অভিনব কায়দায় বুলডোজার চুরি করে নিয়ে যাওয়ার পথে চকরিয়ায় উদ্ধার

received_419646995858832

চকরিয়া প্রতিনিধিঃ
অভিনব কায়দায় একটি বুলডোজার গাড়ী লরিতে তুলে চুরি করে নিয়ে যাওয়ার পথে গোপন সংবাদে পুলিশ উদ্ধার করে চকরিয়া থানায় জব্দ করে রেখেছে। ৩০নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে থানার উপপরিদর্শক নূরে খোদা ছিদ্দিকীর নেতৃত্বে থানার ডিউটিরত পুলিশদল মহাসড়কের চকরিয়ার হাসেরদীঘি রাস্তার মাথা এলাকায় এ অভিযান চালায়।
জানাগেছে, চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা গ্রামের হাজী গোলজার আহমদের পুত্র নাছির উদ্দিন চট্টগ্রাম শহরের পাঁচলাইশ থানাধীন চান্দগাঁও মোহাম্মদপুর এলাকার মৃত আলী আহমদের মালিকানাধীন একটি বুলডোজার গাড়ী (ডি-৫) নগদে ২লাখ অগ্রিম জমা দিয়ে ভাড়ায় নেন। গাড়ীটি পরিবহন করতে তার ব্যয় হয় আরো দেড় লক্ষাধিক টাকা।
তিনি (নাছির উদ্দিন) গাড়ীটি চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের হাজিয়ান গ্রামের মরহুম আলহাজ্ব মাওলানা আবদু ছোবহানের পুত্র আলহাজ্ব কুতুব উদ্দিনকে মাসিক ২লাখ ৫০ হাজার টাকা ভিত্তিতে উপভাড়া দেন। উপভাড়া গ্রহীতা বুলডোজারটি তার কাজের সাইট পার্বত্য বান্দরবান জেলার আলীকদম উপজেলার পানবাজার রোডে গত ১৫নভেম্বর নিয়ে যায়। কিন্তু সাইটে রাস্তার কাজ শুরু করার পূর্বে গাড়ীর মূল মালিক জামশেদ কাহারো সাথে কোন ধরণের আলাপ না করে অভিনব কায়দায় গত ৩০নভেম্বর বিকেলে একটি লরিতে (নং চট্টমেট্টো-শ ম-১১- ০৯২৭) তুলে অভিনব কায়দায় চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। বিষয়টি প্রথম ভাড়া গ্রহীতা গোপনে খবর পেয়ে চকরিয়া থানা পুলিশের সহযোগিতায় এদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মহাসড়কের চকরিয়ার হাসেরদীঘি রাস্তার মাথা এলাকা থেকে উদ্ধার করে থানায় জব্দ রাখেন।
ভাড়া গ্রহীতা নাছির উদ্দিন জানিয়েছেন, হয়তো বুলডোজারটি মূল মালিক চুরি করে নিয়ে গিয়ে তাদের কাছ থেকে কৌশলে মামলা দিয়ে ক্ষতি পূরণ আদায় করতো। অন্যদিকে তার অন্তত সাড়ে ৩ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে এবং উপভাড়া গ্রহীতাও কোন কাজ করতে পারেননি। তিনি প্রশাসনের কাছে আইনী সহায়তা চেয়েছেন।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।