সর্বশেষ শিরোনাম
একজন সেবক হতে চাইসম্মিলিত প্রয়াসে ‘স্বপ্নের চকরিয়া’ গড়বো ইনশাল্লাহ-সাঈদীচকরিয়ায় পিকআপ মিনিট্রাক শ্রমিক ইউনিয়ন অফিসে তালা ঝুলিয়ে দেওয়ায় ক্ষুদ্ধ শ্রমিকরালক্ষ্যারচর ইউনিয়ন ও কৈয়ারবিল ১ ও ২নং ওয়ার্ড বর্ধিত সভায় সরওয়ার আলমচকরিয়ায় প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের স্কুলে তালা : ক্লাস বর্জনচকরিয়ায় শিশুকে ককটেল বাজি নিক্ষেপকরে ঝলসে দেয়াসহ ২ দফা হামলার ঘটনায় মামলাচকরিয়ায় অভিমান করে বিষপানে১ সন্তানের জনকের আত্মহত্যাচকরিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের সহায়তাচকরিয়া ও পেকুয়া উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণচকরিয়ায় পাওনা টাকা চাওয়ায় ক্ষিপ্ত হয়ে বিদেশগামী যুবকের বাড়িতে হামলা ও ভাংচুর, আহত ৬চকরিয়ায় স্বচ্ছ, জবাবদিহিতা মূলক ও নাগরিক বান্ধব ইউপি গঠনে চেয়ারম্যানদের অংশগ্রহণে মতবিনিময় সভা

চকরিয়ায় পানিতে ডুবে দুই শিশুরমৃত্যু, এলাকায় শোকের ছায়া

[post-views]

chakaria pic 15-4-19

চকরিয়া অফিস:
চকরিয়ায় ছরা খালের গর্তের পানিতে ডুবে সাজিয়া জন্নাত (১০) ও আসমাউল হুসনা (৯) নামের দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। রবিবার (১৪ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের উত্তর রং মহল এলাকার বগাছড়ি ছড়ায় এ ঘটনা ঘটে। নিহত সাজিয়া জন্নাত ওই এলাকার সরওয়ার আলম ড্রাইভার ও আসমাউল হুসনা একই এলাকার নেজাম উদ্দিন ড্রাইভারের কন্যা। এ ঘটনায় তাদের পরিবারসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
স্থানীয় এলাকাবাসী সূত্র জানায়, নিহত দুই শিশু সাজিয়া ও আসমাউল হুসনা রবিবার দুপুর আড়াইটার দিকে তাদের বাড়ির পাশর্^বর্তী একটি নতুন বাড়িতে মালামাল নিচ্ছিল। তারা বগাছড়ি ছড়াখালের পাড় দিয়ে যাওয়ার সময় হঠাৎ পা পিছলে আসমাউল হুসনা ছরা খালের গর্তে পড়ে যায়। এসময় সাথে থাকা সাজিয়া জন্নাত তাকে উদ্ধার করার জন্য গর্তে ঝাঁপ দিলে তারা দুইজনই গর্তের পানিতে ডুবে যায়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ডুলাহাজার ইউনিয়নের চেয়ারম্যান নূরুল আমিন বলেন, ইউনিয়নের উত্তর রং মহল এলাকায় ছরা খালের গর্তের পানিতে ডুবে দুই শিশু নিহত হওয়ার খবর পেয়ে রবিবার বিকালে স্থানীয় ইউপি সদস্যদের সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। পরে বিষয়টি থানা পুলিশের কাছে অবহিত করা হলে পুলিশ এসে নিহত দুই শিশুর প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরী করে। পরে তাদের দাফন করা হয়।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধূরী বলেন, নিহত দুই শিশুর পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় এবং পরিবারের আবেদনের প্রেক্ষিতে মানবিক দিক বিবেচনা করে তাদেরকে দাফনের অনুমতি দেওয়া হয়। এ ব্যাপারে থানায় একটি ইউডি (অপমৃত্যু) মামলা দায়ের করা হয় বলেও জানান তিনি।
তবে স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে স্থানীয় একটি প্রভাবশালী মহল বগাছড়ি ছড়া খালে ড্রেজার মেশিন বসিয়ে বালু বাণিজ্য করে আসছিল। প্রতিদিন ছড়াখাল থেকে বালু উত্তোলনের ফলে খালের বিভিন্ন জায়গায় বড় বড় গর্তের সৃষ্ঠি হয়। এ ব্যাপারে প্রশাসনকে অভিহিত করা হলেও কোন প্রদক্ষেপ না নেয়ায় আজ বালুদস্যুদের করা এ গর্তের পানিতে ডুবেই মর্মান্তিকভাবে মারা গেছে সাজিয়া জন্নাত ও আসমাউল হুসনা নামের দুই শিশু। এ দুই শিশুকন্যার মৃত্যুতে তাদের পরিবাসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।