সরণি স্বপ্ন ফাউন্ডেশন এর  “প্রজেক্ট সাপোর্টেড লেগ” 

received_207433990697782
চকরিয়া প্রতিনিধিঃ
সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে  চকরিয়া উপজেলার পূর্বববড়ভেওলা ইউনিয়নে “সরণি স্বপ্ন ফাউন্ডেশন” স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে “প্রজেক্ট সাপোর্টেড লেগ” এর  আওতায় প্রথম বারের মতো  প্রতিবন্ধী মোঃ ফারুক (১০) কে  হুইলচেয়ার প্রধান করেন।
মহামারী এই দুর্যোগে স্থবির অবস্থা থাকা সত্ত্বেও এই সংগঠনটি থেমে নেই। অন্যান্য কার্যক্রমের পাশপাশি কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে পথশিশু,  দুস্থ ও  অভুক্ত ব্যক্তিদের খাদ্য সহায়তা ও আর্থিক অনুদান প্রদানের ব্যবস্থা করে আসছে। তারই ধারাবাহিকতায় এবার তারা চকরিয়া উপজেলার ভেওলা ইউনিয়নে  প্রতিবন্ধী মোঃ ফারুককে হুইলচেয়ার তুলে দেন। এতে সহযোগিতা করে উক্ত সংগঠনের সদস্য এবং স্থানীয় স্বেচ্ছাসেবীবৃন্দ।
হুইলচেয়ার প্রদানকালে উপস্থিত ছিলেন মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ইন্সপেক্টর) মোঃ আমিরুল ইসলাম, পূর্ববড়ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল ও চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ প্রমূখ। সংগঠক ও উদ্যোক্তা কামরুল হাসান ফাহিম, সংগঠনের সদস্যঃ তানজিম, মীর হাসান, মোমেন, সাঈদ, তারেক, তানজিদ, ফারুক, তৌহিদ, সোহেল, সিফাত,তারেক ২, সালমান, মুরাদ, রাশেদ, করিমসহ অত্র এলাকার জনগণ।
এ আয়োজন সম্পর্কে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান  কামরুল হাসান ফাহিম বলেন, “করোনাভাইরাস পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে আমরা সংগঠনের পক্ষ হতে নিজস্ব অর্থায়নে নানাভাবে অসহায়, দুস্থ এবং দুরারোগ্য ব্যক্তিদের সহায়তায় এগিয়ে এসেছি। তবে এবারের “প্রজেক্ট সাপোর্টেড লেগ” এটা আমাদের সম্পূর্ন নতুন উদ্যোগ । আমাদের এই নতুন উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছে। তাদের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। উল্লেখ্য, বিতরণকৃত হুইলচেয়ার ফারুকের জীবনে দৈনন্দিন চলাফেরা ও কর্মকাণ্ডে গতির সঞ্চার করবে, সমৃদ্ধি আনবে অর্থনৈতিক জীবনে। সর্বোপরি তার পরিবারের মুখে হাসি ফোটাবে। পক্ষাঘাতগ্রস্ত অসহায় ও গরিব মানুষের প্রাত্যহিক জীবনে স্বাচ্ছন্দ্য আনার পাশাপাশি যেন গতির সঞ্চার হয় সে লক্ষ্যে সরণি স্বপ্ন ফাউন্ডেশন এমন উদ্যোগ নিয়েছে বলে জানান।
বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।