সর্বশেষ শিরোনাম
চকরিয়া প্রেসক্লাব সভাপতি আবদুল মজিদকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের গণসংবর্ধনাচকরিয়ায় ৩মাসের অন্ত:স্বত্ত্বা স্ত্রীকে নির্যাতন করে তাড়িয়ে খাইরু নামের এক প্রতারকের ৩য় বিয়েঅন্ধকারাচ্ছন্ন সমাজের আলো ও সফল নেতৃত্বের মডেল ছিলেন জিএম রহিমুল্লাহ‘তারুণ্যের আলো’ সামাজিক সংগঠনের আত্মপ্রকাশজেলা জজ আদালতের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিতচকরিয়ায় বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিতজাতীয় শোক দিবস ও শাহাদাত বার্ষিকী এমপি জাফর আলমের ব্যবস্থাপনায় চকরিয়া-পেকুয়ায় ৩০ পশুর গণভোজচকরিয়া পৌরসভায় মসজিদ ভিত্তির আদর্শ সমাজ ব্যবস্থা কাহারিয়াঘোনা ও করইয়াঘোনা গ্রাম সর্বমহলের নজর কেড়েছেচকরিয়া গ্রামার স্কুলে ৩ কোটি টাকার নতুন ভবন বরাদ্ধ দেয়া হবে ঈদপূর্ণমিলনীতে এমপি জাফরনিয়োগ বিজ্ঞপ্তি

কোমলমতি শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ বির্নিমানেচকরিয়ার শিক্ষক ও অভিভাবক মহলের ভুমিকা চাই-সাঈদী

[post-views]

56947105_559577847783114_8821472031204704256_n

বিএন স্কুল এন্ড কলেজে পুরস্কার বিতরণে-উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী

চকরিয়া অফিস:
চকরিয়া পৌরসভার ফুলতলাস্থ স্বপ্নপুরী এলাকার অন্যতম সফল শিক্ষা প্রতিষ্ঠান বিএন স্কুল এন্ড কলেজের আয়োজনে বৈশাখী উৎসব ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী সভা রোববার (১৪ এপ্রিল) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।
চকরিয়া বিএন স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো.আতা উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগ নেতা এরফান উদ্দিন চৌধুরী, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, পরিচালনা কমিটির সদস্য মোকাররমুল হক, চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ কাউছার উদ্দিন কছির, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেফায়েতুল কবির চৌধুরী বাপ্পী, যুবনেতা ওসমান গনী প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএন স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো.আতা উল্লাহ। এছাড়াও অনুষ্ঠানে কমিটির সকল সদস্য, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকসহ এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, জননেত্রী শেখ হাসিনা দেশের নতুন প্রজন্মের জন্য মেধানির্ভর শিক্ষার সম্ভাবনার দ্বার উম্মোচন করেছে। তাঁর সদিচ্ছার কারনে আজ শিক্ষার্থীরা বিনা বেতনে লেখাপড়া সুযোগ পাচ্ছে। সরকার প্রধান শেখ হাসিনার একমাত্র লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত করা। সেইলক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছেন। স্বাধীনতার পরবর্তী সময়ে বাংলাদেশে প্রতিটি অঞ্চলে শিক্ষার মান্নোয়নে জননেত্রী শেখ হাসিনা সরকার অসাধারণ সাফল্য দেখিয়েছেন।
তিনি বলেন, বর্তমান সরকারের আমলে বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন পাঠ্যবই পাচ্ছে। লেখাপড়া করতে সব ধরণের উপবৃত্তি সুবিধা পাচ্ছে। মেধাবীদের সরকারি চাকুরী নিশ্চিত করা হচ্ছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে চালু করা হয়েছে মিড ডে মিল প্রকল্পসহ নানা ধরণের প্রনোদনা প্রকল্প। যাতে শিক্ষার্থীরা এসব সুবিধা নিয়ে সুন্দর পরিবেশে লেখাপড়া করতে পারে।
তিনি আরও বলেন, আগামী দিনের দেশগড়ার কারিগর নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে। শিক্ষার্থীদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে চকরিয়া উপজেলার প্রতিটি প্রতিষ্ঠানের শিক্ষক সমাজ ও অভিভাবক মহলকে ভুমিকা পালন করতে হবে। পাশাপাশি নতুন প্রজন্মের জন্য শিক্ষাবান্ধব চকরিয়া গড়তে সবার কাছে সহযোগিতা চাই। আশাকরি সবাই ভালো কাজের সঙ্গে থাকবেন।
আলোচনা শেষে প্রধান অতিথি চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানের শুরুতে বিদ্যালয় কমিটি ও শিক্ষকমন্ডলীর পক্ষথেকে নবনির্বাচিত চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীকে সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয়েছে। ##

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।