প্রথম স্থান অধিকার ও একাডেমীর সেরা সাংবাদিক পুত্রকে ক্রেষ্ট প্রদান

FB_IMG_1610298399485

চকরিয়া আল-আবরার ইসলামী একাডেমীর বার্ষিক
পরীক্ষায় উত্তীন্র্ কৃতি শিক্ষার্খীদের পুরস্কার বিতরণ.
চকরিয়া আল-আবরার ইসলামী একাডেমীর শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষনার পর গতকাল রবিবার ১০ জানুয়ারী একাডেমীর হল রুমে স্বাস্থ্যবিধি মেনে এক অনাড়ম্বর অনুষ্টানের মধ্য দিয়ে মেধা তালিকায় ১ থেকে ৩ নং পর্য্ন্ত কৃতিত্ব অর্জ্নকারী সকল শ্রেণীর কৃতি ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।উক্ত অনুষ্টানে সভাপতিত্ব করেন আল-আবরার একাডেমীর প্রতিষ্ঠাতা প্রধান মুফতি মাওলানা আসাদুল হক, অত্র একাডেমীর শিক্ষক কারী আরিফুল ইসলামের কোরান
তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্টিত পুরস্কার বিতরনী অনুষ্টানে
প্রধান বক্তা বিশিষ্ট ইসলামী স্কলার আ ক ম এরশাদুল্লাহ,, বিশেষ অতিথি মাওলানা জাবের আহমদ , বিশেষ অতিথি সাংবাদিক জামাল হোছাইন, বিশেষ অতিথি মাওলানা শাহাদত হোসাইন,,, পেশ ইমাম সোসাইটি জামে মসজিদ। এ ছাড়া ও উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্টানের ছাত্র-ছাত্রী ও অভিবাবকবৃন্দ।
মহান আল্লাহর সৃষ্টি জগতে সর্বশ্রেষ্ঠ মাখলুকাত হচ্ছে মানুষ। মানুষের এই একক শ্রেষ্ঠত্ব লাভের কারণ হচ্ছে মানুষের রয়েছে বিবেকবোধ, ন্যায়বোধ ও মনুষ্যত্ববোধ। আর মনুষ্যত্ববোধ অর্জনের সর্বশ্রেষ্ঠ হাতিয়ার হচ্ছে শিক্ষা। দিকনির্দেশক। মানবজাতিকে নৈতিক শিক্ষার পবিত্র স্পর্শে একটি সুসভ্য ও সুশীল মানবিক গুণসম্পন্ন জাতিতে পরিণত করতে যে মহামানব শ্রেষ্ঠ শিক্ষক রূপে পৃথিবীতে আগমন করেছিলেন হযরতমুহাম্মদ(সঃ) ।
‘জ্ঞান অর্জন করা প্রত্যেক মুসলমান নর-নারীর ওপর ফরজ।’ (বায়হাকি : ১৬১৪)। হজরত মুহাম্মদ সা: ঘোষণা করেছেন একের পর এক উৎসাহের বাণী। তিনি বলেন, ‘একজন এলেমহীন আবেদের চেয়ে একজন আলেম (জ্ঞানী) ব্যক্তির মর্যাদা তত বেশি, তোমাদের মধ্যে সবচেয়ে নি¤œতম ব্যক্তি অপেক্ষা আমার মর্যাদা যত বেশি।’ (মেশকাত)।
।মানুষ মৃত্যুবরন করলে সকল আমলের দরজা বন্ধ হয়ে যায় কিন্তু তিন ধরনের আমলের সওয়াব সব সময় অব্যাহত থাকে। যথা১. সদকায়ে জারিয়াহ, ২. এমন জ্ঞান, যা দ্বারা মানুষের কল্যাণ সাধিত হয়, ৩. সুসন্তান, যে তার জন্য দোয়া করে।’ (মুসলিম)

, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।