সর্বশেষ শিরোনাম
চকরিয়ার বদরখালী সমিতির সম্পাদক সাবেক চেয়ারম্যান ইকবাল বদরীর জানাযায় শোকার্ত মানুষের ঢল: দাফন সম্পন্নচকরিয়া উপজেলা নির্বাচনে আমি নির্বাচিত হয়েও আমার বিজয় ঠেকাতে চায় ষড়যন্ত্রকারীরা- জেসি চৌধুরীযাত্রা শুরু bdibazar.com ই-কমার্স এরউপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখেরবর্তমানে শিক্ষার আলো শহর থেকে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়ছে-এমপি জাফরচকরিয়ায় জায়গা দখলের চেষ্টা, দুইজন আটক শীর্ষক প্রকাশিত সংবাদের প্রতিবাদচকরিয়ার বরইতলীর মছনিয়াকাটায় রেল লাইনের ক্ষতিপূরণের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভইকবাল বদরীর মৃত্যুতে সালাহউদ্দিনসহ বিএনপি নেতৃবৃন্দের শোক, আজ বিকাল ৩টায় জানাজাসাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ সাহাব উদ্দিন মাহমুদের পিতার জানাজা সম্পন্নদাবি মেনে নেওয়ার আশ্বাসে সাতদিনের জন্য আন্দোলন স্থগিত

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অক্টোবরে: কাদের

[post-views]

208078_1
 চলতি বছরের অক্টোবর মাসে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আগামী অক্টোবরে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে, এর আগে কোনো সম্মেলন হবে না।’

ওবায়দুল কাদের শনিবার রাজধানীর মানিক মিয়া এ্যাভিনিউতে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত পরিদর্শন শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ঐক্যফ্রন্টের জাতীয় সংলাপের বিষয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংলাপ এখন মামা বাড়ির আবদার। সরকার গঠনের আগেই শেখ হাসিনা বিশ্ব নেতাদের কাছ থেকে আন্তর্জাতিকভাবে অভিনন্দন পেয়েছেন। এ নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন ওঠেনি, দেশেও নির্বাচন নিয়ে কোনো বিতর্ক নেই। নির্বাচন নিয়ে সংলাপের দাবি হাস্যকর।

নির্বাচন নিয়ে বিএনপি ও বাম গণতান্ত্রিক জোটের অভিযোগ প্রসঙ্গে এসময় তিনি বলেন, ‘নির্বাচন নিয়ে দেশে, বিদেশে কোনো বিতর্ক নেই। বিএনপির অভিযোগ ধোপে টিকবে না। উন্নত গণতান্ত্রিক দেশগুলো দ্রুততম সময়ে প্রধানমন্ত্রীকে সমর্থন জানিয়েছে। কাজেই সংলাপের দাবি অবান্তর, এর কোনো যৌক্তিকতা নেই।’

সড়ক দুর্ঘটনা রোধে পথচারীদের সচেতনতার কথা উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, যাত্রীরাও মাঝে মাঝে বেপরোয়া চালকের মতো বেপরোয়া হয়ে যায়। সড়ক দুর্ঘটনা শুধু চালকের জন্যই হচ্ছে, তা নয়। যাত্রীদের ভুলের জন্যও দুর্ঘটনা হয়। তারা রাস্তা না দেখেই এপার থেকে ওপার যাতায়াত করে। এ বিষয়ে সাংবাদিকদেরও সচেতন হতে হবে, ক্যাম্পেইন করতে হবে, যাতে সচেতনতা বৃদ্ধি পায়।

ভ্রাম্যমাণ আদালত বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতের চলমান কার্যক্রম আরও জোরদার করা হবে। এখন থেকে নিয়মিত অভিযান চালানো হবে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।