সর্বশেষ শিরোনাম
একজন সেবক হতে চাইসম্মিলিত প্রয়াসে ‘স্বপ্নের চকরিয়া’ গড়বো ইনশাল্লাহ-সাঈদীচকরিয়ায় পিকআপ মিনিট্রাক শ্রমিক ইউনিয়ন অফিসে তালা ঝুলিয়ে দেওয়ায় ক্ষুদ্ধ শ্রমিকরালক্ষ্যারচর ইউনিয়ন ও কৈয়ারবিল ১ ও ২নং ওয়ার্ড বর্ধিত সভায় সরওয়ার আলমচকরিয়ায় প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের স্কুলে তালা : ক্লাস বর্জনচকরিয়ায় শিশুকে ককটেল বাজি নিক্ষেপকরে ঝলসে দেয়াসহ ২ দফা হামলার ঘটনায় মামলাচকরিয়ায় অভিমান করে বিষপানে১ সন্তানের জনকের আত্মহত্যাচকরিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের সহায়তাচকরিয়া ও পেকুয়া উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণচকরিয়ায় পাওনা টাকা চাওয়ায় ক্ষিপ্ত হয়ে বিদেশগামী যুবকের বাড়িতে হামলা ও ভাংচুর, আহত ৬চকরিয়ায় স্বচ্ছ, জবাবদিহিতা মূলক ও নাগরিক বান্ধব ইউপি গঠনে চেয়ারম্যানদের অংশগ্রহণে মতবিনিময় সভা

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে আছেন ১২ প্রার্থী: ভোট দেবেন ২ লাখ ৮৪ হাজার ৫৫৫ জন ভোটার

[post-views]

Chakaria Picture 17-03-2019

ফজলুল করিম সাঈদী (আনারস), গিয়াস উদ্দিন চৌধুরী (নৌকা)

চকরিয়া অফিস:
নির্বাচন কমিশনের তফসিল মতে দ্বিতীয় ধাপে সারাদেশের সঙ্গে আজ ১৮ মার্চ সোমবার অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে উপজেলা ও পৌরসভার ৯৯টি কেন্দ্রে ৬৩৪টি বুথে ভোটাধিকার প্রয়োগ করবেন মোট দুই লাখ ৮৪ হাজার ৫৫৫জন ভোটার। গতকাল রোববার বিকালের আগে সবকটি কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী। এদিন দুপুর থেকে চকরিয়া উপজেলা পরিষদের সম্মেলনকক্ষ মোহনা মিলনায়তন থেকে এসব নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়েছে। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনী এসব সামগ্রী বুঝে নিয়েছেন।
অপরদিকে চকরিয়া উপজেলায় একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছেন বলে নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন।
তিনি বলেন, নির্বাচনে চকরিয়া উপজেলায় ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া ছয় প্লাটুন বিজিবি ও ১১শত জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এরমধ্যে প্রতিটি ইউনিয়নে একটি করে স্ট্রাইকিং ফোর্স, পৌরসভায় দুটি স্ট্রাইকিং ফোর্স, দুই কেন্দ্র মিলে একটি করে পুলিশের মোবাইল টিম, প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পৌরসভায় দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।
তিনি আরও বলেন, প্রতিটি কেন্দ্রে দুইজন অস্ত্রধারীসহ ১২জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। ৯৯জন প্রিসাইডিং কর্মকর্তার অধীনে ভোট গ্রহনের এসব প্রস্তুতির পরও স্থানীয় প্রশাসন উপজেলার ৯৯টি কেন্দ্রের মধ্যে সবকটিকে অধিক ঝুঁিকপুর্ণ হিসেবে চিহ্নিত করেছে বলে দাবি করেন চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী। তাঁরা হলেন চেয়ারম্যান পদে আওয়ামীলীগ দলীয় প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী (নৌকা), নাগরিক কমিটি মনোনীত স্বতন্ত্র প্রার্থী চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ক্রীড়া সংগঠক আলহাজ ফজলুল করিম সাঈদী (আনারস), উপজেলা আওয়ামীলীগের অপর সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী (মোটর সাইকেল) ও শ্রমিক নেতা জহিরুল ইসলাম (দোয়াত কলম)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান) আলহাজ সাফিয়া বেগম শম্পা (ফুটবল), সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি জাহানারা পারভীন (হাঁস) ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেসমিন হক জেসি চৌধুরী (কলসি)
পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আঞ্চলিক গানের স¤্রাট সিরাজুল ইসলাম আজাদ (টিউবওয়েল), চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার (চশমা), মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টু (বই), চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আবু মুছা (উড়োজাহাজ) ও চকরিয়া পৌরসভা যুবলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক বেলাল উদ্দিন শান্ত (তালা)।##

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।