সর্বশেষ শিরোনাম
দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মৃত্যুতে চকরিয়া প্রেসক্লাবের শোকচকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন চান সাবেক ছাত্রনেতা ও সমবায়ী সেলিম উল্লাহ এমএমতবিনিময়কালে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদীচকরিয়ায় দুঃস্থ ও প্রতিবন্ধী মহিলাদের মাসব্যাপি সেলাই প্রশিক্ষণ উদ্বোধনচকরিয়া আনওয়ারুল উলুম কামিল মাদরাসায় এমপি জাফর আলমের সংবর্ধনায়মাতারবাড়ীর যুবলীগ নেতা হেলাল হত্যাকারীদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ ও মানব বন্ধনচকরিয়া পৌর এলাকায় গণসংযোগে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিমশুধু পার্লামেন্টে নয়, জনগণের অধিকারের কথা যারা বলে তারাই বিরোধী দল: খালেদা জিয়াউন্নয়নের ধারা অব্যাহত রাখতে দুর্নীতির বিরুদ্ধে লড়াই চলবে: প্রধানমন্ত্রীআমার স্বপ্ন আছে পরিকল্পিত উন্নয়নে আগামীদিনে চকরিয়া-পেকুয়া উপজেলাকে ঢেলে সাজানো হবে

চালের দাম কমবে সপ্তাহখানেকের মধ্যে : বাণিজ্যমন্ত্রী

[post-views]

208049_1

ঢাকা: বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী জানিয়েছেন সপ্তাহ খানেকের মধ্যে চালের দাম কমে আসবে। শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সম্প্রতি চালের দাম বেড়ে যাওয়ার জন্য গত ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচন উপলক্ষে দুই-তিন দিনের জন্য পরিবহন ঘাটতি ছিল উল্লেখ করে টিপু মুনশি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে চলের দাম কমে আসবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, তিনি ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বৃহস্পতিবার মিল মালিক ও ধান ব্যবসায়ীসহ অন্যদের সঙ্গে কথা বলেছেন। তারা কথা দিয়েছেন যে, সপ্তাহ খানেকের মধ্যে চালের দাম কমে আসবে।

মোটা চালের দাম স্থিতিশীল রয়েছে ও চিকন চালের দাম কিছুটা বেড়েছে জানিয়ে টিপু মুনশি বলেন, দেশের সাধারণ মানুষ মোটা চাল খায়। এ কারণে আমাদের সব সময় লক্ষ্য থাকে মোটা চালের দাম স্থিতিশীল রাখা, সেটা আছে। তারপরও চালের দাম নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করা হচ্ছে।

সরকারি গুদামগুলোতে প্রচুর পরিমাণে ধান-চাল মজুত রয়েছে। যা গত বছরের তুলনায় অনেক বেশি। সুতরাং চাল নিয়ে উদ্বিগ্ন হওয়া কিছু নেই বলেও মন্তব্য করেন টিপু।

ভারত ও চীনের সাথে বাণিজ্য ঘাটতি কমিয়ে আনার চেষ্টা চলছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা আগের থেকে সম্পর্ক অনেক উন্নতি করছি। ভারত ও চীন মিলে প্রায় আড়াইশো কোটি মানুষের দেশ। আমাদের সর্বাত্মক চেষ্টা চলছে এই দুটি দেশের সাথে বাণিজ্য ঘাটতি কমিয়ে আনার।

টিপু মুন্সী বলেন, ইতোমধ্যে ভারতের বাজারে প্লাষ্টিক, গার্মেন্টসহ বিভিন্ন পণ্য রপ্তানী হচ্ছে। চীন, ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশকে টার্গেট করে আমরা পরিকল্পনা করছি।

এর আগে বাণিজ্যমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান। ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন।

এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়ার পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জাসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।