চকরিয়ায় মহাসড়কে পৃথক সড়ক দূর্ঘটনায় দুই মটর সাইকেল আরোহি ব্যবসায়ী নিহত

CHAKARIA 10-8-20 (1)

আবদুল মজিদ
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় দুইদিনে পৃথক দুইটি সড়ক দূর্ঘটনায় মটর সাইকেল আরোহি দুই ব্যবসায়ী নিহত হয়েছে।
গত ৯ আগষ্ট রোববার রাত ৮টায় উপজেলার আজিজনগর স্টেশনে ও ১০ আগষ্ট বিকাল ৪টায় বানিয়ারছড়া ঢালায় পৃথক এ দূঘর্টনাটি ঘটেছে। নিহত একজনের নাম মোহাম্মদ হেলাল উদ্দিন (২৮)। সে চকরিয়া পৌরসভা ৯নং ওয়ার্ডের পুকপুকুরিয়া আতব্বপাড়ার নাদের হোসেনের ছেলে। নিহত অপরজনের নাম আব্দুল খালেক মন্টু(৩২)। সে চকরিয়া পৌরসভা ৫নং ওয়ার্ডের উত্তর কাহারিয়াঘোনা ঘাটপাড়া এলাকার মৃত মোহাম্মদ শফির পুত্র।

নিহত হেলাল উদ্দিনের আত্বীয়রা জানান, গত ৯ আগষ্ট হেলালউদ্দিন ও তার স্ত্রী দুপুরে মোটরসাইকেল নিয়ে লোহাগাড়া উপজেলার আমিরাবাদের একটি হাসপাতালে চিকিৎসাধীন শ্বাশুড়িকে দেখতে গিয়েছিলো। হাসপাতালে তিনঘন্টা অবস্থান করার পর নিজ ব্যবহৃত মটর সাইকেল যোগে চকরিয়া উপজেলার দিকে রওনা দেন তারা। রাত আটটার দিকে আজিজনগর ষ্টেশনে পৌছলে চট্টগ্রামমুখী একটি বেপরোয়া নোয়া গাড়ি মোটর সাইকেলকে ধাক্কা দিলে স্বামী-স্ত্রী সড়কে পড়ে যান। ওইসময় নোয়া গাড়িটি হেলাল উদ্দিনের বাম পায়ের উপর দিয়ে চালিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন মুমূর্ষ অবস্থায় তাদেরকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতালে নিয়ে যায়। সেখানে অতিরিক্ত রক্তক্ষরণ হলে চিকিৎসকরা তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। তাদের বহনকারী এ্যাম্বুলেন্সটি সাতকানিয়ায় পৌছলে মৃত্যুরকুলে ঢলে পড়েন হেলাল। দূর্ঘটনায় গুরুতর আহত হেলালের স্ত্রীর অবস্থা এখনো শঙ্কা মুক্ত নয় বলে জানান স্বজনরা।
এদিকে, প্রত্যক্ষদর্শী ও নিহত আবদুল খালেক মন্টুর আত্বীয় স্বজন সূত্রে জানায়, ১০ আগষ্ট বিকাল ৪টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ার বানিয়ারছড়া ঢালায় এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হন চকরিয়া থানা সেন্টারের ব্যবসায়ী রিচি ফুড সেন্টারের মালিক আব্দুল খালেক মন্টু (৩২)। সে চকরিয়া পৌর এলাকা থেকে মটর সাইকেল চালিয়ে বরইতলী ইউনিয়নে একটি বিয়ে অনুষ্ঠানে যাচ্ছিল। তার চালিত মটর সাইকেলটি বানিয়ারছড়া ঢালা এলাকায় পৌছলে বিপরিত দিক থেকে আসা একটি ডাম্পার গাড়ীর সাথে ধাক্কা লাগলে সড়ক থেকে সটকে পড়ে গুরুতর আহত হয়। স্থানীয় পথচারীরা ও হাইওয়ে পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান, তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে (আবদুল খালেক মন্টু) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে মারা যান।
চকরিয়ার চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) মো: আনিছুর রহমান জানিয়েছেন, পৃথক দুইটি সড়ক দূর্ঘটনায় দুইজন মটর সাইকেল আরোহি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নিহত হয়েছে। আহত আরো দুইজন চিকিৎসাধীন রয়েছে। দূর্ঘটনা পতিত গাড়ী জব্দ করতে তারা কাজ করছেন। বেপরোয়া গাড়ী চলাচলের কারণে সড়ক দূর্ঘটনা দু’টি ঘটেছে।

, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।