সর্বশেষ শিরোনাম
একজন সেবক হতে চাইসম্মিলিত প্রয়াসে ‘স্বপ্নের চকরিয়া’ গড়বো ইনশাল্লাহ-সাঈদীচকরিয়ায় পিকআপ মিনিট্রাক শ্রমিক ইউনিয়ন অফিসে তালা ঝুলিয়ে দেওয়ায় ক্ষুদ্ধ শ্রমিকরালক্ষ্যারচর ইউনিয়ন ও কৈয়ারবিল ১ ও ২নং ওয়ার্ড বর্ধিত সভায় সরওয়ার আলমচকরিয়ায় প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের স্কুলে তালা : ক্লাস বর্জনচকরিয়ায় শিশুকে ককটেল বাজি নিক্ষেপকরে ঝলসে দেয়াসহ ২ দফা হামলার ঘটনায় মামলাচকরিয়ায় অভিমান করে বিষপানে১ সন্তানের জনকের আত্মহত্যাচকরিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের সহায়তাচকরিয়া ও পেকুয়া উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণচকরিয়ায় পাওনা টাকা চাওয়ায় ক্ষিপ্ত হয়ে বিদেশগামী যুবকের বাড়িতে হামলা ও ভাংচুর, আহত ৬চকরিয়ায় স্বচ্ছ, জবাবদিহিতা মূলক ও নাগরিক বান্ধব ইউপি গঠনে চেয়ারম্যানদের অংশগ্রহণে মতবিনিময় সভা

চকরিয়ায় শিক্ষকদের ১৫দিনব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ সম্পন্ন

[post-views]

এম মনছুর আলম:

ডিজিটাল প্রযুক্তি ও তথ্য ব্যবহারের মাধ্যমে বাংলাদেশকে শতভাগ তথ্যপ্রযুক্তি নির্ভর হিসেবে গড়ে তুলতে সারা দেশে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের নিয়ে উপজেলা পর্যায়ে চলে কম্পিউটার হার্ডওয়্যার মেইনটেন্যাস এন্ড ট্রাবল সুটিংসহ নানা প্রশিক্ষণ। এরই ধারাবাহিকতায় চকরিয়ায় ৪৮টি বিদ্যালয়ের ৪৮জন শিক্ষকের টানা ১৫দিনের প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার (১৬এপ্রিল) বিকালে চকরিয়া ইউআইটিআরসিই (ব্যানবেইজ) হলাংম মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। উপজেলা একাডেমিক সুপারভাইজার রতন বিশ্বাসের সভাপতিত্বে ও ইউআইটিআরসিই সমন্বয়ক মো: নোমানের সঞ্চলনায় সমাপনী দিবসে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত। এতে বিশেষ অতিথি ছিলেন , কর্মশালার প্রশিক্ষক শমসের মো: কামাংজ্জামান ও মফিজ উদ্দিন।
অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, ২০০৯ সালে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাংলাদেশ-এর যাত্রা শুাং করা হয়েছিল। এরই ধারাবাহিকতায় সরকার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরণে এ দেশের সাধারণ জনগণ গুাংত্বের সঙ্গে ডিজিটাল প্রযুক্তি গ্রহণ করে দেশকে বহুদুর এগিয়ে নিয়ে গেছে। পাশাপাশি শিক্ষকদের মাঝে এর ব্যবহারও অত্যানমশ অপরিসীম।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।