সর্বশেষ শিরোনাম
চকরিয়ার বদরখালী সমিতির সম্পাদক সাবেক চেয়ারম্যান ইকবাল বদরীর জানাযায় শোকার্ত মানুষের ঢল: দাফন সম্পন্নচকরিয়া উপজেলা নির্বাচনে আমি নির্বাচিত হয়েও আমার বিজয় ঠেকাতে চায় ষড়যন্ত্রকারীরা- জেসি চৌধুরীযাত্রা শুরু bdibazar.com ই-কমার্স এরউপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখেরবর্তমানে শিক্ষার আলো শহর থেকে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়ছে-এমপি জাফরচকরিয়ায় জায়গা দখলের চেষ্টা, দুইজন আটক শীর্ষক প্রকাশিত সংবাদের প্রতিবাদচকরিয়ার বরইতলীর মছনিয়াকাটায় রেল লাইনের ক্ষতিপূরণের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভইকবাল বদরীর মৃত্যুতে সালাহউদ্দিনসহ বিএনপি নেতৃবৃন্দের শোক, আজ বিকাল ৩টায় জানাজাসাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ সাহাব উদ্দিন মাহমুদের পিতার জানাজা সম্পন্নদাবি মেনে নেওয়ার আশ্বাসে সাতদিনের জন্য আন্দোলন স্থগিত

চালের দাম কমবে সপ্তাহখানেকের মধ্যে : বাণিজ্যমন্ত্রী

[post-views]

208049_1

ঢাকা: বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী জানিয়েছেন সপ্তাহ খানেকের মধ্যে চালের দাম কমে আসবে। শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সম্প্রতি চালের দাম বেড়ে যাওয়ার জন্য গত ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচন উপলক্ষে দুই-তিন দিনের জন্য পরিবহন ঘাটতি ছিল উল্লেখ করে টিপু মুনশি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে চলের দাম কমে আসবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, তিনি ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বৃহস্পতিবার মিল মালিক ও ধান ব্যবসায়ীসহ অন্যদের সঙ্গে কথা বলেছেন। তারা কথা দিয়েছেন যে, সপ্তাহ খানেকের মধ্যে চালের দাম কমে আসবে।

মোটা চালের দাম স্থিতিশীল রয়েছে ও চিকন চালের দাম কিছুটা বেড়েছে জানিয়ে টিপু মুনশি বলেন, দেশের সাধারণ মানুষ মোটা চাল খায়। এ কারণে আমাদের সব সময় লক্ষ্য থাকে মোটা চালের দাম স্থিতিশীল রাখা, সেটা আছে। তারপরও চালের দাম নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করা হচ্ছে।

সরকারি গুদামগুলোতে প্রচুর পরিমাণে ধান-চাল মজুত রয়েছে। যা গত বছরের তুলনায় অনেক বেশি। সুতরাং চাল নিয়ে উদ্বিগ্ন হওয়া কিছু নেই বলেও মন্তব্য করেন টিপু।

ভারত ও চীনের সাথে বাণিজ্য ঘাটতি কমিয়ে আনার চেষ্টা চলছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা আগের থেকে সম্পর্ক অনেক উন্নতি করছি। ভারত ও চীন মিলে প্রায় আড়াইশো কোটি মানুষের দেশ। আমাদের সর্বাত্মক চেষ্টা চলছে এই দুটি দেশের সাথে বাণিজ্য ঘাটতি কমিয়ে আনার।

টিপু মুন্সী বলেন, ইতোমধ্যে ভারতের বাজারে প্লাষ্টিক, গার্মেন্টসহ বিভিন্ন পণ্য রপ্তানী হচ্ছে। চীন, ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশকে টার্গেট করে আমরা পরিকল্পনা করছি।

এর আগে বাণিজ্যমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান। ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন।

এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়ার পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জাসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।