সর্বশেষ শিরোনাম
চকরিয়ায় বন্যা দূর্গতদের মাঝে  এনসিসি ব্যাংকের ত্রাণ বিতরণপ্রকাশিত সংবাদের প্রতিবাদকক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবের ছোট ভাই মিতুলের মৃত্যুতে চকরিয়া প্রেসক্লাবের শোকচকরিয়ার পূর্বশত্রুতার জের, হামলায় মারাগেছে গর্ভের বাচ্চা, আহত-১১, গ্রেফতার-৩চকরিয়ার পূর্বনলবিলা ভরাখাল উন্মুক্ত করার ও দখলবাজদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভচকরিয়ায় দীর্ঘ ৬০ বছরের চলাচল পথ জবর দখলে নিতে দু’দফায় সশস্ত্র হামলা,আহত-২চকরিয়া প্রেসক্লাব সভাপতি আবদুল মজিদকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের গণসংবর্ধনাচকরিয়ায় ৩মাসের অন্ত:স্বত্ত্বা স্ত্রীকে নির্যাতন করে তাড়িয়ে খাইরু নামের এক প্রতারকের ৩য় বিয়েঅন্ধকারাচ্ছন্ন সমাজের আলো ও সফল নেতৃত্বের মডেল ছিলেন জিএম রহিমুল্লাহ‘তারুণ্যের আলো’ সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ

চকরিয়ায় জেটিতে যাত্রীবাহী ট্রলার ডুবি, নারী-শিশুসহ আহত ১৫

[post-views]

chakaria coxsbazar 13-02-2019 (1)

চকরিয়া অফিস:
কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালী জেটিঘাটে যাত্রীবাহী লঞ্চ ডুবে প্রায় ৫ লাখ টাকা মূল্যের মালামাল ভেসে গেছে। তবে স্থানীয় লোকজনের সহায়তায় প্রাণে রক্ষা পেয়েছে ট্রলারের যাত্রীরা। তবে তাদের মধ্যে এতে নারী শিশুসহ ১৫ জন আহত হয়েছে। যাত্রীদেরকে প্রাথমিক চিকিৎসার জন্য বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে ১৩ ফেব্রুয়ারী বুধবার দুপুর ১২ টার দিকে। লঞ্চটি উদ্ধার করতে বদরখালী নৌ-পুলিশ ফাঁড়ি ও মহেশখালী কোস্ট গার্ডের সদস্যরা যৌথ ভাবে চেষ্টা চালাচ্ছে।
জানা গেছে, কুতুবদিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাকের উল্লাহ মালিকানাধীন এমবি সাকিব লঞ্চটি প্রতিদিনের ন্যায় বুধবার (১৩ ফেব্রুয়ারী) সকাল ৮টায় কক্সবাজার কস্তুরা ঘাট থেকে যাত্রী নিয়ে কুতুবদিয়ার উদ্দেশ্যে রওনা হচ্ছিল। উক্ত যাত্রীবাহী লঞ্চটি বদরখালী নৌ-অভ্যন্তরীণ জেটিঘাটে নোঙর করে লঞ্চে থাকা নারী-পুরুষদের নিচের কেবিনে বসায়। পরে বদরখালী বাজার থেকে প্রায় ৭০/ ৮০ বস্তা পিয়াজ ও গোল আলু তুলে লঞ্চের উপরের কেবিনে। এ অবস্থায় নোঙর তুলে কুতুবদিয়ার উদ্দেশ্যে রওনা দেয়ার মুহুর্তে কোন কিছু বুঝে উঠার পূর্বে লঞ্চটি এক পাশে কাত হয়ে যায় । এ সময় লঞ্চের ভিতরে থাকা শিশু ও নারী-পুরুষসহ শতাধিক যাত্রী চিৎকার করে পানিতে ঝাঁপ দেয়। ওই সময় ঘাটের নোঙরে থাকা মাছ ধরার নৌ-যান ও জেটি থেকে লোকজন এগিয়ে গিয়ে তাদেরকে উদ্ধার করে এবং স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে। এসময় লঞ্চে থাকা বেশ কিছু মালামাল পানির ¯্রুোতে ভেসে গেছে ।
খবর পেয়ে উক্ত লঞ্চটি পানি থেকে উদ্ধার করতে বদরখালী পুলিশ ফাঁড়ি ও বদরখালীস্থ মহেশখালী পূর্বচ্যানেল কোস্ট গার্ডের সদস্যরা যৌথ ভাবে তৎপরতা চালায়।
যাত্রীদের অভিযোগ, ট্রলারের মাঝি আমাদের কথা না শুনে অতিরিক্ত মাল উঠানোর ফলে এমনটি হয়েছে। তারা প্রতিদিন অতিরিক্ত যাত্রী ও মালামাল সিয়ে সদুর কুতুবদিয়া চলাচল করে থাকে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।