সর্বশেষ শিরোনাম
১কেজি ধান বিক্রি করে কৃষক পায় ১২/১৩ টাকা!চকরিয়ায় ফেসবুকে সম্মানহানির স্ট্যাটাসসংবাদ সম্মেলনে ভূক্তভোগীর প্রতিকার দাবীচকরিয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়েবিদ্যুত কার্যালয়ে মুসল্লীদের হামলাচকরিয়া ছাত্র কল্যাণ ফোরামের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিতচট্টগ্রামস্থ চকরিয়া সমিতিরইফতার মাহফিল অনুষ্ঠিতচকরিয়া মডেল ফারিয়া’র ইফতার ও দোয়া মাহফিল সম্পন্নখুটাখালী ইউনিয়ন জামায়াতের ইফতার মাহফিল চকরিয়ার চিরিংগা বাস ষ্টেশন মসজিদে দীর্ঘ ২৫ বছর ধরে আয়-ব্যয়ের হিসাব নেই,মুসল্লীদের ক্ষোভদায়িত্ব পালনে চকরিয়ার সকল মসজিদ-মাদরাসারউন্নয়ন ও আলেম সমাজের মর্যাদা রক্ষায় কাজ করবো- সাঈদীচকরিয়ায় মুক্তিযুদ্ধের সংগঠক ফারুক আহমদ চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী পালিত

চকরিয়ায় বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর ৫ম মৃত্যু বার্ষিকী ও স্মরণ সভা অনুষ্ঠিত

[post-views]

jafar (anwar bangali), chakaria 11-03-2019

আবদুল মজিদ,চকরিয়া
বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সক্রিয়ভাবে অংশ নেয়া বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আনোয়ার হোসেন বাঙ্গালীর ১১ মার্চ ৫ম মৃত্যু বার্ষিকী দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে অনুষ্টিত হয়েছে। মৃত্যু বার্ষিকীর এ দিবসে চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাটাস্থ মরহুমের পরিবার, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাস্ট, আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগি সংগঠন এবং মরহুমের প্রতিষ্টিত স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচীতে সকাল ৮টায় মরহুমের কবর জিয়ারাত, সকাল ১০টায় মুক্তিযুদ্ধা কুঠিরে মিলাদ ও দোয়া মাহাফিল, দুপুর ১২টায় মরহুমের প্রতিষ্টিত আলহাজ্ব আনোয়ার হোসেন বাঙ্গালী স্কুল এন্ড কলেজে আলোচনা সভা এবং বিকেল ৩টায় আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাষ্ট ও ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে মুক্তিযোদ্ধার স্মরণে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। মরহুমের বড় ছেলে ট্রাস্টের চেয়ারম্যান ও লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিমের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বিএ(অনার্স)এমএ। তিনি বলেছেন, ১৯৭১ সালে মহান মাতৃভূমি বাংলাদেশ স্বাধীন করতে গিয়ে লাখ লাখ মানুষ আত্মত্যাগ করে শহীদ হয়েছিলেন। সেই রণাঙ্গনে জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলেন আমাদের বীর আনোয়ার বাঙ্গালী। তিনি বেচে থাকলে আজ নৌকাকে বিজয়ী করতে ভূমিকা রাখতেন। তিনি বলেন, ইতিমধ্যে মুক্তিযোদ্ধার নামে সড়ক হয়েছে, আরো দুইটি প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে। তাই জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে প্রয়াত মুক্তিযোদ্ধা আনোয়ার বাঙ্গালীর পথ ধরে সকলকে এগিয়ে যাওয়ার আহবান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ, উপজেলা আওয়ামীলীগের সদস্য কবির হোসেন মেম্বার, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খ ম আওরঙ্গজেব বুলট, যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, আওয়ামীলীগ নেতা সাহাব উদ্দিন, ফিরোজ আহমদ, কৃষকলীগের সভাপতি মহিউদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি ওসমান আলী খান (দাদা ওসমান), তালা প্রতীকে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বেলাল উদ্দিন শান্ত, ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইকুল ইসলাম, সাধারণ সম্পাদক জুবাইরুল হক মিন্টু,সাংগঠনিক সম্পাদক মঈনুদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক আজাহার উদ্দিন, ছাত্ররলী নেতা আবদুল বারেক টিপুসহ আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগ অঙ্গ ও সহযোগি সংগঠনের অসংখ্য নেতাকর্মী ও মরহুমের পরিবারের নিকটাত্বীয়রাসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন। উল্লেখ্যযে, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আগামী ১৪ মার্চ (বৃহস্পতিবার) নিজ বাড়ি মুক্তিযোদ্ধা কঠিরে পরিবারের পক্ষ থেকে জিয়াফত (মেজবান) অনুষ্ঠান করা হবে। বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী ২০১৪ সালের ১১মার্চ ৬০বছর বয়সে নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন। তিনি মৃত্যুর পূর্বে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা সংসদের সাংগঠনিক কমান্ডার ও চকরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠাকালীন সাংগঠনিক কমন্ডারের দায়িত্ব পালন করেন।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।