চকরিয়ায় ২৮ কোটি টাকা ব্যয়ে ১০০ শয্যায় উন্নীত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভিত্তি প্রস্তরে আজ আসছেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম

nasim, minister, 26-9-18

আবদুল মজিদ:
কক্সবাজার জেলার বৃহত্তম চকরিয়া উপজেলার উভয় পাশের্^র বান্দরবান পার্বত্য জেলার আলীকদম, লামা কক্সবাজার জেলার উপকুলীয় দ্বীপ মহেশখালী, কুতুবদিয়া ও পেকুয়া উপজেলার সংযোগস্থল হচ্ছে চকরিয়া। এছাড়াও মহাসড়কের প্রতিনিয়ত সংঘঠিত সড়ক দূর্ঘটনায় আহত রোগীদের দ্রæত প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় চকরিয়া সরকারী হাসপাতালে। উল্লেখিত ৬ উপজেলার প্রায় ২০লাখ লোকের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে চকরিয়া উপজলো স্বাস্থ্য কমপ্লেক্সটিকে ১০০ শয্যায় উন্নীত করণের কাজ বাস্তবায়িত হতে দেখে জনমনে আনন্দের বন্যা বইছে। এ জন্যে স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে বরাদ্ধ দেওয়া হয়েছে প্রায় ২৮ কোটি টাকা। আজ ২৭ সেপ্টেম্বর বিকাল ৩টায় এ হাসপাতালের উন্নয়ন কাজের উদ্ভোধন করবেন সরকারের স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।
উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা: মো: শাহবাজা জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের আওতায় এতদাঞ্চলের জনগনের মাাঝে ব্যাপক পরিসরে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে কক্সবাজারের চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালকে এবার ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীত করা হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রানালয়ের নিদের্শক্রমে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ২৮ কোটি টাকা বরাদ্দ সাপেক্ষে নির্মিত হচ্ছে হাসপাতালের নতুন অবকাঠামো। আজ ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার হাসপাতালের নির্মাণ কাজের ভিস্তিপ্রস্তর করবেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।
জানতে চাইলে কাজের তদারককারী সরকারি প্রতিষ্ঠান স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কক্সবাজারের সহকারি প্রকৌশলী মোরশেদুল আলম বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান ডিসিএল ম্যাগ জয়েন্ট ভ্যান্সার কার্যাদেশ প্রাপ্তির পর ইতোমধ্যে হাসপাতালের নতুন অবকাঠামো নির্মাণ কাজ শুরু করেছেন। প্রকল্পের আওতায় এখানে পর্যায়ক্রমে নির্মিত হবে পাঁচটি আধুনিকমানের নতুন ভবন। তারমধ্যে আছে একশত সয্যায় উন্নীতকরণে ৭ তলা ফাউন্ডেশনে ৪তলা বিশিষ্ট নতুন হাসপাতাল ভবন, হাসপাতালের তত্ত¡াবধায়কের বাসা, ৫তলা বিশিষ্ট হাসপাতালের স্টাফ কোয়ার্টার, ৫তলা বিশিষ্ট হাসপাতালের নার্স কোয়ার্টার ও ডক্টরস কোয়াটার। এছাড়া নির্মিত হবে হাসপাতাল লাগোয়া গাড়ির রাখার গ্যারেজ এবং চালক হাউজ।
এদিকে স্বাস্থ্যমন্ত্রীর আগমন উপলক্ষে গত মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) চকরিয়া উপজেলা হাসপাতালের নির্মাণাধীন কাজের অগ্রগতি পরির্দশন ও হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। পরে উপজেলা চেয়ারম্যানের সরকারি বাসভবনে চকরিয়া উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে জরুরী প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপজেলা, পৌরসভা আওয়ামীলীগের সকল স্তরের নেতৃবৃন্দ, সহযোগি সংগঠনের দায়িত্বশীল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠিত প্রস্তুতি সভায় জানানো হয়েছে, আজ ২৭ সেপ্টেম্বর চকরিয়া উপজেলা হাসপাতালের ৫০ থেকে ১০০ শয্যায় উন্নীত করণ নির্মাণ কাজ উদ্বোধন করবেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। স্বাস্থ্য মন্ত্রী চকরিয়া আগমন উপলক্ষে আওয়ামীলীগের উদ্যোগে সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে চকরিয়া উপজেলা, পেকুয়া উপজেলা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের পক্ষ থেকে স্বাস্থ্যমন্ত্রীর আগমন উপলক্ষে আয়োজিত সমাবেশে অংশগ্রহনের জন্য সবাইকে এখন থেকে প্রস্তুতি গ্রহন করতে হবে। চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলমের সাথে হাসপাতালের কার্যক্রম পরিদর্শন ও আওয়ামীলীগের প্রস্ততি সভায় আরও উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ, আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা.শোভন দত্তসহ হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও দলীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন

, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।