চকরিয়ায় ইভটিজিং দায়ে এক বখাটে যুবককে ভ্রাম্যমান আদালতের জরিমানা

এম মনছুর আলম,চকরয়িা:
চকরিয়ায় স্কুল পড়ুয়া ১০ম শ্রেণীর এক ছাত্রীকে বিদ্যালয়ে নিত্যদিন যাওয়া-আসার পথে উত্ত্যাক্ত ও ইভটিজিংয়ের দায়ে রফিকুল ইসলাম (১৯) নামে এক বখাটে যুবককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাত।মঙ্গলবার (২৩মে) দুপুরে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিনি এ আদেশ দেন।অর্থদন্ড প্রাপ্ত বখাটে যুবক রফিকুল ইসলাম উপজেলার খুটাখালী ইউনিয়নের মাইজ পাড়া ৫নম্বর ওয়ার্ডের ওবাইদুল হকের পুত্র।
সূত্রে জানায়,উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্টান খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনে নিত্যদিন বিদ্যালয়ে যাওয়া আসার পথে বিদ্যালয়গামী ছাত্রীদের দীর্ঘ দিন ধরে উত্ত্যাক্ত করে আসছিল বখাটে যুবক রফিক।সে সোমবার রাতে কিশলয় স্কুলের দশম শ্রেণীর এক ছাত্রীর সাথে দেখা করতে যায় ডুলাহাজারাস্থ ওই ছাত্রীর বসতঘরে।এসময় স্থানীয়রা তার আচরণ ও ঘুরাফেরা চোখে পড়লে জনতা তাকে হাতেনাতে আটক করে। তাৎক্ষণিক ভাবে বিষয়টি চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরীকে অবগত করা হলে তিনি দ্রæত ঘটনাস্থলে থানার উপ-পরিদর্শক (এসআই) শুকান্ত চৌধুরীর নেতৃত্বে একদল সঙ্গীয় পুলিশ পাঠানো হলে জনতা আটক বখাটে যুবককে পুলিশের কাছে সোপর্দ করে।ওই সময় পুলিশ স্কুল ছাত্রীর জবানবন্দী নিয়ে অভিযুক্ত যুবককে আটক করে থানায় নিয়ে যান।মঙ্গলবার দুপুরের দিকে ভ্রাম্যমাণ আদালতে তাকে উপস্থাপন করা হলে আদালত তাকে ৫ হাজার টাকা জরিমানা আদেশ দেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দিন আরাফাত কাছে জানতে চাইলে তিনি জানান, এক স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত ও ইভটিজিং করার দায়ে রফিকুল ইসলাম নামের এক যুবককে ভ্রাম্যমান আদালত বসিয়ে স্বাক্ষ্যপ্রমানের ভিত্তিতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ওই ছাত্রীকে আর কোন উত্ত্যক্ত করবে না মর্মে মুচলেকা নিয়ে এ জরিমানা আদায় করা হয়েছে। আগামীতে এমন অভিযোগ তার বিরুদ্ধে পুন:রায় পাওয়া গেলে তাকে কঠোর শাস্তি দেওয়া হবে বলে তিনি জানান।এসময় যুবকের মা-বাবা, তার নিকটাত্মীয় ইসলামপুর ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য, সংবাদকর্মী ও উভয় এলাকার বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।