চকরিয়ায় পূর্ববড়ভেওলায় অসহায় পরিবারের জমি দখলে নিতে আ’লীগ নেতার পরিবারের নির্যাতন

received_2750563655188083

চকরিয়া অফিস:
চকরিয়ার পূর্ববড়ভেওলায় অসহায় পরিবারের জমি জবর দখলে নিতে এক আওয়ামীলীগ নেতার নেতৃত্বে একাধিকবার হামলা ও হুমকি ধমকি দেয়ার অভিযোগ উঠেছে। উপজেলার পূর্ববড়ভেওলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বুড়িরপাড়া গ্রামে ঘটেছে এঘটনা। এমনকি ইতিপূর্বে হামলায় অসহায় পরিবারের ৪ নারী-পুরুষ সদস্য আহতও হয়েছে। এঘটনা আদালতে মামলাও করা হয়। এরপরও বর্তমানে হুমকি ধমকি অব্যাহত রেখেছে।
অভিযোগে জানাগেছে, উপজেলার পূর্ববড়ভেওলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বুড়িরপাড়া গ্রামের বাসিন্দা ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শামসুল আলমের পিতা বাছা মিয়ার কাছ থেকে জিবদ্দশা অবস্থায় ৪৪কড়া জমি রেজিষ্ট্রি মূলে ক্রয় করেন জাকের আহমদ গং। তন্মধ্যে জাকের আহমদ গং ২৭কড়া জমিতে ভোগ দখলে থাকলেও বেদখলে থাকেন আরো ১৭ কড়া জমি। কিন্তু অভিযুক্ত আওয়ামীলীগ নেতা শামসুল আলম গং পরিবারের সদস্যদের লাঠিয়ালের মত ব্যবহার করে বাহির থেকে আরো সন্ত্রাসী ভাড়া করে করে ভোগ দখলে থাকা অসহায় পরিবারের ২৭কড়া জমিও জবর দখলের পায়তারা চালাচ্ছে।
অভিযোগ উঠেছে, উল্লেখিত ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শামসুল আলম দলীয় ক্ষমতার অপব্যবহার করে তার ছেলে দুলাল, স্ত্রী দিলকুসেরা বেগম, পুত্রবধু রুমিতা আক্তার, ভাই বজল,মোজাহের আহমদের পুত্র রুহুল কাদের, স্ত্রী জনু বেগম, তৌহিদুল ইসলামের স্ত্রী রোকসানা আক্তার, মৃত ফুরুক আহমদের পুত্র ইব্রাহিম খলিল, তার ছেলে উসমান গনি, স্ত্রী রিজু বেগমসহ সন্ত্রাসী লোকজন নিয়ে সম্প্রতি জমি জবর দখলে ধারালো অস্ত্র শস্ত্র নিয়ে হামলা চালায়। হামলাকালে বেলাল আহমদের মেয়ে সাহারবিল কামিল মাদরাসার আলীম ২য় বর্ষের ছাত্রী ময়ুরী ময়ুরী (২০- (বর্তমানে ৮মাসের গর্ভবর্তী) গুরুতর আহত করে। হামলায় আহত হন জাকের আহমদের পুত্র হায়দার আলী (২৩), আবদু শুক্কুরের স্ত্রী রুনা আক্তার (৩২) ও বেলাল আহমদের স্ত্রী মোতাহেরা বেগম (৩৬)। ওই ঘটনায় চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।
ভূক্তভোগী পরিবারের সদস্যরা পূর্ববড়ভেওলা ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শামসুল আলম গংয়ের হামলা, হুমকি ধমকি থেকে রেহায় পেতে চকরিয়া-পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য জননেতা আলহাজ¦ জাফর আলম এমএ, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি)সহ প্রশাসন, জনপ্রতিনিধি ও দলীয় উর্ধতন নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেছেন।##

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।