সর্বশেষ শিরোনাম
বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ!চকোরী নার্সারী মালিক ও পরিচালককে পিটিয়ে জখম, ভাংচুর ও টাকা ছিনতাইচকরিয়ায় শ্রমিক সাথে নিয়ে মনোনয়নপত্র দাখিল করলেন আরাকান শ্রমিকের সভাপতি জহিরচকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে বেলাল উদ্দীন শান্তের মনোনয়ন পত্র দাখিলচকরিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হেলাল মুন্সীর মনোনয়নপত্র দাখিলচকরিয়ায় শাহ আমানত হজ্ব কাফেলার নিবন্ধন কার্যক্রম উদ্বোধনে দোয়া মাহফিলচকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিলচকরিয়া উপজেলা নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা সাঈদীর মনোনয়নপত্র দাখিলচিরনিদ্রায় শায়িত হলেন কবি আল মাহমুদ‘উপজেলা নির্বাচনে কেউ অংশ নিলে সাংগঠনিক ব্যবস্থা’

চকরিয়ায় জেটিতে যাত্রীবাহী ট্রলার ডুবি, নারী-শিশুসহ আহত ১৫

[post-views]

chakaria coxsbazar 13-02-2019 (1)

চকরিয়া অফিস:
কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালী জেটিঘাটে যাত্রীবাহী লঞ্চ ডুবে প্রায় ৫ লাখ টাকা মূল্যের মালামাল ভেসে গেছে। তবে স্থানীয় লোকজনের সহায়তায় প্রাণে রক্ষা পেয়েছে ট্রলারের যাত্রীরা। তবে তাদের মধ্যে এতে নারী শিশুসহ ১৫ জন আহত হয়েছে। যাত্রীদেরকে প্রাথমিক চিকিৎসার জন্য বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে ১৩ ফেব্রুয়ারী বুধবার দুপুর ১২ টার দিকে। লঞ্চটি উদ্ধার করতে বদরখালী নৌ-পুলিশ ফাঁড়ি ও মহেশখালী কোস্ট গার্ডের সদস্যরা যৌথ ভাবে চেষ্টা চালাচ্ছে।
জানা গেছে, কুতুবদিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাকের উল্লাহ মালিকানাধীন এমবি সাকিব লঞ্চটি প্রতিদিনের ন্যায় বুধবার (১৩ ফেব্রুয়ারী) সকাল ৮টায় কক্সবাজার কস্তুরা ঘাট থেকে যাত্রী নিয়ে কুতুবদিয়ার উদ্দেশ্যে রওনা হচ্ছিল। উক্ত যাত্রীবাহী লঞ্চটি বদরখালী নৌ-অভ্যন্তরীণ জেটিঘাটে নোঙর করে লঞ্চে থাকা নারী-পুরুষদের নিচের কেবিনে বসায়। পরে বদরখালী বাজার থেকে প্রায় ৭০/ ৮০ বস্তা পিয়াজ ও গোল আলু তুলে লঞ্চের উপরের কেবিনে। এ অবস্থায় নোঙর তুলে কুতুবদিয়ার উদ্দেশ্যে রওনা দেয়ার মুহুর্তে কোন কিছু বুঝে উঠার পূর্বে লঞ্চটি এক পাশে কাত হয়ে যায় । এ সময় লঞ্চের ভিতরে থাকা শিশু ও নারী-পুরুষসহ শতাধিক যাত্রী চিৎকার করে পানিতে ঝাঁপ দেয়। ওই সময় ঘাটের নোঙরে থাকা মাছ ধরার নৌ-যান ও জেটি থেকে লোকজন এগিয়ে গিয়ে তাদেরকে উদ্ধার করে এবং স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে। এসময় লঞ্চে থাকা বেশ কিছু মালামাল পানির ¯্রুোতে ভেসে গেছে ।
খবর পেয়ে উক্ত লঞ্চটি পানি থেকে উদ্ধার করতে বদরখালী পুলিশ ফাঁড়ি ও বদরখালীস্থ মহেশখালী পূর্বচ্যানেল কোস্ট গার্ডের সদস্যরা যৌথ ভাবে তৎপরতা চালায়।
যাত্রীদের অভিযোগ, ট্রলারের মাঝি আমাদের কথা না শুনে অতিরিক্ত মাল উঠানোর ফলে এমনটি হয়েছে। তারা প্রতিদিন অতিরিক্ত যাত্রী ও মালামাল সিয়ে সদুর কুতুবদিয়া চলাচল করে থাকে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।