সর্বশেষ শিরোনাম
চকরিয়া প্রেসক্লাব সভাপতি’র নিম্ন আদালতে স্থায়ী জামিন লাভচকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকিত’র নেতৃত্বে শুকনো খাবার বিতরণচকরিয়ায় বিশ্ব জনসংখ্যা দিবসে শ্রেষ্ট্র পরিদর্শিকার সম্মাননা পেলেন তসলিমা খানম মিনুচকরিয়ার দুই ইউপি উপ-নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে ১২ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দচকরিয়ায় শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ বিতরণচকরিয়ায় উচ্চ অাদালতের নিষেধাক্ষা অমান্য, মুক্তিযোদ্ধা পরিবারের জমি জবর দখল চেষ্টাসাংবাদিক আবদুল মজিদের বিরুদ্ধে চকরিয়ার এসিল্যান্ডের মিথ্যা মামলা প্রত্যাহার দাবীতে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধনএমপি জাফর আলমের প্রচেষ্ঠায় প্রধানমন্ত্রীর অনুদান পেলেন ২৫ অসুস্থ ব্যক্তিডুলাহাজারা ইউনিয়ন ছাত্রদলের ৫১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন।চকরিয়া উপজেলা বিএনপি কমিটি বিলুপ্ত, আহ্বায়ক কমিটি অনুমোদন

চকরিয়া উপজেলা পরিষদের স্থগিত কেন্দ্রের নির্বাচন সম্পন্নজেসি চৌধুরী ভাইস চেয়ারম্যান নির্বাচিত

[post-views]

FB_IMG_1555500610521

আবদুল মজিদ,চকরিয়া:
৫ম চকরিয়া উপজেলা পরিষদের স্থগিত পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন ১৭ এপ্রিল সম্পন্ন হয়েছে। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে একটানা ভোট গ্রহণ। তবে নির্বাচনে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। কোন ধরণের আগ্রহ ছিলনা ভোটারের।
নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার মোঃ নুরুল আবছার জানিয়েছেন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জেসমিন হক জেসি চৌধুরী ইতিপূর্বে গত ১৮ মার্চ অনুষ্টিত নির্বাচনে কলস প্রতীক নিয়ে ৩৪ হাজার ২৯৪ ভোটে এগিয়ে ছিলেন এবং স্থগিত পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফলে আরো ৩১১ ভোট পেয়ে সর্বমোট ৪৬০৫ ভোটে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী বর্তমান উপজেলা নারী ভাইস চেয়ারম্যান আলহাজ্ব সাফিয়া বেগম শম্পা ফুটবল প্রতীকে পেয়েছেন ২৪৯ ভোট। তিনিও ইতিপূর্বে গত ১৮ মার্চ অনুষ্টিত নির্বাচনে ৯৮টি কেন্দ্রে পেয়েছিলেন ২৯ হাজার ৯০৩ ভোট। ফলে তার প্রাপ্ত ভোট দাঁড়ায় ৩০ হাজার ১৫২ ভোট।
চকরিয়া উপজেলা নির্বাচনের রিটার্ণিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার বশির আহমদ জানান, স্থগিত পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নারী-পুরুষ মিলে ভোটার ছিল ৪৭৬৮ জন, তন্মধ্যে ভোট কাস্টিং হয়েছে ৫৬৪টি। সেখান থেকে নষ্ট ভোট বাদ পড়েছে ৪টি। ইতিপূর্বে গত ১৮ মার্চ’১৯ ইং নিচ্ছিদ্র নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে একযোগে ৯৯টি কেন্দ্রে নির্বাচন অনুষ্টিত হয়েছিল। কিন্তু কেন্দ্র দখল, প্রভাব বিস্তারসহ কিছু অনাকাংখিত গোলযোগের কারণে ওই কেন্দ্রের ভোট স্থগিত করা হয় এবং ৯৮ টি ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনের ফলাফলে এগিয়ে থাকা প্রার্থীর মধ্যে স্থগিত কেন্দ্রের ভোটার কিছু বেশি থাকায় নির্বাচন বিধি অনুযায়ী শুধুমাত্র স্থগিত কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠান করা হয়েছে। তিনি নির্বাচনে প্রাপ্ত ফলাফল অনুযায়ী নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী জেসমিন হক জেসি চৌধুরীকে বেসরকারীভাবে বিজয়ী ঘোষণা করা হয়। তবে এ নির্বাচনকে স্থানীয় সচেতন মহল নিয়ম রক্ষার নির্বাচন বলে মনে করেন। গত ১৮ মার্চ অনুষ্টিত নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব ফজলুল করিম সাঈদী ও পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মকছুদুল হক ছুট্টো।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।