সর্বশেষ শিরোনাম
চাকমারকুল মাদরাসার মুহতামিমসহ ৫ শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা মামলায় ক্ষোভ-নিন্দাশেখ হাসিনার সরকার চকরিয়া-পেকুয়ার বন্যাদুর্গত জনপদে ক্ষয়ক্ষতি লাগবে উদ্যোগ নেবে-এমপি জাফর আলমচকরিয়া প্রেসক্লাব সভাপতি স্থায়ী জামিন পাওয়ায় ফুলেল ভালবাসায় সিক্তসাহারবিল আনওয়ারুল উলুম কামিল মাদরাসায় আলিমে ৯৬% পাশবদরখালী আজমনগর বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগচকরিয়ায় বন্যা দূর্গতদের মাঝে ৩য় দফায় আছিয়া-কাশেম ট্রাস্টের ত্রাণ ও খাবার বিতরণফাঁসিয়াখালী ইউপি’র উপ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক শাহেদের সংবাদ সম্মেলনচকরিয়ায় পরোয়ানাভূক্ত সাবেক কাউন্সিল নুর হোসেন ও ১৭ বছরের সাজাপ্রাপ্ত যুবলীগ নেতা মঈনুদ্দিন গ্রেফতারহিন্দু ধর্ম থেকে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করে সনজিত দাশ এখন মোঃ ইব্রাহিমচকরিয়া প্রেসক্লাব সভাপতি’র নিম্ন আদালতে স্থায়ী জামিন লাভ

চকরিয়ায় আমেরিকান প্রবাসী পরিবারের বিরুদ্ধে নিরীহ পরিবারের বসতভীটা জবর দখল চেষ্টা ও গাছ কেটে লুটের অভিযোগ

[post-views]

chakaria paura pic 23-4-19

চকরিয়া অফিস:
চকরিয়ায় আমেরিকান প্রবাসী পরিবারের বিরুদ্ধে অর্থের জোরে অসহায় পরিবারের শত বছরের বৈধ ভোগ দখলীয় বসতভীটা জবর দখল চেষ্টা ও গাছ কেটে লুট করে উল্টো মিথ্যা মামলা ও থানায় অভিযোগ দিয়ে হয়রানীর অভিযোগ উঠেছে। পৌরসভার ৬নং ওয়ার্ডের ভাঙ্গারমুখ (মৌলভীরকুম বাজার) বড়ুয়া পাড়া এলাকায় ২৩ এপ্রিল সকালে এ ঘটনা ঘটেছে।
অভিযোগে জানাগেছে, ভাঙ্গারমুখ (মৌলভীরকুম বাজার) বড়ুয়া পাড়া এলাকায় মৃত মনিন্দ্র বড়ুয়ার মালিকানাধীন আরএস খতিয়ান নং ১১৯, বিএস খতিয়ান নং ৫৮, সৃজিত বিএস খতিয়ান নং ২৬০ ও ২৯৬, দাগ নং ৯৯ এর ১২শতক জমিতে শত বছর ধরে বসতভীটা নির্মাণ ও গাছ-পালা রোপন করে শান্তিপূর্ণ ভোগ দখলে রয়েছেন। বর্তমান তার (মৃত মনিন্দ্র বড়ুয়া) পুত্র আপ্পী বড়ুয়া, বাপ্পী বড়ুয়া ও জেনমন বড়ুয়া ভোগ দখলসহ বসবাস করছেন। কিন্তু একই এলাকার মৃত জামিনি বড়ুয়ার পুত্র বাদল বড়ুয়া ও আমেরিকান প্রবাসী পুত্র সুশান্ত বড়ুয়া খোকন, মৃত ধনঞ্জয় বড়ুয়ার পুত্র সফু বড়ুয়া, টিপু বড়ুয়া, রনি বড়ুয়া ও মৃত শশাঙ্ক বড়ুয়ার পুত্র দিপু বড়ুয়া গং ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে গত কয়েকদিন ধরে দীর্ঘদিন ধরে ভোগ দখলীয় ও বৈধ মালিকানাধীন জমি জবর দখলে মেতে উঠেছে। বর্তমানে বসতভীটায় রোপিত দীর্ঘকালের বিভিন্ন প্রজাতির বড় বড় গাছপালা কেটে লুট করছে। এমনকি ইতিপূর্বে উল্লেখিত অভিযুক্তরা বিজ্ঞ সহকারি জজ আদালত,চকরিয়া,কক্সবাজারে অপর মামলা নং ২৮০সহ আদালতে মামলা ও থানায় উল্টো মিথ্যা অভিযোগ দিয়ে তারাই আইনলঙ্গন সহ নানাভাবে হুমকি ধমকি অব্যাহত রেখেছেন বলে অভিযোগ করেন ভূক্তভোগীরা। দখলবাজদের বিপুল অর্থ ও ভাড়াটিয়া সন্ত্রাসীদের ভয়ে আতঙ্খিত দিন অতিবাহিত করছেন বলেও অভিযোগ করেন ভূক্তভোগী অসহায় পরিবার। অপরদিকে অভিযুক্তরা চকরিয়া আদালতের সিনিয়র আইনজীবি এডভোকেট মো: শাহ আলমের মালিকানাধীন জমিও জবর দখলে মেতে উঠেছে বলে অভিযোগে জানায়। এনিয়ে বাদল বড়ুয়া ও সুশান্ত বড়ুয়াসহ উল্লেখিতদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানাগেছে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।