সর্বশেষ শিরোনাম
১কেজি ধান বিক্রি করে কৃষক পায় ১২/১৩ টাকা!চকরিয়ায় ফেসবুকে সম্মানহানির স্ট্যাটাসসংবাদ সম্মেলনে ভূক্তভোগীর প্রতিকার দাবীচকরিয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়েবিদ্যুত কার্যালয়ে মুসল্লীদের হামলাচকরিয়া ছাত্র কল্যাণ ফোরামের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিতচট্টগ্রামস্থ চকরিয়া সমিতিরইফতার মাহফিল অনুষ্ঠিতচকরিয়া মডেল ফারিয়া’র ইফতার ও দোয়া মাহফিল সম্পন্নখুটাখালী ইউনিয়ন জামায়াতের ইফতার মাহফিল চকরিয়ার চিরিংগা বাস ষ্টেশন মসজিদে দীর্ঘ ২৫ বছর ধরে আয়-ব্যয়ের হিসাব নেই,মুসল্লীদের ক্ষোভদায়িত্ব পালনে চকরিয়ার সকল মসজিদ-মাদরাসারউন্নয়ন ও আলেম সমাজের মর্যাদা রক্ষায় কাজ করবো- সাঈদীচকরিয়ায় মুক্তিযুদ্ধের সংগঠক ফারুক আহমদ চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী পালিত

ডাকসু নির্বাচন: ১৫ হল সংসদের ফল ঘোষণা, ছেলেদের ১২ হলে ভিপি ছাত্রলীগের, মেয়েদের ২ হলে স্বতন্ত্র

[post-views]

210428_1

ঢাকা বিশ্ববিদ্যালয়: ডাকসু নির্বাচনে পনেরটি হল সংসদ নির্বাচনের ফল পাওয়া গেছে। এর মধ্যে মুহসিন হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, জিয়াউর রহমান, জসীম উদ্দিন, বিজয় একাত্তর, জগন্নাথ, সলিমুল্লাহ, সূর্যসেন, স্যার এ এফ রহমান, শহীদুল্লাহ ও অমর একুশে হলে ছাত্রলীগ ভিপি ও জিএস উভয় পদে জয়ী হয়েছে।

তবে ভিপি পদে হেরে গেছে ফজিলাতুন্নেসা মুজিব হল ও ফজলুল হক মুসলিম হলে। শামসুন্নাহার হলে ভিপি জিএসসহ ৮টিতেই স্বতন্ত্র প্যানেল জয় পেয়েছে স্বতন্ত্র প্যানেল। আবার সার্জেন্ট জহুরুল হক হলে ভিপি পদে জয়ী হলেও জিএস পদে ছাত্রলীগ মনোনীত প্রার্থী হেরে গেছেন।

সোমবার (১১ মার্চ) ডাকসু নির্বাচন শেষে হলগুলোর নির্বাচনের দায়িত্বে থাকা হল সংসদ রিটার্নিং অফিসাররা এই ফল ঘোষণা করেন।

শামসুন্নাহার হল সংসদ
শামসুন্নাহার হলের ফল পাল্টে দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। এখানে ভিপি, জিএস এজিএসসহ ১৩টি পদের ৮টিতেই স্বতন্ত্র প্যানেল জয়ী হয়েছে। বাকিগুলোতে ছাত্রলীগের প্রার্থীরা জয়ী হয়েছে।

হলটিতে ভিপি পদে নির্বাচিত হয়েছেন শেখ তাসনীম আফরোজ ইমি, জিএস পদে নির্বাচিত হয়েছেন আফসানা ছপা, এজিএস ফাতিমা আক্তার।

জানা গেছে, স্বতন্ত্র প্যানেলটি ৮ জনেরই ছিল। এরা সবাই কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে জড়িত হওয়ার পর থেকেই ক্যাম্পাসে আলোচিত ছিলেন।

সার্জেন্ট জহুরুল হক হল সংসদ
সার্জেন্ট জহুরুল হক হলে সহ সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগ সমর্থিত প্রার্থী সাইফুল্লাহ আব্বাসী। জিএস পদে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী তৌফিকুল ইসলাম। অবশিষ্ট পদগুলোতে ছাত্রীলগের প্রার্থীরা জয়ী হয়েছেন।

জসিমউদ্দিন হল সংসদ
জসিমউদ্দিন হল ভিপি পদে জয়ী হয়েছেন ছাত্রলীগ সমর্থিত প্যানেলের ফরহাদ আলী। এই হলে জিএস নির্বাচিত হয়েছেন একই প্যানেলের ইমাম হাসান। ৱ

হাজী মুহম্মদ মুহসীন হল সংসদ
হাজী মুহম্মদ মুহসীন হলে সহ-সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন ছাত্রলীগ সমর্থিত প্রার্থী শহিদুল হক শিশির। তিনি পেয়েছেন ৭৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাকিল মিয়া পেয়েছেন ২১৭ ভোট। জিএস নির্বাচিত হয়েছেন একই প্যানেলের মেহেদী হাসান মিজান। তিনি পেয়েছেন ৬২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিজান রহমান পান ২৫১ ভোট। এই হলে ছাত্রলীগের সব প্রার্থী জয়ী হয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংসদ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংসদে ভিপি পদে ছাত্রলীগের আকমল হোসেন ও জিএস পদে মেহেদি হাসান শান্ত নির্বাচিত হয়েছেন। আকমল হোসেন পেয়েছেন ৯৭৯ ভোট ও জিএস পদে মেহেদী হাসান শান্ত পেয়েছেন ৯৯৫ ভোট। এই হলের ১১টি ছাত্রলীগ জয়ী হলেও দুটি পদে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন। এরা হচ্ছেন সংস্কৃতি সম্পাদক পদে ইয়াসির আরাফাত ও সদস্য পদে আতাউল্লাহ আরমান।

জিয়া হল সংসদ
জিয়া হলে ছাত্রলীগ থেকে ভিপি নির্বাচিত হয়েছেন শরিফুল ইসলাম। তিনি পেয়েছেন ৮২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তারেক হাসান পেয়েছেন ১৬৯ ভোট। এই প্যানেল থেকে জিএস পদে নির্বাচিত হয়েছেন হাসিবুল হোসেন শান্ত। তিনি পেয়েছেন ৬৪৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রায়হানুল ইসলাম পেয়েছেন ৩৪৪ ভোট। এই হলেও সব পদে ছাত্রলীগ জয়ী হয়েছে।

বিজয় একাত্তর হল সংসদ
বিজয় একাত্তর হলে ভিপি নির্বাচিত হয়েছেন সজীবুর রহমান সজীব এবং জিএস নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান নিশান।

জগন্নাথ হল সংসদ
জগন্নাথ হলে ভিপি পদে উৎপল বিশ্বাস এবং জিএস পদে কাজল দাশ নির্বাচিত হয়েছেন।

সলিমুল্লাহ হল সংসদ
সলিমুল্লাহ হলে ভিপি পদে এস এম কামাল এবং জিএস পদে জুলিয়াস সিজার নির্বাচিত হয়েছেন।

অমর একুশে হল সংসদ
অমর একুশে হল সংসদ নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) হয়েছেন ছাত্রলীগের মো. মেহেদী হাসান সুমন। নির্বাচনে মেহেদী ৫৭৮ ভোট পেয়ে ভিপি হিসেবে নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক (জিএস) পদে নির্বাচিত হয়েছেন আহসান হাবীব। এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) হিসেবে আলিফ আল আহমেদ নির্বাচিত হয়েছেন।

ঘোষণাকৃত ফলাফলে সাধারণ সম্পাদক (জিএস) পদে আহসান হাবীব ৫০৭ ভোট ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) হিসেবে আলিফ আল আহমেদ ৬৩১ ভোট পেয়েছেন।

বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব হল
চমক এসেছে ফজিলাতুন্নেসা মুজিব হলে। এতে ভিপি নির্বাচিত হয়েছেন সাধারণ শিক্ষার্থীদের স্বতন্ত্র প্যানেলের প্রার্থী রিকি হায়দার আশা। তিনি ছাত্রলীগের প্রার্থী কোহিনুর আক্তার রাখিকে পরাজিত করেন।

এই হলে সাধারণ সম্পাদক পদে ছাত্রলীগের সারা বিনতে জামাল জয়ী হন। এই হলে ১০ পদে ছাত্রলীগ জয় হলেও রিকির মতো সাংস্কৃতিক সম্পাদক পদে তাসলিন হালিম মিম ও সাহিত্য সম্পাদক পদে খাদিজা জয়ী হন। এই দুজনও সাধারণ শিক্ষার্থীদের স্বতন্ত্র প্যানেলের প্রার্থী ছিলেন।

সূর্যসেন হল সংসদ
সূর্যসেন হল সংসদে ভিপি পদে মারিয়াম জামান খান সোহান, জিএস পদে সিয়াম রহমান, এজিএস পদে সালাম মোরশেদ৷ এই হলে বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক ও সাহিত্য সম্পাদক ছাড়া সব পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। ওই দুই পদে জিতেছেন স্বতন্ত্র প্রার্থী৷

ফজলুল হক মুসলিম হল সংসদ
ফজলুল হক মুসলিম হল ছাত্রসংসদে ভিপি পদে মাহমুদুল হাসান তমাল (স্বতন্ত্র), জিএস পদে মাহফুজুর রহমান(ছাত্রলীগ) এবং এজিএস পদে সাহিনুর রহমান(ছাত্রলীগ) জয় পেয়েছে৷ এই হলে পাঁচটি পদে স্বতন্ত্র প্রার্থী ও আটটি পদে জিতেছে ছাত্রলীগ৷

স্যার এ এফ রহমান হল সংসদ
স্যার এ এফ রহমান হল ছাত্রসংসদে ভিপি পদে আব্দুল আলীম খান, জিএস পদে আব্দুর রহিম সরকার এবং এজিএস পদে আল আমিন জয় পেয়েছে৷ এই হলে ছাত্রলীগ পূর্ণাঙ্গ প্যানেলে জয়ী৷

ড. মুহাম্মদ শহীদুল্লাহ হল
শহীদুল্লাহ হলে ভিপি নির্বাচিত হয়েছেন হোসাইন আহমদ সোহান। জিএস পদে জয়ী হয়েছেন ইরফানুল হাই সৌরভ। এই হলে পূর্ণাঙ্গ প্যানেলে জয়ী হয়েছে ছাত্রলীগ।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।