সর্বশেষ শিরোনাম
বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ!চকোরী নার্সারী মালিক ও পরিচালককে পিটিয়ে জখম, ভাংচুর ও টাকা ছিনতাইচকরিয়ায় শ্রমিক সাথে নিয়ে মনোনয়নপত্র দাখিল করলেন আরাকান শ্রমিকের সভাপতি জহিরচকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বেলাল উদ্দীন শান্তের মনোনয়ন পত্র দাখিলচকরিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হেলাল মুন্সীর মনোনয়নপত্র দাখিলচকরিয়ায় শাহ আমানত হজ্ব কাফেলার নিবন্ধন কার্যক্রম উদ্বোধনে দোয়া মাহফিলচকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিলচকরিয়া উপজেলা নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা সাঈদীর মনোনয়নপত্র দাখিলচিরনিদ্রায় শায়িত হলেন কবি আল মাহমুদ‘উপজেলা নির্বাচনে কেউ অংশ নিলে সাংগঠনিক ব্যবস্থা’

দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মৃত্যুতে চকরিয়া প্রেসক্লাবের শোক

[post-views]

abu bakar chy,,

চকরিয়া অফিস:
দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজিউন)। মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভোর ৫টা ১৫ মিনিটে ঢাকার ইবনে সিনা হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুমের পরিবারের সূত্রে জানা যায়, ১৫ তারিখ ভোর রাতে নিজের বাসায় থাকাকালে হার্ট অ্যাটাক করেন আবু বকর চৌধুরী। এ সময় নিকটতম ইবনে সিনা হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। একইদিন রাজধানীর ধানমন্ডি ১২/এ তে অবস্থিত আত তাকওয়া মসজিদে বাদ যোহর মরহুমের ১ম নামাজে জানাজা এবং জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ২য় জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন হয়েছে।
এদিকে দৈনিক মানবকণ্ঠ’র ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন চকরিয়া প্রেসক্লাব নেতৃবন্দ। বিবৃতি দিয়েছেন, চকরিয়া প্রেসক্লাবের উপদেষ্টা জাকের উল্লাহ চকোরী, মুক্তিযোদ্ধা এমএম সিরাজুল হক ও ইবনে আমিন, প্রেসক্লাব সভাপতি দৈনিক মানবকণ্ঠ প্রতিনিধি আবদুল মজিদ, সহসভাপতি এম রায়হান চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম বেলাল উদ্দিন, সহসাধারণ সম্পাদক এসএম হান্নান শাহ, অর্থ সম্পাদক জহিরুল আলম সাগর, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ জাহেদ, দপ্তর সম্পাদক নুরুদ্দোজা জনি, ক্রীড়া সম্পাদক অলি উল্লাহ রনি, নির্বাহী সদস্য আবদুল মতিন চৌধুরী, ফেরদৌস ওয়াহিদ, সাঈদী আকবর ফয়সাল, সিনিয়র সদস্য এম মোস্তফা কামাল উদ্দিন, বিএম হাবিব উল্লাহ, জামাল হোসেন, এম আলী হোসেন, শাহ জালাল শাহেদ, আবদুল করিম বিটু, আবুল মনছুর মোঃ মহসিন, রিদুয়ানুল হক, নাজমুল সাঈদ সোহেল, আল জাবেরসহ চকরিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ। নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাত ও শোকাহত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
জানাগেছে, ১৯৬৪ সালের ২১ জুন রাজধানী ঢাকার গ্রীন রোডে আবু বকর চৌধুরী জন্মগ্রহণ করেন। বাবা আবদুল হালিম চৌধুরী ও মা রাজিয়া খাতুন। নয় ভাই বোনের মধ্যে তিনি ষষ্ঠ। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি ম্যানেজমেন্টে অনার্সসহ স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০১১ সালের ১ অক্টোবর দিল আফরোজার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি।
আবু বকর চৌধুরী ১৯৯১ সালে ‘সাপ্তাহিক প্রত্যায়ন’ পত্রিকায় নির্বাহী সম্পাদক পদে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। কাজের ধারাবাহিকতায় পরের বছর তিনি ‘সাপ্তাহিক খবর’-এর নির্বাহী সম্পাদক, ১৯৯৫ সালে ‘আজকের কাগজ’-এ সহযোগী সম্পাদক হিসেবে যোগদান করেন। এক সময় ‘আজকের কাগজ’ বন্ধ হয়ে গেলে তিনি ২০০৯ সালের ফেব্রুয়ারিতে প্রধান বার্তা সম্পাদক হিসেবে ‘আমাদের সময়’ পত্রিকায় যোগ দেন। ওই বছরের অক্টোবরে তিনি ‘সকালের খবর’-এ বার্তা সম্পাদক ও ২০১১-এর এপ্রিলে ‘সমকাল’ পত্রিকায় বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন।
২০১২ সালে তিনি বার্তা সম্পাদক হিসেবে ‘দৈনিক মানবকণ্ঠে’ যোগদান করেন। এরপর ২০১৫ সালের সেপ্টেম্বর মাস থেকে তিনি পত্রিকাটির বার্তা সম্পাদকের পাশাপাশি ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৭ সালে তিনি নির্বাহী সম্পাদক হন। পরবর্তীতে ২০১৭ সালের সেপ্টেম্বর মাস থেকে পুনরায় তিনি দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।