সর্বশেষ শিরোনাম
১কেজি ধান বিক্রি করে কৃষক পায় ১২/১৩ টাকা!চকরিয়ায় ফেসবুকে সম্মানহানির স্ট্যাটাসসংবাদ সম্মেলনে ভূক্তভোগীর প্রতিকার দাবীচকরিয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়েবিদ্যুত কার্যালয়ে মুসল্লীদের হামলাচকরিয়া ছাত্র কল্যাণ ফোরামের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিতচট্টগ্রামস্থ চকরিয়া সমিতিরইফতার মাহফিল অনুষ্ঠিতচকরিয়া মডেল ফারিয়া’র ইফতার ও দোয়া মাহফিল সম্পন্নখুটাখালী ইউনিয়ন জামায়াতের ইফতার মাহফিল চকরিয়ার চিরিংগা বাস ষ্টেশন মসজিদে দীর্ঘ ২৫ বছর ধরে আয়-ব্যয়ের হিসাব নেই,মুসল্লীদের ক্ষোভদায়িত্ব পালনে চকরিয়ার সকল মসজিদ-মাদরাসারউন্নয়ন ও আলেম সমাজের মর্যাদা রক্ষায় কাজ করবো- সাঈদীচকরিয়ায় মুক্তিযুদ্ধের সংগঠক ফারুক আহমদ চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী পালিত

শিক্ষা খাতের আমূল পরিবর্তনে চকরিয়ায় প্রতিটি প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রীর সহায়তা নিশ্চিত করা হবে-সাঈদী

[post-views]

saydi Chakaria 10-04-19

হারবাং হামেদিয়া মাদরাসায় পুরস্কার বিতরণে ফজলুল করিম সাঈদী

চকরিয়া অফিস:
চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের বাজারস্থ হারবাং হামেদিয়া দাখিল মাদরাসার উদ্যোগে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী গতকাল বুধবার (১০ এপ্রিল) ব্যাপক আয়োজনের মাধ্যমে মাদরাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। একইসঙ্গে মাদরাসা পরিচালনা কমিটি ও শিক্ষকমন্ডলী এবং অভিভাবক মহলের পক্ষথেকে নবনির্বাচিত চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদীকে সংবর্ধনাও দেয়া হয়েছে।
হারবাং হামেদিয়া দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ও হারবাং ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটনের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবনির্বাচিত চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হারবাং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল আবছার, উপজেলা আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি দারুস ছালাম মো.রফিক, প্যানেল চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা বাবুল আহমদ, মিশন গ্রুপের কক্সবাজারের ইনর্চাজ আবদুল্লাহ আল ফারুক, মাস্টার রেজাউল করিম, সমাজসেবক নাছির উদ্দিন খোকন, মদিনা প্রবাসি মাওলানা ইউছুপ বিন নুরী, উত্তর হারবাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল আহমদ। এছাড়াও অনুষ্ঠানে কমিটির সকল সদস্য, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকসহ এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।
মাদরাসার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকার নতুন প্রজন্মের জন্য মেধানির্ভর শিক্ষার দ্বার উম্মোচন করেছে। তাঁর সদিচ্ছায় আজ শিক্ষার্থীরা বিনা বেতনে লেখাপড়া করছে। উপবৃত্তির সুবিধা পাচ্ছে। মিড ডে মিল কর্মসুচির আওতায় দুপুরে বিদ্যালয়ে দেয়া হচ্ছে খাবার। মেধাবীদের সরকারি চাকুরী নিশ্চিত করা হচ্ছে। পাশাপাশি শিক্ষার নিরাপদ পরিবেশ নিশ্চিতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের আধুনিকায়নে অবকাঠামোগত ও আবাসনখাতে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। সরকার প্রধান শেখ হাসিনার লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত করা। সেইলক্ষ্যে সরকার পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছেন।
তিনি আরও বলেন, আগামী দিনের দেশগড়ার কারিগর নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে। একইসঙ্গে শিক্ষার্থীদেরকে আর্দশবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সবাইকে কাজ করতে হবে। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য শিক্ষাবান্ধব সুন্দর চকরিয়া গড়তে আমি সবার কাছে সহযোগিতা চাই। আশাকরি সবাই ভালো কাজের সঙ্গে থাকবেন। আমি চকরিয়াবাসির কাছে দোয়া চাই, যাতে শিক্ষাখাতের আমূল পরিবর্তনে আগামী একবছরের মধ্যে পর্যায়ক্রমে চকরিয়ায় প্রতিটি প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রীর সহায়তা নিশ্চিত করতে পারি। শেষে প্রধান অতিথি চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।