সর্বশেষ শিরোনাম
বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ!চকোরী নার্সারী মালিক ও পরিচালককে পিটিয়ে জখম, ভাংচুর ও টাকা ছিনতাইচকরিয়ায় শ্রমিক সাথে নিয়ে মনোনয়নপত্র দাখিল করলেন আরাকান শ্রমিকের সভাপতি জহিরচকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বেলাল উদ্দীন শান্তের মনোনয়ন পত্র দাখিলচকরিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হেলাল মুন্সীর মনোনয়নপত্র দাখিলচকরিয়ায় শাহ আমানত হজ্ব কাফেলার নিবন্ধন কার্যক্রম উদ্বোধনে দোয়া মাহফিলচকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিলচকরিয়া উপজেলা নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা সাঈদীর মনোনয়নপত্র দাখিলচিরনিদ্রায় শায়িত হলেন কবি আল মাহমুদ‘উপজেলা নির্বাচনে কেউ অংশ নিলে সাংগঠনিক ব্যবস্থা’

চকরিয়া’য় মাংশ বিক্রয়ে পৌরসভার নিয়ম ঘোষনা

[post-views]

FB_IMG_1526531247113

পবিত্র রমজান মাসে গরু/মহিষের মাংস সর্বোচ্চ মূল্য ৫’শ টাকা নির্ধারণ করেছে চকরিয়া পৌরসভা। বর্তমান গরু মাংস সাড়ে ৫’শ থেকে ৬’শ টাকা পর্যন্ত বিক্রি করছে ব্যবসায়িরা। পৌর কর্তৃপক্ষের ঘোষণা অনুযায়ী ৫০-১০০টাকা সাশ্রয় পাবেন ক্রেতারা। তাছাড়া ২৫০গ্রাম হাড়সহ গরু মাংসের মূল্য ৪৩০টাকা, ছাগলের মাংস ৬৫০ টাকার বেশি বিক্রি করতে পারবে না।

গতকাল ১৬ মে সকাল ১১টায় পৌর পরিষদ মিলনায়তনে চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীর নেতৃত্বে মাংস ব্যবসায়িদের সাথে যৌথ বৈঠক শেষে এ সিন্দ্বান্ত নেওয়া হয়।
চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, পৌরসভার সচিব মাসুদ মোর্শেদ ছাড়াও ৯টি ওয়ার্ডের কাউন্সিলর, নারী কাউন্সিলর, পৌর সচিব ও বিভিন্নস্থরের কর্মকর্তারা ও ব্যবসায়িরা উপস্থিত ছিলেন।

এসময় মেয়র আলমগীর চৌধুরী বলেন, পবিত্র রমজান মাসে ক্রেতাদের সুবিধার্থে পৌরসভার মাংস ব্যবসায়িদের সাথে বৈঠক করা হয়। বৈঠকে গরু-মহিষের মাংসের মূল্য ৫’শ টাকা এবং ছাগলের মাংস ৬’শ ৫০টাকা পৌরসভার সকল হাট-বাজার গুলোতে বিক্রি করতে হবে। সব দোকানে মূল তালিকা ও ডিজিটাল স্কেল দিয়ে সব ধরণের মালামাল বিক্রি করতে হবে। সনাতন পদ্ধতির পাল্লা দিয়ে সব ধরণের মালামাল পরিমাপ করা যাবে না।
তিনি বলেন, নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে মাংস বিক্রি করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত দাম নিতে পারে সেজন্য প্রতিদিন বাজার মনিটরিং করা হবে।

জবাইখানায় স্বাস্থ্যসম্মত এবং হালাল উপায়ে পশু জবাই নিশ্চিত করা এবং পচা বাসি মাংস বিক্রি না করতে ব্যবসায়ীদের নির্দেশ দেন তিনি।
মেয়র বলেন, ডিজিটাল স্কেলে ওজন করা, মাংসের বর্জ্য অপসারণসহ দোকানের আশপাশ পরিচ্ছন্ন রাখা এবং মাংসের মূল্য তালিকা প্রদর্শন করার নিয়মও মানতে হবে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।