চকরিয়ার লক্ষ্যারচরে জমির ঘেরা-বেড়া ও সীমানা প্রাচীর ভাংচুর করেছে প্রতিপক্ষের লোকজন

DAKAL,

চকরিয়া অফিস:
চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের মন্ডলপাড়া এলাকায় জমি মালিক পক্ষের সীমানার ঘেরা-বেড়া ভাংচুর চালিয়েছে ভূমিদস্যুরা। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঘটেছে এ ঘটনা। এ ধরণের অভিযোগ করেন মরহুম মোজাহের আহমদ কোম্পানীর ছেলে জানে আলম কোম্পানী ও জাফর আলম কোম্পানী।
প্রাপ্ত তথ্যে ও অভিযোগে জানাগেছে, চকরিয়া উপজেলার লক্ষ্যারচর মন্ডলপাড়া গ্রামে কৈয়ারবিল মৌজার বিএস খতিয়ান নং ৪২৯ এর আট আনা অংশের রেকর্ডিয় মালিক মরহুম আলহাজ¦ মোজাহের আহমদ কোম্পানী এবং অবশিষ্ট আট আনা অংশের মালিক মরহুম আমজাদ আলীর পুত্র খুইল্যা মিয়া ও অতু মিয়া। মোজাহের আহমদ কোম্পানী ৬৮শতক এবং খুইল্যা মিয়া ৩৪শতক ও অতু মিয়া ৩৪শতক জমি মালিক হলেও ইতিপূর্বে খুইল্যা মিয়া ও অতু মিয়া বিভিন্ন দলিল মূলে প্রাপ্য অংশের বেশি পরিমাণ জমি বিক্রি করে দিয়ে নি:স্বত্তবান হয়ে যান। কিন্তু খুইল্যা মিয়া ও অতু মিয়া গংয়ের ওয়ারিশরা দূর্লোভের বশিভূত হয়ে বিক্রিত জমির তথ্য গোপন রেখে
উক্ত খতিয়ান থেকে বিএস ৫৬৭১ ও ৫৬৭৪সহ কয়েকটি দলিলে দাতা মিলে তাদের সম্পূর্ণ অংশের বেশি পরিমাণ জমি বিক্রি করে ফেলে। অথচ: খুইল্যা মিয়া ও অতু মিয়ার ওয়ারিশগন দূর্লোভের বশিভূত হয়ে বিক্রিত জমির দলিল গোপন করে ৫৬৭৪ দাগের ৩৬শতক জমির মধ্যে ৩৪শতক জমি নিয়ে একটি ভূয়া বিএস খতিয়ান সৃজন করে।মিথ্যা তথ্যে সৃজিত বিএস খতিয়ান নং ২১৩৭, বিএস দাগ নং ৫৬৭১ বাতিল পূর্বক জমি কর্তন করে পূর্বের মূল বিএস ৪২৯ এ পূনর্বহাল করার জন্য মরহুম মোজাহের আহমদ কোম্পানীর ওয়ারিশগন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বরাবরে আবেদন করেন। অভিযোগটি আমলে নিয়ে ইউনিয়ন ভূমি তহসিলদারকে তদন্তের নির্দেশ দেন।
মরহুম মোজাহের আহমদ কোম্পানীর ছেলে জাফর আলম কোম্পানী অভিযোগ করে জানান, তাদের পৈত্রিকভাবে প্রাপ্ত জমি সার্ভেয়ার দিয়ে পরিমাপ করে সীমানায় ঘেরা-বেড়া ও খুটি দিয়ে চলে আসার পর কিছু দখলবাজচক্র তা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে। তিনি আরো অভিযোগ করেন, ওই এলাকার মৃত খুইল্যা মিয়ার পুত্র জিন্নাত আলী মেম্বার ও আইয়ুব আলী, আহমদ হোসেনের পুত্র আবদুল হক, মৃত তোফায়েল আহমদ মেস্ত্রীর পুত্র ফোরকান উদ্দিন ও মিজানুর রহমান, জয়নব বেগম, মো: মানিক, নুরুল হুদা গং আরো ভাড়াটিয়া লোকজন নিয়ে আকর্ষ্মিক হামলা চালিয়ে জমির ঘেরা বেড়া ভাংচুর ও সীমানা প্রাচীর ভাংচুর করে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিয়েছেন বলে জানান।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।