সর্বশেষ শিরোনাম
১কেজি ধান বিক্রি করে কৃষক পায় ১২/১৩ টাকা!চকরিয়ায় ফেসবুকে সম্মানহানির স্ট্যাটাসসংবাদ সম্মেলনে ভূক্তভোগীর প্রতিকার দাবীচকরিয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়েবিদ্যুত কার্যালয়ে মুসল্লীদের হামলাচকরিয়া ছাত্র কল্যাণ ফোরামের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিতচট্টগ্রামস্থ চকরিয়া সমিতিরইফতার মাহফিল অনুষ্ঠিতচকরিয়া মডেল ফারিয়া’র ইফতার ও দোয়া মাহফিল সম্পন্নখুটাখালী ইউনিয়ন জামায়াতের ইফতার মাহফিল চকরিয়ার চিরিংগা বাস ষ্টেশন মসজিদে দীর্ঘ ২৫ বছর ধরে আয়-ব্যয়ের হিসাব নেই,মুসল্লীদের ক্ষোভদায়িত্ব পালনে চকরিয়ার সকল মসজিদ-মাদরাসারউন্নয়ন ও আলেম সমাজের মর্যাদা রক্ষায় কাজ করবো- সাঈদীচকরিয়ায় মুক্তিযুদ্ধের সংগঠক ফারুক আহমদ চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী পালিত

ডাকসু নির্বাচনে ৩০ ডিসেম্বরের পুনরাবৃত্তি হয়েছে, ছাত্রদের দাবির প্রতি ঐক্যফ্রন্টের সমর্থন থাকবে: ফখরুল

[post-views]

210426_1
ঢাকা বিশ্ববিদ্যালয়: ডাকসু নির্বাচনে ৩০ ডিসেম্বরের নির্বাচনের পুনরাবৃত্তি হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরো বলেন, ছাত্রদের ন্যায্য দাবির প্রতি জাতীয় ঐক্যফ্রন্টের সমর্থন থাকবে।

সোমবার বিকেলে রাজধানীর মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে জোটের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে মির্জা ফখরুল এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ডাকসু নির্বাচন নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টসহ দেশের রাজনৈতিক নেতৃত্ব আশাহত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সরকারি দলের ছাত্র সংগঠনের ভোট ডাকাতি, গুণ্ডামি ও সন্ত্রাসের প্রতিবাদ করেছে বলেও মনে করেন মির্জা ফখরুল। বলেন, শিক্ষার্থীদের ন্যায্য দাবির প্রতি পূর্ণ সমর্থন রয়েছে ঐক্যফ্রন্টের। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও ডাকসু নির্বাচন নিয়ে দায়ী করা হয়। মির্জা ফখরুল আরো অভিযোগ করেন, দেশের সব ধরনের নির্বাচনী ব্যবস্থাই ভেঙে পড়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের পুনরাবৃত্তি আজ জাতি দেখল। সরকারি ছাত্র সংগঠনের যে ভোট ডাকাতি, গুণ্ডামি, সন্ত্রাস তার প্রতিবাদ করেছে (শিক্ষার্থীরা) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অংশগ্রহণ এটার মধ্যে, যেটা তারা দেখতে পেয়েছে এবং তার প্রতিবাদ করেছে। এই অনিয়ম যেটা ঘটেছে আমরা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে তার নিন্দা জানাচ্ছি, প্রতিবাদ করছি এবং আমরা ছাত্রদের ন্যায্যা দাবির প্রতি সমর্থন জানাচ্ছি।’

এর আগে বহিষ্কার করা গণফোরামের সংসদ সদস্য সুলতান মনসুরের বিষয়ে আইনি পদক্ষেপ, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে কর্ম পরিকল্পনা ঠিক করতে বৈঠকে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্যরা।

বিকেল সাড়ে ৪টার দিকে ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে এই বৈঠক শুরু হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন, ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু প্রমুখ।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।