সর্বশেষ শিরোনাম
চকরিয়ায় বন্যা দূর্গতদের মাঝে  এনসিসি ব্যাংকের ত্রাণ বিতরণপ্রকাশিত সংবাদের প্রতিবাদকক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবের ছোট ভাই মিতুলের মৃত্যুতে চকরিয়া প্রেসক্লাবের শোকচকরিয়ার পূর্বশত্রুতার জের, হামলায় মারাগেছে গর্ভের বাচ্চা, আহত-১১, গ্রেফতার-৩চকরিয়ার পূর্বনলবিলা ভরাখাল উন্মুক্ত করার ও দখলবাজদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভচকরিয়ায় দীর্ঘ ৬০ বছরের চলাচল পথ জবর দখলে নিতে দু’দফায় সশস্ত্র হামলা,আহত-২চকরিয়া প্রেসক্লাব সভাপতি আবদুল মজিদকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের গণসংবর্ধনাচকরিয়ায় ৩মাসের অন্ত:স্বত্ত্বা স্ত্রীকে নির্যাতন করে তাড়িয়ে খাইরু নামের এক প্রতারকের ৩য় বিয়েঅন্ধকারাচ্ছন্ন সমাজের আলো ও সফল নেতৃত্বের মডেল ছিলেন জিএম রহিমুল্লাহ‘তারুণ্যের আলো’ সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ

দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মৃত্যুতে চকরিয়া প্রেসক্লাবের শোক

[post-views]

abu bakar chy,,

চকরিয়া অফিস:
দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজিউন)। মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভোর ৫টা ১৫ মিনিটে ঢাকার ইবনে সিনা হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুমের পরিবারের সূত্রে জানা যায়, ১৫ তারিখ ভোর রাতে নিজের বাসায় থাকাকালে হার্ট অ্যাটাক করেন আবু বকর চৌধুরী। এ সময় নিকটতম ইবনে সিনা হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। একইদিন রাজধানীর ধানমন্ডি ১২/এ তে অবস্থিত আত তাকওয়া মসজিদে বাদ যোহর মরহুমের ১ম নামাজে জানাজা এবং জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ২য় জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন হয়েছে।
এদিকে দৈনিক মানবকণ্ঠ’র ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন চকরিয়া প্রেসক্লাব নেতৃবন্দ। বিবৃতি দিয়েছেন, চকরিয়া প্রেসক্লাবের উপদেষ্টা জাকের উল্লাহ চকোরী, মুক্তিযোদ্ধা এমএম সিরাজুল হক ও ইবনে আমিন, প্রেসক্লাব সভাপতি দৈনিক মানবকণ্ঠ প্রতিনিধি আবদুল মজিদ, সহসভাপতি এম রায়হান চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম বেলাল উদ্দিন, সহসাধারণ সম্পাদক এসএম হান্নান শাহ, অর্থ সম্পাদক জহিরুল আলম সাগর, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ জাহেদ, দপ্তর সম্পাদক নুরুদ্দোজা জনি, ক্রীড়া সম্পাদক অলি উল্লাহ রনি, নির্বাহী সদস্য আবদুল মতিন চৌধুরী, ফেরদৌস ওয়াহিদ, সাঈদী আকবর ফয়সাল, সিনিয়র সদস্য এম মোস্তফা কামাল উদ্দিন, বিএম হাবিব উল্লাহ, জামাল হোসেন, এম আলী হোসেন, শাহ জালাল শাহেদ, আবদুল করিম বিটু, আবুল মনছুর মোঃ মহসিন, রিদুয়ানুল হক, নাজমুল সাঈদ সোহেল, আল জাবেরসহ চকরিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ। নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাত ও শোকাহত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
জানাগেছে, ১৯৬৪ সালের ২১ জুন রাজধানী ঢাকার গ্রীন রোডে আবু বকর চৌধুরী জন্মগ্রহণ করেন। বাবা আবদুল হালিম চৌধুরী ও মা রাজিয়া খাতুন। নয় ভাই বোনের মধ্যে তিনি ষষ্ঠ। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি ম্যানেজমেন্টে অনার্সসহ স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০১১ সালের ১ অক্টোবর দিল আফরোজার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি।
আবু বকর চৌধুরী ১৯৯১ সালে ‘সাপ্তাহিক প্রত্যায়ন’ পত্রিকায় নির্বাহী সম্পাদক পদে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। কাজের ধারাবাহিকতায় পরের বছর তিনি ‘সাপ্তাহিক খবর’-এর নির্বাহী সম্পাদক, ১৯৯৫ সালে ‘আজকের কাগজ’-এ সহযোগী সম্পাদক হিসেবে যোগদান করেন। এক সময় ‘আজকের কাগজ’ বন্ধ হয়ে গেলে তিনি ২০০৯ সালের ফেব্রুয়ারিতে প্রধান বার্তা সম্পাদক হিসেবে ‘আমাদের সময়’ পত্রিকায় যোগ দেন। ওই বছরের অক্টোবরে তিনি ‘সকালের খবর’-এ বার্তা সম্পাদক ও ২০১১-এর এপ্রিলে ‘সমকাল’ পত্রিকায় বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন।
২০১২ সালে তিনি বার্তা সম্পাদক হিসেবে ‘দৈনিক মানবকণ্ঠে’ যোগদান করেন। এরপর ২০১৫ সালের সেপ্টেম্বর মাস থেকে তিনি পত্রিকাটির বার্তা সম্পাদকের পাশাপাশি ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৭ সালে তিনি নির্বাহী সম্পাদক হন। পরবর্তীতে ২০১৭ সালের সেপ্টেম্বর মাস থেকে পুনরায় তিনি দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।