সর্বশেষ শিরোনাম
বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ!চকোরী নার্সারী মালিক ও পরিচালককে পিটিয়ে জখম, ভাংচুর ও টাকা ছিনতাইচকরিয়ায় শ্রমিক সাথে নিয়ে মনোনয়নপত্র দাখিল করলেন আরাকান শ্রমিকের সভাপতি জহিরচকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বেলাল উদ্দীন শান্তের মনোনয়ন পত্র দাখিলচকরিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হেলাল মুন্সীর মনোনয়নপত্র দাখিলচকরিয়ায় শাহ আমানত হজ্ব কাফেলার নিবন্ধন কার্যক্রম উদ্বোধনে দোয়া মাহফিলচকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিলচকরিয়া উপজেলা নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা সাঈদীর মনোনয়নপত্র দাখিলচিরনিদ্রায় শায়িত হলেন কবি আল মাহমুদ‘উপজেলা নির্বাচনে কেউ অংশ নিলে সাংগঠনিক ব্যবস্থা’

উপজেলা নির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

[post-views]

Untitled-1-76

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। সোমবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ ফরম বিক্রি শুরু করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিন বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। এসময় সেতুমন্ত্রীর হাত থেকে প্রথম ফরমটি সংগ্রহ করেন কেন্দুয়া উপজেলার চেয়ারম্যান পদে অংশ নেওয়ার জন্য মনোনয়নপ্রত্যাশী আসাদুল হক। নির্বাচনের চারটি ধাপের জন্যই সবগুলো উপজেলার জন্যই মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ করা হচ্ছে।

দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ জানান, ৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিনিদিন সকাল ১০টা-বিকাল ৫টা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দেয়া যাবে। প্রতিটি ফরমের দাম ধরা হয়েছে ২০ হাজার টাকা। উপজেলা থেকে যাদের নামে সুপারিশ এসেছে কেবল তারাই ফরম তুলতে পারবেন।

দেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮০টিতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোট হচ্ছে এবার। মোট পাঁচ ধাপে এসব উপজেলায় ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

এর মধ্যে ১০ মার্চ প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রজশাহী বিভাগের ৮৭ উপজেলায় ভোট হবে। প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

আওয়ামী লীগের পক্ষ থেকে আগেই জানানো হয়েছে, শুধু চেয়ারম্যান পদে দল থেকে মনোনয়ন দেয়া হবে। ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদটি উন্মুক্ত থাকবে।

, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।