শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০

367309_16

শ্রীলঙ্কার তিনটি চার্চ ও অভিজাত তিনটি হোটেলসহ কয়েকটি স্থানে ভয়াবহ সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে। এছাড়াও ৫০০ জনের বেশি আহত হয়েছেন বলে সোমবার বিবিসির খবরে বলা হয়েছে।

খবরে বলা হয়, এ ঘটনায় ২৪ জনকে আটক করা হয়েছে। তবে দেশটির সরকার এখনও হামলাকারীকে চিহ্নিত করতে পারেনি। ফেসবুক ও টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রয়েছে।

এর আগে গতকাল রাত পর্যন্ত নিহতের সংখ্যা ছিল ২০৭ জন। নিহতদের মধ্যে অন্তত ৩৬ জন বিদেশি নাগরিক রয়েছেন। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ হামলার দায় এখন পর্যন্ত কোন সন্ত্রাসী গোষ্ঠী স্বীকার করেনি বলে খবরে বলা হয়েছে।

এর আগে স্থানীয় সময় রোববার সকাল পৌনে নয়টার দিকে শ্রীলঙ্কার কোচকিকাদে, কাতুয়াপিটিয়া ও বাট্টিকালোয়া নামক স্থানের তিনটি চার্চ এবং অভিজাত তিনটি হোটেল সাংগ্রি লা, দ্য কিন্নামোন ও কিংসবারিতে ছয়টি সিরিজ বোমা হামলা হয়। এরপর দেশটির রাজধানী কলম্বোতে আরো দুটি বিস্ফোরণের ঘটনা ঘটে। সপ্তম বিস্ফোরণটি আরেকটি হোটেলে এবং অষ্টম বিস্ফোরণটি রাজধানীর দেমাটাগোদা এলাকায় ঘটে।

এ হামলার ঘটনায় রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্বনেতারা তীব্র নিন্দা জানিয়েছেন। প্রধানমন্ত্রী শেখা হাসিনা জানিয়েছেন আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের মেয়ের পরিবার শ্রীলঙ্কায় বোমা হামলার শিকার হয়েছেন। বিস্ফোরণে সেলিমের নাতি নিহত হয়েছেন, আহত হয়েছেন তার জামাতা।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।