মাতামুহুরি উপজেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

received_276631070228439

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিবর্ষের আহবান-৩টি করে গাছ লাগান’- এ শ্লোগানকে সামনে রেখে মাতামুহুরি সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের উদ্যোাগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। আজ মঙ্গলবার (৩০ জুন) মাতামুহুরি উপজেলার আওতাধীন সাতটি ইউনিয়নে মুজিব শতবর্ষে সাত হাজার বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এ সময় বনজ, ফলদ ও ভেষজ শতাধিক গাছ রোপণ ও বিতরণ করা হয়। উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি চৌধুরী মোহাম্মাদ আসপি উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে অংশ নেন উপজেলা ছাত্রলীগের নেতা মিনহাজ ,মাসুদ,সোহেল,সাগর,মিনার, আসলাম ,ওয়াহিদ, জিয়া উদ্দিন রাশেদ সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড শীর্ষস্থানীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এসময় চৌধুরী মোহাম্মদ আসপি বলেন, মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। আমরা মাতামুহুরি উপজেলা আওতাধীন সাতটি ইউনিয়নে সাত হাজার বৃক্ষরোপণ করব। বনায়ন আমাদেরকে যে রক্ষা করতে পারে তার উদাহরণ সর্বশেষ ঘূর্ণিঝড় আম্ফানের ভয়াল রূপ। তাই নিজেদের ও প্রকৃতিকে বাঁচাতে আমরা সবাই গাছ লাগাই। মাতামুহুরি উপজেলা ছাত্রলীগ এই কর্মসূচি শুরু করেছে,
তিনি বলেন, গাছ লাগাই পরিবেশ বাঁচাই। পরিবেশ বান্ধব গাছ আমাদের সকলের বন্ধু। পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগানো উচিৎ। আসুন মুজিববর্ষে আমরা সবাই মিলে বৃক্ষরোপণ করে আমাদের দেশকে রক্ষা করি।দেশের পরিবেশ রক্ষা করি, আর মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করি।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।