চকরিয়ার সাহারবিলে পূর্বশত্রুতার জেরধরে ও বসতভীটার জমি দখলে হামলা, মা-ছেলে আহত

IMG_20200521_204058

চকরিয়া অফিস:

চকরিয়ায় পূর্বশত্রুতার জেরধরে ও বসতভীটার জমি জবর দখলে হামলা, ভাংচুর ও বিভিন্ন প্রজাতির ৩২টি গাছ কেটে লুট করা হয়েছে। হামলাকারীদের বাধা দিতে গিয়ে মা-ছেলে আহত হয়েছে।উপজেলার সাহারবিল ইউনিয়নের ২নং ওয়ার্ডের পশ্চিম নয়াপাড়ায় (কেচকেচিপাড়া) গত ১৫মে বিকাল ৩টার দিকে ঘটেছে এ ঘটনা। এঘটনায় ভুক্তভোগি পরিবারের সাহাব উদ্দিনের পুত্র মোঃ আতা উল্লাহ বাদী হয়ে ২১ মে’২০ইং থানায় একটি লিখিত এজাহার দায়ের করেন। এতে অভিযুক্ত করা হয়েছে; একই এলাকার মোঃ হোছাইন মধুর পুত্র আবু ছৈয়দ, মোঃ রফিকের স্ত্রী লাকি আক্তার, মোঃ আজিজুর রহমানের পুত্র মোঃ আবদুল্লাহ, মৃত জাফর আলমের পুত্র মোঃ ওসমান প্রকাশ পুতিয়া, মৃত আমির হোছাইনের পুত্র মোঃ হোছাইন প্রকাশ মধু, আবু সৈয়দের স্ত্রী হোসনে আরা বেগম, নুরুল আলমের স্ত্রী হামিদা বেগম, মৃত নুর আহমদের পুত্র মোঃ আজিজ ও রিনা আক্তারকে।

অভিযোগে জানাগেছ, অভিযুক্তগন দীর্ঘদিন ধরে বসতভীটার জমি জবর দখলের চেষ্টা চালিয়ে আসছে। এর জের ধরে পূর্বশত্রুতাও রয়েছে। এর ধারাবাহিকতায় পূর্বপরিকল্পিতভাবে গত ১৫ মে বিকাল ৩টার দিকে অবৈধ ধারালো অস্ত্র শস্ত্র নিয়ে বসতভীটায় ঢুকে অতর্কিত হামলা চালায়। হামলাকালে বসতভীটায় রোপিত সুপারি, মেহগনি, শিশুগাছসহ বিভিন্ন প্রজাতির ১লাখ টাকা মূল্যমানের অন্তত ৩২টি গাছ কেটে লুট করে। এসময় বাধা দিলে গৃহকর্তা সাহাব উদ্দিনের স্ত্রী হোসনে আরা বেগমকে মারধর করে। হামলার সময় তার ২টি দাঁতের মাড়ি নড়ে গেছে। তাকে বাঁচাতে ও হামলাকারীদের বাধা দিতে ছেলে মোঃ আতা উল্লাহ (২১) এগিয়ে গেলে তাকেও মারধরে আহত করেছে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলাকালে লুট করে নিয়েগেছে; ৪৫ হাজার টাকা মূল্যের ১ভরি ওজনের স্বর্নের চেইন, ১২ হাজার টাকা মূল্যের ১টি স্কীন টাচ্ মোবাইল সেট ও ১৮শত টাকা মূল্যের ১টি বাটম মোবাইল সেট। ভূক্তভোগি পরিবার প্রশাসনের কাছে আইনী সহায়তা চেয়েছেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাবিবুর রহমান বলেন, ঘটনার বিষয়ে একটি লিখিত এজাহার পেয়েছেন। প্রাথমিক তদন্ত করে দেখার জন্য উপপরিদর্শক মোঃ মহসিনকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তে সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা নেয়া হবে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।