চকরিয়া উপকুলের বদরখালীতে ভুট্টো বাহিনীর রাজত্ব, অবিলম্বে গ্রেপ্তার দাবি

এম মনছুর আলম,চকরিয়া :
চকরিয়া উপজেলার উপকুলীয় জনপদ বদরখালীতে চলছে ভুট্টো বাহিনীর ত্রাসের রাজত্ব। আইন শৃঙ্খলা বাহিনীর অগোচরে অভিযুক্ত ভুট্টো বাহিনীর সদস্যরা প্রায় প্রতিদিনই হানা দিচ্ছে স্থানীয় চিংড়িঘেরে। নিয়ে যাচ্ছে মাছসহ মালামাল। এতে অনেকটা জিন্মিদশায় রয়েছেন ঘের মালিক-চাষীরা। পাশাপাশি বাহিনীর সদস্যরা নিজেদের শক্তির জানান দিতে প্রায় প্রতিরাতে রাস্তা-ঘাটে প্রকাশ্যে গুলিবর্ষণ করে ভীতিকর পরিবেশ তৈরী করছেন। এ অবস্থার কারনে জনমনে চরম আতঙ্ক বিরাজ করছে।
এদিকে এলাকার জনগনকে জিন্মিদশা থেকে মুক্ত করতে এবং এলাকার আইনশৃঙ্খলা যাতে অবনতি না ঘটে সেইজন্য ভুট্টো বাহিনীর সকল সদস্যকে অবিলম্বে গ্রেপ্তারে প্রশাসনের কাছে দাবি করেছেন এলাকার লোকজন। ভুক্তভোগী এলাকাবাসির পক্ষ থেকে আইনী সহায়তা চেয়ে বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে একটি লিখিত অভিযোগ করেছেন ইউনিয়ন পরিষদের আনসার ও গ্রাম পতিরক্ষা দলনেতা আবদুল কাদের।
গত ২৬ মে ইউনিয়ন পরিষদে দাখিল করা লিখিত অভিযোগে ভুট্টো বাহিনীর প্রধান বদরখালী ইউনিয়নের কুতুবদিয়া পাড়ার মৃত আবুল কাসেমের ছেলে নাজেম উদ্দিন ভুট্টো ছাড়াও আরো তেরজনকে অভিযুক্ত করা হয়েছে। অভিযুক্তরা হলেন বদরখালী মাঝেরপাড়া গ্রামের আবদুল জব্বারের ছেলে শহিদুল ইসলাম, আবদুল হাকিমের ছেলে বেলাল উদ্দিন, আবদুর রহমানের ছেলে হাসান আলী, কুতুবদিয়া পাড়ার কায়ছারের ছেলে মিন্টু, মমতাজ উদ্দিনের ছেলে নুরুল আবছার, ঢেমুশিয়া পাড়া গ্রামের মৃত আহমুদুল হকের ছেলে রেজাউল করিম, কুতুবদিয়া পাড়া এলাকার রহিমদাদের ছেলে দিদারুল ইসলাম ও মোহাম্মদ হোসেন, উত্তর নতুনঘোনা এলাকার জোবাইর আহমদের ছেলে সাদ্দাম হোসেন, কুতুবদিয়া পাড়ার আবদুল গফুরের ছেলে বেলাল উদ্দিন, পুর্ব পুকরিয়া পাড়ার লাল মিয়ার ছেলে বেলাল উদ্দিন, মোস্তাক মেস্ত্রীর ছেলে জুয়েল, পেকুয়া করিয়ারদিয়ার বাইন্যাপাড়ার মৃত আনছারুল করিমের ছেলে মুজিব।
লিখিত অভিযোগে গ্রাম প্রতিরক্ষা দলনেতা আবদুল কাদের দাবি করেন, অভিযুক্ত ভুট্টো বাহিনীর এসব সদস্যদের বেশির ভাগের বিরুদ্ধে ডাকাতি, নারী নির্যাতন ও অস্ত্র আইনেসহ একাধিক মামলা রয়েছে।
বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর বলেন, গ্রাম প্রতিরক্ষা দলনেতা বাদি হয়ে পরিষদে একটি অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অভিযোগের সত্যতা পেলে বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করা হবে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।