সর্বশেষ শিরোনাম
চকরিয়া প্রেসক্লাব সভাপতি’র নিম্ন আদালতে স্থায়ী জামিন লাভচকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকিত’র নেতৃত্বে শুকনো খাবার বিতরণচকরিয়ায় বিশ্ব জনসংখ্যা দিবসে শ্রেষ্ট্র পরিদর্শিকার সম্মাননা পেলেন তসলিমা খানম মিনুচকরিয়ার দুই ইউপি উপ-নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে ১২ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দচকরিয়ায় শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ বিতরণচকরিয়ায় উচ্চ অাদালতের নিষেধাক্ষা অমান্য, মুক্তিযোদ্ধা পরিবারের জমি জবর দখল চেষ্টাসাংবাদিক আবদুল মজিদের বিরুদ্ধে চকরিয়ার এসিল্যান্ডের মিথ্যা মামলা প্রত্যাহার দাবীতে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধনএমপি জাফর আলমের প্রচেষ্ঠায় প্রধানমন্ত্রীর অনুদান পেলেন ২৫ অসুস্থ ব্যক্তিডুলাহাজারা ইউনিয়ন ছাত্রদলের ৫১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন।চকরিয়া উপজেলা বিএনপি কমিটি বিলুপ্ত, আহ্বায়ক কমিটি অনুমোদন

চকরিয়ায় পানিতে ডুবে দুই শিশুরমৃত্যু, এলাকায় শোকের ছায়া

[post-views]

chakaria pic 15-4-19

চকরিয়া অফিস:
চকরিয়ায় ছরা খালের গর্তের পানিতে ডুবে সাজিয়া জন্নাত (১০) ও আসমাউল হুসনা (৯) নামের দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। রবিবার (১৪ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের উত্তর রং মহল এলাকার বগাছড়ি ছড়ায় এ ঘটনা ঘটে। নিহত সাজিয়া জন্নাত ওই এলাকার সরওয়ার আলম ড্রাইভার ও আসমাউল হুসনা একই এলাকার নেজাম উদ্দিন ড্রাইভারের কন্যা। এ ঘটনায় তাদের পরিবারসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
স্থানীয় এলাকাবাসী সূত্র জানায়, নিহত দুই শিশু সাজিয়া ও আসমাউল হুসনা রবিবার দুপুর আড়াইটার দিকে তাদের বাড়ির পাশর্^বর্তী একটি নতুন বাড়িতে মালামাল নিচ্ছিল। তারা বগাছড়ি ছড়াখালের পাড় দিয়ে যাওয়ার সময় হঠাৎ পা পিছলে আসমাউল হুসনা ছরা খালের গর্তে পড়ে যায়। এসময় সাথে থাকা সাজিয়া জন্নাত তাকে উদ্ধার করার জন্য গর্তে ঝাঁপ দিলে তারা দুইজনই গর্তের পানিতে ডুবে যায়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ডুলাহাজার ইউনিয়নের চেয়ারম্যান নূরুল আমিন বলেন, ইউনিয়নের উত্তর রং মহল এলাকায় ছরা খালের গর্তের পানিতে ডুবে দুই শিশু নিহত হওয়ার খবর পেয়ে রবিবার বিকালে স্থানীয় ইউপি সদস্যদের সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। পরে বিষয়টি থানা পুলিশের কাছে অবহিত করা হলে পুলিশ এসে নিহত দুই শিশুর প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরী করে। পরে তাদের দাফন করা হয়।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধূরী বলেন, নিহত দুই শিশুর পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় এবং পরিবারের আবেদনের প্রেক্ষিতে মানবিক দিক বিবেচনা করে তাদেরকে দাফনের অনুমতি দেওয়া হয়। এ ব্যাপারে থানায় একটি ইউডি (অপমৃত্যু) মামলা দায়ের করা হয় বলেও জানান তিনি।
তবে স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে স্থানীয় একটি প্রভাবশালী মহল বগাছড়ি ছড়া খালে ড্রেজার মেশিন বসিয়ে বালু বাণিজ্য করে আসছিল। প্রতিদিন ছড়াখাল থেকে বালু উত্তোলনের ফলে খালের বিভিন্ন জায়গায় বড় বড় গর্তের সৃষ্ঠি হয়। এ ব্যাপারে প্রশাসনকে অভিহিত করা হলেও কোন প্রদক্ষেপ না নেয়ায় আজ বালুদস্যুদের করা এ গর্তের পানিতে ডুবেই মর্মান্তিকভাবে মারা গেছে সাজিয়া জন্নাত ও আসমাউল হুসনা নামের দুই শিশু। এ দুই শিশুকন্যার মৃত্যুতে তাদের পরিবাসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।