কৈয়ারবিলে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে পৌর ৩নং ওয়ার্ডের টীম হানিফ

FB_IMG_1590160354650

চকরিয়া অফিস
করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া ও অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দিয়ে চমক সৃষ্টি করেছেন যুবলীগ নেতা আবু হানিফ। করোনার শুরুতেই সরকারি বা বেসরকারীভাবে খাদ্য সহায়তার কোন তৎপরতা ছিল না ঠিক তখনই আবু হানিফ নিজস্ব তহবিল থেকে মানুষকে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন।

আবু হানিফ চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের সিকদারপাড়ার বাসিন্দা। তিনি কক্সবাজার জেলা যুবলীগের সদস্য ও সি-কুইন ব্যবসায়ি সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। রাজনীতির মাঠের একেবারে নবীণ হলেও এলাকায় ভদ্র ও নম্র সমাজ সেবক হিসেবে পরিচিতি রয়েছে তার। পারিবারিক ঐতিহ্যও রয়েছে।

করোনা সংকটে সাধারণ মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে নতুন করে আলোচনা এসেছেন এই যুবলীগ নেতা। চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের অন্তত দুই হাজার পরিবারকে কয়েক দফা খাদ্য সহায়তা দিয়েছেন তিনি। একইভাবে পবিত্র রমজান মাসে বাড়ি বাড়ি গিয়ে পৌছে দিয়েছেন তিন দফা ইফতার সামগ্রী। খোজ নিচ্ছেন প্রান্তিক জনগোষ্টির। এমন মূহুর্তে পৌরসভার গন্ডি পেরিয়ে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদক এলাকার লাঠিয়াল বাহিনীর তান্ডবে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন যুবলীগের এই নেতা।


২২ মে বিকালে আবু হানিফ ছুটে যান খিলছাদক এলাকায়। সেখানে তাকে পেয়ে আবেগুøত হয়ে পড়েন খিলছাদক ক্ষতিগ্রস্থ পরিবার গুলো। একদিকে করোনা সংকট অন্যদিকে আগুনে পুড়িয়ে দিয়েছে বসতঘর গুলো। একেবারে নি:স্ব হয়ে পড়া একান্নবর্তী পরিবার গুলোকে খাদ্য সামগ্রী তুলে দেন আবু হানিফ।
আবু হানিফ বলেন, কোন কিছু পাওয়ার জন্য খাদ্য সহায়তা দিচ্ছে না, মুলত মানবিক কারণে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছি। করোনার দুঃসময়ে কর্মহীন মানুষের পাশে থাকতে পারে নিজেকে গর্ববোধ করছি।
তিনি আরও বলেন, করোনার শুরুতেই চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডে প্রত্যেক পরিবারে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছি। রমজান মাসেও দরিদ্র পরিবার গুলোকে ইফতার সামগ্রী দেওয়া হয়েছে। সংকটে শ্রমজীবী মানুষের কথা চিন্তা করেই এই ক্ষুদ্র প্রয়াস। সাধ্য মতো ঘরে ঘরে সহায়তা পৌছে দিয়েছি। অভাবী মানুষগুলো যেন খাবারের অভাবে কষ্টে না ভোগে, এজন্যে সকলের উচিত নিজ নিজ অবস্থান থেকে আশপাশের কর্মহীন মানুষের পাশে দাঁড়ানো। শারীরিক দূরত্ব নিশ্চিত করেই দেয়া হয় এই সহায়তা। এ সময় করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে ঘরে থাকার আহ্বান জানানো হয়। সব সময় মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন আবু হানিফ। এসময় উপস্থিত ছিলেন, কৈয়ারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক টিপু, আবদুল্লাহ আল মামুন, ছাত্রলীগ নেতা জাওয়াদ, ৩নং ওয়ার্ড যুবলীগ নেতা কলিম, সাধারণ সম্পাদক শোয়াইব, সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি শাওন প্রমূখ

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।