চকরিয়ার জনপ্রিয় চিকিৎসক শম্ভু আর নেই

IMG_20200621_141059

কক্সবাজারের চকরিয়ার নামকরা হাড়ভাঙা রোগের চিকিৎসক, শম্ভু দে(৬০) চট্টগ্রামের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। আজ রবিবার দুপুর ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানান তাঁর সহধমীনি চকরিয়া কোরক বিদ্যাপীঠের শিক্ষিকা শ্রীমতি রূপালী রাণী দে। তিনি বেশ কয়েকদিন ধরে শ্বাস কষ্টে ভোগছিলেন। করোনায় তাঁর মৃত্যু হয়েছে বলে শোনা যায়! তবে কোভিড-১৯ একটি  রিপোর্টে তার নেগেটিভও এসেছিল।
শম্ভু চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের হিন্দুপাড়ার বাসিন্দা। মৃত্যুকালে তিনি ২ ছেলে ১ মেয়ে ও স্ত্রী সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান।
ডা. সম্ভু দে দীর্ঘদিন ধরে চকরিয়ায় হাড়ভাঙা রোগের চিকিৎসা দিয়ে আসছিলেন। ভালো চিকিৎসা দিয়ে তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন। এর পূর্বে তিনি দেশ-বিদেশের বিভিন্ন হাসপাতালে
অর্থোপেডিকস (হাড়ভাঙা) রোগের চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
স্থানীয় ছাড়াও জেলার বাইরের বহু লোকজন তাঁর কাছে চিকিৎসা নিতে আসতেন। তাঁর মৃত্যুতে সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
পরিবার সূত্রে জানা যায়, গত ১৮ জুন শম্ভু  দে শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রামের একটি বেসরকারী হাসপাতালে ভর্তি হন। রবিবার দুপুরে তার অবস্থা অবনতি হলে অন্য একটি হাসপাতালে আইসিইউতে স্থানান্তরের প্রস্তুতি চলছিল। আইসিইউতে নেয়ার আগেই মারা যান তিনি। তার ডায়াবেটিস ছিল।
তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন চকরিয়া কোরক বিদ্যোপীঠ পরিচালনা পরিষদের সভাপতি ও চকরিয়া -পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম,
উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ, কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের সহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, ম্যানেজিং কমিটির সকল সদস্য প্রমূখ।
বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।