চকরিয়া পৌর এলাকায় চলাচল পথের বিরোধে বসতবাড়িতে হামলা ও ভাংচুর

IMG20200802214242

চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়া পৌর এলাকায় চলাচল পথ ব্যবহারের বিরোধকে কেন্দ্র করে অসহায় পরিবারের বসতবাড়িতে দু’দফায় হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলায় একই পরিবারের ৪সদস্য আহত হয়েছে। চকরিয়া পৌরসভা ৫নং ওয়ার্ডের কাহারিয়াঘোনা হাজীপাড়া গ্রামে ২ আগষ্ট সন্ধ্যা ৭টার দিকে ঘটেছে এ ঘটনা।
ইতিপূর্বে গত ৩০ জুলাই সংঘঠিত ঘটনা নিয়ে ভুক্তভোগি পরিবারের কামাল উদ্দিনের স্ত্রী রাহেলা বেগম বাদী থানায় লিখিত অভিযোগ করেন। এতে অভিযুক্ত করা হয় আলমগীরের পুত্র মোঃ রিপন, শামসুল হুদার পুত্র হেলাল উদ্দিন, জয়নাল উদ্দিন, আলমগীর, শফি অালমের পুত্র রায়হানসহ অজ্ঞাত আরো কয়েকজন রয়েছে।
অভিযোগটি থানার উপপরিদর্শক প্রিয়লাল ঘোষ তদন্ত করছেন।
অভিযোগে জানাযায়, স্থানীয় মরহুম ছুরত আলমের পুত্র কামাল উদ্দিন গংয়ের সাথে চলাচল পথ নিয়ে একই এলাকার শামসুল হুদা ও শফি আলম গংয়ের মধ্যে বিরোধ সৃষ্টি হলে চকরিয়া থানার সাবেক ওসি মোঃ বখতিয়ার উদ্দিন চৌধুরী সমাধান করে দেন। এরপরও সম্প্রতি সময় থেকে চলাচল ব্যবহার করলে চাঁদা দাবীসহ বাধা সৃষ্টি করে আসছেন। এরই জের ধরে গত ৩০জুলাই সকাল সাড়ে ৯টার দিকে অভিযুক্তরা বসতবাড়িতে হামলা,ভাংচুর ও লুটপাট চালায়। বাড়িতে অনধিকার প্রবেশ করে নগদ টাকা ও মালামাল লুট করে। ওই ঘটনায় অভিযোগ দেয়ায় এবং থানার উপপরিদর্শক প্রিয়লাল ঘোষ তদন্ত করায় ক্ষিপ্ত হয়ে ২আগষ্ট সন্ধ্যায় বসতবাড়িতে পূণরায় হামলা ও ভাংচুর চালিয়েছে। এমনকি প্রাণে হত্যার হুমকি দিয়ে গলাটিপে শ্বাসরোধ করার চেষ্টাও চালানো হয়েছে। চকরিয়া থানা পুলিশ তাৎক্ষনিকভাবে খবর এসআই স্বরূপ কান্তি পালের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার সত্যতা পান।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাবিবুর রহমান জানান, ঘটনাটি লিখিত অভিযোগ পাওয়ার পর তদন্তাধীন রয়েছে। পূণরায় ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে তাৎক্ষনিক পুলিশ পাঠানো হয়েছে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।