উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক ওয়াহিদ রুবেল, এহসান আল কুতুবী, সায়মুন আমিন, এন.আলম, মো.শফিকুল ইসলাম, আশরাফুল হাসান রিসাদ, জসিম উদ্দিন, আবদুল গফুর, সোহেল আরমান, নুরুল আবছার, আবদুল গফুর (২), সোহেল রানা, আকতার কামাল সোহেল প্রমুখ।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।