প্রভাত কুসুম বড়ুয়া কলেমা পড়ে ও নোটারী মূলে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করে এখন মোঃ রায়হান চৌধুরী

FB_IMG_1608575155364
আবদুল মজিদ:
নোটারী পাবলিকের কার্যালয়, কক্সবাজারে গত ২১ডিসেম্বর’২০ইং তারিখ ধর্ম পরিবর্তন সংক্রান্ত একটি হলফনামা (নং ১২৭১(I)/২০)  মূলে ঘোষনা করেন, আমি প্রভাত কুসুম বড়ুয়া, (জতীয় পরিচয়পত্র আইডি নং 599 596 0787), পিতা: কাজল বড়ুয়া, মাতা: সুশিলা বড়ুয়া, সাং দরদরী বড়ুয়া পাড়া, ডাকঘর: লামা-৪৬৪০, উপজেলা: লামা, জেলা:বান্দরবান, ধর্ম:বৌদ্ধ, জাতীয়তা:বাংলাদেশী, জন্ম তারিখ ০১/০১/১৯৯৫ইং, পেশা: ব্যবসা। অত্র হলফনামার মাধ্যমে ধর্ম পরিবর্তনের ঘোষনা ও প্রতিজ্ঞা করিতেছি যে,  ১) আমি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন মান্যকারী স্থায়ী বাসিন্দা।২) আমি একজন প্রাপ্ত বয়স্ক এবং সাবালক বিধায় আমার আইনতঃ ও ন্যায়তঃ সিদ্ধান্ত গ্রহণ করার ও ঘোষনা প্রদানেন পূর্ণ হিতাতিত জ্ঞান ও ক্ষমতা রহিয়াছে। ৩) আমি আরো ঘোষনা করিতেছি যে, আমি এই দীর্ঘ বয়সে বৌদ্ধ ধর্মের পাশাপাশি ইসলাম ধর্মের নিয়ম কানুন অর্থাৎ ইসলাম ধর্ম সম্পর্কে অবগত হইয়াছি। ইসলাম ধর্মের লোকদের সংস্পর্শে আসিয়াছি। ইসলাম ধর্মের যাবতীয় নিয়ম কানুন আমার দৃঢ় বিশ্বাস জন্মাইয়াছে। সকল ধর্মের মধ্যে ইসলাম ধর্মই সর্বশ্রেষ্ট্র ধর্ম, সত্য ও পবিত্র। তাই আমার বিশ্বাস ও অনুভুতির মাধ্যমে আমি এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করিয়াছি-আমি আমার বাকী জীবন ইসলামী অনুশাসন মান্যক্রমে জীবন যাপন পরিচালিত করিব।
৪) উপরোক্ত সিদ্ধান্ত মোতাবেক গত ১৮/১২/২০২০ইং রোজ শুক্রবার,আমি চকরিয়া পৌরসভাধীন ধর্মীয় আলেম জনাব, মৌলানা মোহাম্মদ আবদু্ল্লাহ সাহেবের মাধ্যমে পবিত্র কোরআনের বাণী, অর্থাৎ কালেমা (লা-ইলাহা ইল্লালাহু মুহাম্মদুর রাসুলুল্লাহ (সাঃ) মৌখিকভাবে পাঠ করিয়া পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করিয়াছি। ৫) আমার পূর্বের নাম প্রভাত কুসুম বড়ুয়া এর স্থলে বর্তমান নাম হইবে মোহাম্মদ রায়হান চৌধুরী, আমার ধর্ম পিতা: মোহাম্মদ হোসেন, ধর্ম মাতা: খুর্শিদা বেগম সর্বত্রই কার্যকর হইবে। ৬) অত্র হলফনামা কেহ কোন প্রকার বিরোধীতা করিলে আইনতঃ অগ্রাহ্য বলিয়া গন্য হইবে।
উপরোক্ত বিষয় আমার জ্ঞান ও বিশ্বাস মতে সত্য জানিয়া ২১/১২/২০২০ইং তারিখ হলফনামায় স্বাক্ষর করিলাম। ইতি- মোঃ রায়হান চৌধুরী।
((
বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।