চকরিয়ায় ২শ একর আয়তনের মৎস্যঘের জবর দখলে হামলা ও লুটপাট

received_892911417906799
বিশেষ প্রতিবেদক,চকরিয়া :
চকরিয়া উপজেলার পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দরবেশকাটা এলাকার কালামারদ্বিয়ার ২০০শত একর বিশিষ্ট লইল্যা ঘোনায় ৭অক্টোবর বিকাল ৪টার দিকে ঘটেছে এ ঘটনা। এনিয়ে ঘের মালিক ছৈয়দ আহমদের পুত্র মোঃ আলী হোসাইফা ভূট্টো বাদী হয়ে থানায় লিখিত এজাহার দায়ের করেন। এতে অভিযুক্ত করা হয়েছে; দরবেশকাটার এলাকার আবদুর রহমানের পুত্র বোরহান উদ্দিন ও মোঃ কাইছার, মৃত আহমদের হোসেনের পুত্র লিয়াকত আলী, মৃত ছমি উদ্দিনের পুত্র আবদুর রহমান, স্ত্রী মহিলা লাঠিয়াল পাখি আক্তারসহ অজ্ঞাত  ২০/২৫জন অস্ত্রধারী রয়েছে।
অভিযোগে জানানো হয়েছে; ৭অক্টোবর বিকাল ৪টার দিকে অভিযুক্তরা হাতে বন্দুক, ধারালো দা কিরিছ নিয়ে প্রকাশ্য দিবালোকে চিংড়ি ঘের জবর দখলে হামলা, লুটপাট ও ভাংচুর চালায়। হামলাকালে ঘের মালিক মোঃ আলী হোসাইফা ভূট্টো (২৮)কে বেধম মারধর করে। এসময় ঘের থেকে লুট করে নিয়ে যায় ২লক্ষাধিক টাকার মাছ লুট করে এবং মৎস্য ঘেরের প্রায় ৩২ হাজার টাকা মূল্যমানের  আসবাবপত্র সরঞ্জামাদীও নিয়ে যায়। পরে খবর পেয়ে স্থানীয়রা ও অপরাপর ঘের মালিকরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানেও হামলাকারী দখলবাজরা যেকোন মুহুর্তে মৎস্যঘের জবর দখলের পায়তারা ও হুমকি ধমকি অব্যাহত রেখেছে। ভূক্তভোগিরা প্রশাসনের কাছে আইনী সহায়তা চেয়েছেন।
চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ঘটনার বিষয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তা তদন্ত করে সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।