সর্বশেষ শিরোনাম
১কেজি ধান বিক্রি করে কৃষক পায় ১২/১৩ টাকা!চকরিয়ায় ফেসবুকে সম্মানহানির স্ট্যাটাসসংবাদ সম্মেলনে ভূক্তভোগীর প্রতিকার দাবীচকরিয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়েবিদ্যুত কার্যালয়ে মুসল্লীদের হামলাচকরিয়া ছাত্র কল্যাণ ফোরামের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিতচট্টগ্রামস্থ চকরিয়া সমিতিরইফতার মাহফিল অনুষ্ঠিতচকরিয়া মডেল ফারিয়া’র ইফতার ও দোয়া মাহফিল সম্পন্নখুটাখালী ইউনিয়ন জামায়াতের ইফতার মাহফিল চকরিয়ার চিরিংগা বাস ষ্টেশন মসজিদে দীর্ঘ ২৫ বছর ধরে আয়-ব্যয়ের হিসাব নেই,মুসল্লীদের ক্ষোভদায়িত্ব পালনে চকরিয়ার সকল মসজিদ-মাদরাসারউন্নয়ন ও আলেম সমাজের মর্যাদা রক্ষায় কাজ করবো- সাঈদীচকরিয়ায় মুক্তিযুদ্ধের সংগঠক ফারুক আহমদ চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী পালিত

চকরিয়ায় পিকআপ মিনিট্রাক শ্রমিক ইউনিয়ন অফিসে তালা ঝুলিয়ে দেওয়ায় ক্ষুদ্ধ শ্রমিকরা

[post-views]

কক্সবাজার জেলা পিকআপ মিনিট্রাক চালক শ্রমিক ইউনিয়ন (রেজি:নং ২২৩২) এর অফিসে মেয়াদোত্তীর্ণ কমিটির আহবায়ক কর্তৃক তালা ঝুলিয়ে দেওয়ায় বিক্ষুদ্ধ হয়ে উঠেছে সংগঠনের চালক-শ্রমিকরা। এনিয়ে সাধারণ সদস্যদের মতামতে গঠিত নির্বাচনকালীন নতুন কমিটির আহবায়ক এবং পূর্বের নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে সংগঠনের চালানসহ অন্তত ২০ লক্ষাধিক টাকার আত্বসাতের অভিযোগ তুলেন।
অভিযোগে জানাগেছে, নির্বাচিত কমিটির সভাপতি রিয়াজ উদ্দিন, সাধারণ সম্পাদক জামাল উদ্দিনসহ ১১ সদস্য বিশিষ্ট কমিটির মেয়াদ শেষ হয়ে হওয়ার পূর্বেই কিছু সংখ্যক শ্রমিক নিয়ে গত ৯ অক্টোবর’১৯ইং জোরপূর্বক একটি আহবায়ক কমিটি গঠন করেন নজরুল ইসলাম। ওই আহবায়ক কমিটি মেয়াদ ৪৫দিন রাখা হলেও বর্তমান ৬মাস অতিবাহিত হয়েছে। ফলে মেয়াদোত্তীর্ণ আহবায়ক কমিটি এবং পূর্বের কমিটিসহ সাধারণ সদস্যদের নিয়ে প্রধান কার্যালয়ের সামনে যৌথ সাধারণ সভা করা হয়। সর্বশেষ ওই সভায় আহবায়ক নজরুল ইসলাম, সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন ও সম্পাদক জামাল উদ্দিনসহ বর্তমান ও সাবেক কমিটি নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন। বিষয়টি চকরিয়া উপজেলা ও থানা প্রশাসনকে চিঠি দিয়ে অবহিত করা হয়। যৌথ সভা সর্বসম্মতিক্রমে আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করে নির্বাচন পরিচালনার জন্য নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটিতে আহবায়ক করা হয়েছে এমএ হাসেম (অব:আর্মি), সিনিয়র যুগ্ম আহবায়ক হারুন অর রশিদ কোম্পানী, যুগ্ম আহবায়ক মনির আলম, সদস্য সচিব আবু নাছের কোম্পানী (অব:আর্মি), সিনিয়র সদস্য মো: বেলাল উদ্দিন, সদস্য নুরুল হোছাইন কোম্পানী, মোবারক হোসেন, সোহেল আবছার নাহিদ ও আহমদ কবির। নতুন কমিটির আহবায়ক এমএ হাসেম (অব: আর্মি) অভিযোগ করেন, পূর্বের আহবায়ক কমিটি ৬ মাস দায়িত্ব পালন করে কোন হিসাব নিকাশ বুঝিয়ে দেননি। হিসাব চাওয়ায় ক্ষিপ্ত হয়ে কক্সবাজার জেলা পিকআপ মিনিট্রাক চালক শ্রমিক ইউনিয়ন (রেজি:নং ২২৩২) এর প্রধান কার্যালয়ে নজরুল ইসলাম ও সাহাব উদ্দিনের নেতৃত্বে তালা লাগিয়ে দেওয়া হয়েছে। উক্ত ৬ মাসে সংগঠনের চালান আদায়সহ অন্তত ২০ লক্ষাধিক টাকা আত্বসাতের অভিযোগ তুলেন। তিনি আশংখা প্রকাশ করেন, অফিসের অনেক গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি অন্যত্র সরিয়ে নেওয়া হতে পারে। তারাও বাধ্য হয়ে নজরুলের দেওয়া তালার উপরে তালা লাগিয়ে দিয়েছেন। এনিয়ে সংগঠনের পক্ষে তিনি বাদী হয়ে গত ২৪ এপ্রিল’১৯ইং রাতে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তারা ইতিপূর্বে উপজেলা পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছেন।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।