চকরিয়ায় বাজার ইজারাদার ও তার ছেলেকে পিঠিয়ে টাকা ছিনতাই

বিশেষ প্রতিবেদক,চকরিয়া
চকরিয়ায় বাজার ইজারাদার ও তার ছেলেকে পিঠিয়ে টাকা ও ব্যবহৃত মোবাইল সেট ছিনিয়ে নিয়েছে চাঁদাবাজ-সন্ত্রাসীরা। হামলায় আহত ইজারাদার পিতা-পুত্রকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মানিকপুর পুরাতন বাজারে ৯নভেম্বর সকাল ৮টার দিকে ঘটেছে এ ঘটনা।
এঘটনায় বাজার ইজারাদার মৃত আবুল কাশেমের পুত্র শফিউল ইসলাম মিয়া (৪৫) বাদী হয়ে থানায় এজাহার দায়ের করেন। এতে অভিযুক্ত করা হয়েছে; একই এলাকার মৃত রফিক আহমদের পুত্র বাবুল আখতার প্রকাশ কিরিচ বাবুল ও তার ভাই রায়হান শরীফ বাবুকে।
অভিযোগে জানাগেছে, চকরিয়া উপজেলা প্রশাসন থেকে ১৪২৬-১৪২৭ বঙ্গাব্দের জন্য মানিকপুর নতুন ও পুরাতন বাজার ইজারা নেন মৃত আবুল কাশেমের পুত্র শফিউল ইসলাম মিয়া। কিন্তু অভিযুক্ত হামলাকারীরা বাজারে টোল আদায়কালে নানাভাবে বাধা বিঘ্নতা সৃষ্টিসহ চাঁদা দাবী করে আসছিলো। দাবীকৃত চাঁদা না দেওয়ায় ইজারাদার ও তার ছেলেকে বেশ কয়েকবার হামলা চালানোসহ হুমকি ধমকি দেন। ফলে কয়েকদিন ধার্য্যকৃত টোলও আদায় করতে পারেনি ইজারাদার। এনিয়ে ইজারাদার শফিউল ইসলাম মিয়া বাদী হয়ে ইতিপূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ করায় ক্ষিপ্ত হয়ে সর্বশেষ গত ৯নভেম্বর সকাল ৮টার দিকে ইজারাদার শফিউল ইসলাম মিয়া (৪৫) ও তার ছেলে সাকিবুল ইসলাম (১৭) একটি গরু ক্রয় করার জন্য বাড়ি থেকে বের হওয়ার পথে পূর্বপরিকল্পিতভাবে ধারালো অস্ত্র শস্ত্র নিয়ে হামলা চালায়। হামলাকালে গরু ক্রয়ের নগদ ৩০ হাজার টাকা ও ব্যবহৃত ২৩ হাজার টাকা মূল্যের একটি মোবাইল সেট লুট করে নিয়ে যায়। এক পর্যায়ে ইজারাদারের ছেলেকে গলা চেপে হত্যার চেষ্টা চালানো হয়। এনিয়ে ইজারাদার বাদী হয়ে থানায় একটি এজাহার দায়ের করেন। তিনি প্রশাসনের কাছে আইনী সহায়তা চেয়েছেন।##

, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।