সর্বশেষ শিরোনাম
১কেজি ধান বিক্রি করে কৃষক পায় ১২/১৩ টাকা!চকরিয়ায় ফেসবুকে সম্মানহানির স্ট্যাটাসসংবাদ সম্মেলনে ভূক্তভোগীর প্রতিকার দাবীচকরিয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়েবিদ্যুত কার্যালয়ে মুসল্লীদের হামলাচকরিয়া ছাত্র কল্যাণ ফোরামের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিতচট্টগ্রামস্থ চকরিয়া সমিতিরইফতার মাহফিল অনুষ্ঠিতচকরিয়া মডেল ফারিয়া’র ইফতার ও দোয়া মাহফিল সম্পন্নখুটাখালী ইউনিয়ন জামায়াতের ইফতার মাহফিল চকরিয়ার চিরিংগা বাস ষ্টেশন মসজিদে দীর্ঘ ২৫ বছর ধরে আয়-ব্যয়ের হিসাব নেই,মুসল্লীদের ক্ষোভদায়িত্ব পালনে চকরিয়ার সকল মসজিদ-মাদরাসারউন্নয়ন ও আলেম সমাজের মর্যাদা রক্ষায় কাজ করবো- সাঈদীচকরিয়ায় মুক্তিযুদ্ধের সংগঠক ফারুক আহমদ চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী পালিত

ডাকসুর পুনঃনির্বাচন ও ভিসির পদত্যাগ চেয়ে চার শিক্ষার্থীর আমরণ অনশন শুরু

[post-views]

210458_1

ঢাকা: এবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে আমরণ অনশন শুরু করেছে চার শিক্ষার্থী। সেই সঙ্গে উপাচার্য, প্রধান রিটার্নিং কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাসহ নির্বাচনের সঙ্গে যুক্ত সবার পদত্যাগ দাবি করেছেন তারা।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে তারা অনশন শুরু করেন।

অনশন করা চার শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শোয়েব মাহমুদ, পপুলেশন সায়েন্সেস বিভাগের দ্বিতীয় বর্ষের মো. মাইন উদ্দীন, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের অনিন্দ্য মণ্ডল এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের চতুর্থ বর্ষের তাওহীদ তানজিম। তারা চারজনই এই নির্বাচনে প্রার্থী ছিলেন।

তারা জানান, দুটি দাবিতে অনশনে বসেছেন। এক. অবিলম্বে এই ডাকসু নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণা করে কেন্দ্রীয় ও হল সংসদের সব পদে সুষ্ঠু পরিবেশে পুনর্নির্বাচন দিতে হবে। দুই. ১১ মার্চের ভোট ডাকাতির সাথে জড়িত প্রত্যেককে (যেমন : ভিসি, চিফ রিটার্নিং কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তা) তফসিল ঘোষণার আগেই পদত্যাগ করতে হবে।

এই চারজনের মধ্যে ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলের শিক্ষার্থী শোয়েব মাহমুদ তার লিখিত বক্তব্য সাংবাদিকদের কাছে পেশ করেন। লিখিত বক্তব্যে বলা হয়েছে, ‘গত ১১ তারিখের ডাকসু নির্বাচন পুরোপুরিভাবেই একটি জালিয়াতির ও ভোট ডাকাতির নির্বাচন। এই ধরনের একটি জালিয়াতির নির্বাচন আমাদের সম্মানিত শিক্ষকরা আমাদের উপহার দিবেন সেটি আমাদের কল্পনাতীত। এই নির্বাচনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় কলংকিত হয়েছে, আমি শিক্ষার্থী হিসেবে লজ্জিত। আমি তাই নিজে ডিসিশন নিছি এই ভোটচুরির নির্বাচনকে বাতিল করে পুনরায় তফসিল ঘোষণা না করলে আমি আমরণ অনশন করে যাব। এই ঢাকা বিশ্ববিদ্যালয়ে লাশের দরকার, আমি লাশ হতে চাই। সেই লাশ আন্দোলন বহন করে নিয়ে যাব একটি সুন্দর আগামীর দিকে। আমি কারোর প্রতিনিধিত্ব করছি না, নিজ উদ্যোগে, নিজ আগ্রহে, নিজ সিদ্ধান্তে এখানে অনশনে বসেছি।’

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।