মানিকপুরে অদৃশ্য শক্তির ইশরায় আ.লীগ নেতার বসতভিটা পৈত্রিক দখল, দালান নির্মাণ অভিযোগ

Chakaria Picture 28-07-2020

চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের মানিকপুরে দিনদুপুরে আওয়ামীলীগ নেতার পৈত্রিক বসতভিটা দখলের ঘটনা ঘটেছে। ভুক্তভোগী ওই আ.লীগ নেতা স্বপরিবারে চট্টগ্রাম শহরে বসবাস করার সুযোগে স্থানীয় একটি চক্র দুলোর্ভের বশবর্তী হয়ে বর্তমানে তাঁর পৈত্রিক বসতভিটা দখলে নিয়ে সেখানে অবৈধ দালান নির্মাণ অব্যাহত রেখেছে বলে অভিযোগ উঠেছে।
অবশ্য ইতোপুর্বে জবরদখলের ঘটনায় চকরিয়া থানায় লিখিত অভিযোগ দেয়া হলেও অদৃশ্য শক্তির ইশারায় ভাড়াটে লোকজন দলবদ্ধ হয়ে সর্বশেষ মঙ্গলবার ২৮ জুলাই সকাল থেকে বিকাল পর্যন্ত তাঁর পৈত্রিক বসতভিটায় দালান নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ তুলেছেন ভুক্তভোগী আওয়ামীলীগ নেতা হামিদ হোছাইন।
অভিযোগে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সাবেক সম্পাদক এম হামিদ হোছাইন বলেন, তিনি দীর্ঘদিন যাবত স্বপরিবারে চট্টগ্রাম শহরে বসবাস করছেন। প্রয়োজন থাকলে বা কোন অনুষ্ঠানে গ্রামের বাড়ি মানিকপুর আসেন। সেকারণে পৈত্রিক অংশের বসতভিটা এবং পৈত্রিক বাড়ির অংশটি বেশিরভাগ সময় পরিত্যক্ত অবস্থায় রয়েছে।
আওয়ামীলীগ নেতা হামিদ হোছাইন অভিযোগ তুলেছেন, স্বপরিবারে চট্টগ্রাম শহরে বসবাস করার সুযোগে স্থানীয় ওবাইদুল হক নামে এক ভুমিদুস্যের নেতৃত্বে একটি চক্র দুলোর্ভের বশবর্তী হয়ে আমার পৈত্রিক বসতভিটা দখলে হামলা চালায়। অবশ্য ইতোপুর্বে জবরদখলের ঘটনায় আমি চকরিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করি। থানার ওসির নির্দেশে এএসআই মুফিজুর রহমানের অভিযোগটি তদন্ত করছেন এবং তিনি ঘটনাস্থলে চৌকিদার পাঠিয়ে অভিযুক্ত বাদশা মিয়াকে স্থাপনা নির্মাণ না করতে বারণ করেন।
ভুক্তভোগী হামিদ হোছাইন দাবি করেছেন, থানায় অভিযোগটি তদন্তাধীন থাকলেও অদৃশ্য শক্তির ইশারায় চকরিয়া পৌরসভার পালাকাটা এলাকার বাদশা মিয়া ও জিল্লুর রহমান নামের একজনের মাধ্যমে ১০-১২জনের একটি ভাড়াটে চক্র বাদশা মিয়ার হয়ে সর্বশেষ মঙ্গলবার সকালে আমার পৈত্রিক বসতভিটায় হামলা চালায়।
এসময় ভাড়াটে দুর্বুত্ত চক্রটি আমার কেয়ারটেকারসহ এলাকার লোকজনকে জিন্মি করে পৈত্রিক বসতভিটায় দালান নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। খবর পেয়ে আমার কেয়ারটেকার বাঁধা দিলেও উল্টো তাদেরকে নানাভাবে হুমকি দিয়েছে ভাড়াটে চক্রের সদস্যরা।
এ অবস্থায় নিজের পৈত্রিক বসতভিটাটি রক্ষায় ভুক্তভোগী আওয়ামীলীগ নেতা হামিদ হোছাইন স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, পুলিশ প্রশাসন এবং চকরিয়া উপজেলা আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দের কাছে হস্তক্ষেপ কামনা করেছেন। ##

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।