সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে সাবেক জনপ্রিয় ছাত্রনেতা ভিপি রুস্তম শাহরিয়ারকে দলীয় মনোনয়ন দেয়ার জোর দাবী উঠেছে

FB_IMG_1609603103700

চকরিয়া প্রতিনিধি:
সাবেক জনপ্রিয় ছাত্রনেতা ভিপি রুস্তম শাহরিয়ারকে নিয়ে ভাবছে তৃণমূলের নেতাকর্মী ও সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের জনসাধারণ। একজন নির্লোভ, নিরহংকার, পরিচ্ছন্ন নেতা ও সমাজসেবককে দলীয় নৌকা প্রতীকে মনোনয়ন দিতে জোর দাবী উঠেছে। বর্তমানে তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে কাজ করে যাচ্ছেন।

চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের মানিকপুর গ্রামের সম্ভান্ত পরিবারের সন্তান সাবেক ছাত্রনেতা ভিপি রুস্তম শাহরিয়ার। তাহার পিতা মরহুম আবদু সালাম মুক্তিযুদ্ধ চলাকালীন পাকিস্তানী হানাদার বাহিনীর হাতে নির্মম নির্যাতনের শিকার হন। রুস্তম শাহরিয়ার চার ভাইয়ের মধ্যে তৃতীয়। বড় ভাই ফরিদুল আলম একজন বীরমুক্তিযোদ্ধা এবং আওয়ামী রাজনীতির একনিষ্ট কর্মী। তাহার ছোট ভাই মোহাম্মদ নোমান একজন সমাজকর্মী ও কক্সবাজার জেলায় বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত।
চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামীলীগের দলীয় নৌকা প্রতীক প্রত্যাশী ভিপি রুস্তম শাহরিয়ার সাংগঠনিকভাবে বর্তমানে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, কো-চেয়ারম্যান প্রাক্তন ছাত্রলীগ পরিষদ চকরিয়া উপজেলা। তিনি সাবেক সভাপতি চকরিয়া কলেজ ছাত্রলীগ (১৯৮৩-৮৭), একমাত্র ভিপি চকরিয়া কলেজ ছাত্র সংসদ (১৯৮৭-৮৯), সভাপতি চকরিয়া উপজেলা ছাত্রলীগ (১৯৮৮-৯১), সিনিয়র সহসভাপতি কক্সবাজার জেলা ছাত্রলীগ (১৯৮৯-৯১), যুব ও ক্রীড়া সম্পাদক চকরিয়া উপজেলা আওয়ামীলীগ (১৯৯৪-৯৫), সভাপতি বঙ্গবন্ধু পরিষদ আছির প্রদেশ সৌদি আরব (২০১০-২০১৮)।
শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের মধ্যে- পরিচালক চকরিয়া পলিটেকনিক ইনস্টিটিউট, সভাপতি মানিকপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি, আহবায়ক প্রাক্তন ছাত্র পরিষদ মানিকপুর উচ্চ বিদ্যালয়, আজীবন দাতা সদস্য চকরিয়া ক্যান্টেনমেন্ট ইংলিশ স্কুল।
এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে গিয়ে তিনি শিবির ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে বহুবার নির্যাতনের শিকার হন। মহান মুক্তিযোদ্ধের বিজয় বুকে ধারণ করে ছাত্রজীবনের সূচনালগ্ন থেকে ছাত্রলীগের একজন একনিষ্ট সক্রিয় কর্মী হিসেবে জীবনের নানা বাধা বিপত্তি অতিক্রম করে ছাত্রলীগ ও আওয়ামীলীগের সাংগঠনিক পদে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও তিনি দলীয় দায়িত্ব পালনের পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শ বহন করে জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন ভিশন ও রূপকল্প বাস্তবায়নে বিভিন্ন সামাজিক, ক্রীড়া, সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে তৃণমূল পর্যায়ে নিরলসভাবে কাজ চালিয়ে যাচ্ছেন।
জানতে চাইলে এক সময়ের জনপ্রিয় সাবেক ছাত্রনেতা ভিপি রুস্তম শাহরিয়ার বলেন, রাজনীতির পাশাপাশি প্রতিটা মুহুর্তে জনগনের সেবাই আমার লক্ষ্য। যার কারণে জনগনের সেবা থেকে কোনদিন পৃথক ছিলাম না। যেকোন সময় সুখে দুঃখে সাড়া দিয়েছি। আগামীতেও জনগনের সেবায় পাশে থাকবো। তিনি আরো বেশি জনসেবা ও সকলের প্রত্যাশিত উন্নয়ন নিশ্চিত করতে আসন্ন সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনগনের মূল্যবান সমর্থন ও দোয়া কামনা করেন। তিনি দলীয় উর্ধতন নেতৃবৃন্দের কাছে ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক ও সাবেক ছাত্রলীগ নেতা হিসেবে দলীয় নৌকা প্রতীকে প্রার্থী মনোনয়ন দেয়ার দাবী জানান।
তিনি চেয়ারম্যান নির্বাচিত হলে অত্র ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন গ্রাম হবে শহর- এই শ্লোগানকে সামনে রেখে বেকারত্ব দূরীকরণে কর্মসংস্থান সৃষ্টি এবং সুরাজপুর- মানিকপুর যোগ সংযোগের বহুল প্রত্যাশিত একটি স্থায়ী ব্রিজ একই সাথে চকরিয়া উপজেলার একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাবেন বলে আশা ব্যক্ত করেন।

এদিকে স্থানীয় জনসাধারণ একজন পরিচ্ছন্ন ও ক্লিন ইমেজের প্রার্থী পেয়ে তারা অনেক খুশি। তাই তারা জননেত্রী শেখ হাসিনা ও দলীয় উর্ধতন নেতৃবৃন্দের কাছে সাবেক জনপ্রিয় ছাত্রনেতা ভিপি রুস্তম শাহরিয়ারকে দলীয় মনোনয়ন দেয়ার আহবান জানান।

, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।