চকরিয়ায় মসজিদের জমি লাগিয়াতের টাকা চাওয়ায় ক্ষিপ্ত হয়ে সভাপতিকে মারধর

CHAKARIA SURAJPUR 25-5-18

চকরিয়ায় মসজিদের জমি লাগিয়াতের টাকা চাওয়ায় ক্ষিপ্ত হয়ে মসজিদ কমিটির সভাপতি ও তার ভাইকে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সুরাজপুর মানিকপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড পূর্বসুরাজপুর মগপাড়াবিল গ্রামের জামে মসজিদে গতকাল ২৫মে বিকাল ২.৩০ ঘটিকার সময় ঘটেছে এ ঘটনা। হামলায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এনিয়ে এলাকাবাসীসহ মুসল্লীদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
অভিযোগে জানাগেছে, পূর্বসুরাজপুর মগপাড়াবিল জামে মসজিদের নামীয় ৭কানি পরিমাণে জমি রয়েছে। ওই জমি মসজিদ কমিটি স্থানীয়দের মাঝে সন সন ইজারা (লাগিয়ত) দিয়ে টাকা আদায় করে মসজিদের কাজে ব্যবহার করে। ঠিক একই নিয়মে চলতি বছরে ৭ কানি জমি হতে ২ কানি জমি গত শুক্রবার (১৮মে) স্থানীয় হাসান আলীর পুত্র শহিদুল ইসলামকে ৩৬ হাজার টাকায় লাগিয়ত করেন। তন্মধ্যে ২ হাজার টাকা তাৎক্ষনিকভাবে পরিশোধ করলেও অবশিষ্ট ৩৪ হাজার পরিশোধ করার জন্য বলায় ক্ষিপ্ত হয়ে গতকাল ২৫মে বেলা আড়াইটার দিকে জমি লাগিয়াত নেয়া শহিদুল ইসলাম, তার সহযোগি ৭নং ওয়ার্ড এমইউপি নুরুল আমিন ও মো: বালুলুর ছেলে শাহাদাতের নেতৃত্বে মসজিদের ভেতরে ঢুকে মসজিদ কমিটির সভাপতি মৌলভী জয়নাল আবদীন (৪০) ও তার বড় ভাই মহিউদ্দিন (৫২)কে আকর্ষ্মিকভাবে হামলা চালিয়ে গুরুতর আহত করে এবং মসজিদের জমি লাগিয়তের টাকা লুট করে খেয়ে ফেলবে বলে হুশিয়ারী দেন। হামলার শিকার মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবদীনের হাতে, কোমড়ে, পীঠে ও মাথায় গুরুত্বর জখম রয়েছে। মসজিদ কমিটি ও হামলাকার শিকার পরিবার এ ঘটনায় মামলার প্রস্তুতি নিয়েছেন বলে জানান।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী জানিয়েছেন, মসজিদ কমিটির সভাপতি ও তার ভাইয়ের উপর মসজিদে ঢুকে হামলার বিষয়ে খবর পাওয়ার পর তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে ওই সময় হামলাকারী কাউকে না পাওয়ায় গ্রেফতার করা সম্ভব হয়নি। তিনি লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।