সর্বশেষ শিরোনাম
১কেজি ধান বিক্রি করে কৃষক পায় ১২/১৩ টাকা!চকরিয়ায় ফেসবুকে সম্মানহানির স্ট্যাটাসসংবাদ সম্মেলনে ভূক্তভোগীর প্রতিকার দাবীচকরিয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়েবিদ্যুত কার্যালয়ে মুসল্লীদের হামলাচকরিয়া ছাত্র কল্যাণ ফোরামের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিতচট্টগ্রামস্থ চকরিয়া সমিতিরইফতার মাহফিল অনুষ্ঠিতচকরিয়া মডেল ফারিয়া’র ইফতার ও দোয়া মাহফিল সম্পন্নখুটাখালী ইউনিয়ন জামায়াতের ইফতার মাহফিল চকরিয়ার চিরিংগা বাস ষ্টেশন মসজিদে দীর্ঘ ২৫ বছর ধরে আয়-ব্যয়ের হিসাব নেই,মুসল্লীদের ক্ষোভদায়িত্ব পালনে চকরিয়ার সকল মসজিদ-মাদরাসারউন্নয়ন ও আলেম সমাজের মর্যাদা রক্ষায় কাজ করবো- সাঈদীচকরিয়ায় মুক্তিযুদ্ধের সংগঠক ফারুক আহমদ চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী পালিত

চকরিয়ায় প্রবাসীর স্ত্রী ও মাকে বসতঘরে জিম্মিকরে চাঁদা দাবী : ভাংচুর ও প্রাণনাশের হুমকি

[post-views]

chakaria paura pic 22-4-19

চকরিয়া অফিস
চকরিয়া পৌরসভাস্থ হিন্দু পাড়া সংলগ্ন আবাসিক এলাকায় ভগ্নিপতি বিদেশে থাকার সুবাধে শওকত নামের এক যুবক তার ছোট বোন ও মা’কে জিম্মি করে মোটা অঙ্কের চাঁদা দাবী করে আসছে। এ নিয়ে ভুক্তভোগী প্রবাসীর পরিবার তার স্কুল পড়ুয়া কোমলমতি শিশুদের নিয়ে চরম দু:চিন্তায় ভুগছে। দাবীকৃত চাঁদা না দেয়ায় ওই প্রবাসীর বাড়িতে হামলা ও ভাংচুর চালিয়ে পরিবারকে প্রাণনাশের হুমকিও দেন। ওই যুবকের অত্যচারে অতিষ্ট হয়ে ভুক্তভোগী পরিবার সংষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
অভিযোগ সূত্রে জানাগেছে, চকরিয়া পৌরসভা ২নম্বর ওয়ার্ডস্থ হিন্দু পাড়া সংলগ্ন আবাসিক এলাকায় বসবাসরত দুবাই প্রবাসী জনৈক জাবের উদ্দিনের বাড়িতে তার স্ত্রীর বড় ভাই শওকত তার আপন ভগ্নিপতি জাবের কাছ থেকে চাকুরী পাওনা টাকা পাবে দাবী নিয়ে নিত্যদিন ওই প্রবাসীর স্ত্রী ও তার স্কুল পড়ুয়া কোমলমতি শিশুদের ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবী করে বসতঘরের আসবাবপত্র ভাংচুর চালিয়ে আসছে। শওকতের এহেন কর্মকান্ডে অতিষ্ট হয়ে তার ছোট বোন শাহিনা আক্তার প্রবাসে থাকা স্বামী জাবেরকে অবহিত করলে শওকত আরো ক্ষিপ্ত হয়ে উঠে। একপর্যায়ে যুবক শওকত দাবীকৃত চাঁদা না পেলে সে প্রবাসীর শিশুদের স্কুলে যেতে বাঁধা দিয়ে বসতঘরে দরজায় তালা লাগিয়ে দেন। তালা খোলে দেয়ার জন্য বোন বারণ করলে সে তার কোমলমতি শিশুদের অপহরণ করার হুমকি প্রদর্শন করে। এ নিয়ে ভুক্তভোগী পরিবারের সদস্যরা চরম দু:চিন্তায় রয়েছে বলে সাংবাদিকের জানান।
ভুক্তভোগী শাহিন আক্তার ও তার মা রহিমা বেগম সাংবাদিকদের অভিযোগ করে বলেন, শওকত আমার বাসায় তার স্ত্রী-সন্তান নিয়ে থাকার সুবাধে বিভিন্ন সময়ে নানা অজুহাত দেখিয়ে প্রবাসী জাবের কাছ থেকে টাকা পাওনা রয়েছে দাবী তুলে চাঁদা দাবী করে আসছে। তাকে কিসের টাকা, কি রখম পাওনা রয়েছ তুমি জিজ্ঞাস করলে সে কোন ভালো মন্দ উত্তোর না দিয়ে শিশুদের সামনে বসতঘরে ব্যবহ্নত বিভিন্ন মালামাল ভাংচুর করে। সে দীর্ঘদিন ধরে এ অনৈতিক কর্মকান্ড করে যাচ্ছে। এমনকি টাকা না দিলে তার ছেলে-মেয়েকে অপহরণ করে টাকা দাবী করবে বলে হুমকি দিয়ে যাচ্ছেন। এ ঘটনায় অসহায় পরিবার বর্তমানে চরম হতাশায় দিনাতিপাত করছে বলে জানান। তারা প্রশাসনের হস্তক্ষেপে কামনা করেন।
এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এ ধরণের ঘটনার বিষয়ে কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।