আমরা কাকারিয়ান ফেইসবুক গ্রুপের পক্ষ থেকে ঈদ উপহার পেল কর্মহীন ২০০ পরিবার

received_844138426075318

জু্লফিকার আলী ভুট্টো, চকরিয়াঃ
গত ৩ মে ২০২০ তারিখ চকরিয়া উপজেলা কাকারা ইউনিয়নের কতিপয় যুবক যুবতীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একই গ্রুপ খুলেন।
গ্রুপের নাম দেন “আমরা কাকারিয়ান”

“Be the best, with the best” এই স্লোগানে যাত্রা করা গ্রুপে কাকারা ইউনিয়নের বাসিন্দাদের এক এক করে এড করা হয়। মাতৃত্বের টানে, সহজ যোগাযোগ মাধ্যমের কারণে সকল শ্রেণীর সকল পেশার লোকের অংশগ্রহণের জনপ্রিয়তা পাই গ্রুপটি৷ অনেকে পুরাতন বন্ধু, পুরাতন স্মৃতি, ফেলে আসা শৈশব, নদীতে মাছ ধরা,কৃষিকাজ করা,গ্রামীণ দৃশ্য, পুরাতন স্থাপনা, কাকারার বাসিন্দাদের ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি, ঈদে স্কুলের মাঠে আড্ডা দেয়া থেকে শুরু করে কাকারাকে রিপ্রেজেন্ট করা জন্য ভবিষ্যৎ চিন্তাভাবনা ও সেবা দেয়ার মানসিকতা দেখিয়েছেন অনেক সদস্য।

গ্রুপের সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে ঈদে গরীব ও মধ্যবিত্ত পরিবারে উপহার সামগ্রী বিতরণ করতে অনুদান সংগ্রহ করা হলে কাকারার বাসিন্দারা দেশ বিদেশে যেখানেই আছেন সেখান থেকে যে যার সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করেছে যার ফলস্বরূপ আজ সকাল থেকে ২০০ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। কাকারা ৯ টি ওয়ার্ডে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে এই উপহার বিতরণ পরিচালনা করা হয়। এতে গ্রুপ এডমিন চট্টগ্রাম জজ কোর্ট এর আইনজীবী এডভোকেট মুক্তা রেজা, হেলাল উদ্দিন, মডারেটর মোহাম্মদ সাখাওয়াত, দৈনিক গণসংযোগ এর সাংবাদিক জেড.এ.ভুট্টো, মিরাজ, নাসিম,নয়ন,শাহাদত,ইরিন,নিলা,হাফসা,নেয়াজ,তওহীদ,সাকিব,আরফাত,তাপস দেব,,রাসেল ও সেচ্ছাসেবী টীম সহ অনেকে উপস্থিত ছিলেন

উপহার বিতরণ নিয়ে কাকারিয়ান গ্রুপে এবং গ্রুপের বাহিরে সচেতন সমাজ ফেইসবুক বার্তা ও সরাসরি তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন,কাকারিয়ান গ্রুপকে তারা পরবর্তীতে কাকারার কল্যাণে সর্বোচ্চ মাধ্যম হিসেবে দেখতেছেন এবং এডমিন মডারেটর ও ত্রাণ কাজে অংশ নেয়া সেচ্ছাসেবকদের কাকারাকে মডেল কাকারা রুপান্তরের জন্য বড় পর্যায়ে কাজ করার উৎসাহ দিয়েছেন অনেক সমাজ সেবক।

“আমরা কাকারিয়ান ” গ্রুপকে এডমিন মেম্বারগন- লকডাউনের সুফল হিসেবে দেখতেছেন যা অল্প সময়ে ভাল মানের কর্ম সম্পাদন করতে পারে।
“Be the best, with the best “

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।