সর্বশেষ শিরোনাম
চকরিয়ায় আদালতের নির্দেশে দুইটি অবৈধ স্থাপনা উচ্ছেদউচ্চ আদালত থেকে আগাম জামিন পেলেন চকরিয়া প্রেসক্লাবের সভাপতিদেশগড়ার কারিগর ছাত্র সমাজকে মাদকমুক্ত সুন্দর ভবিষ্যত গড়তে লেখাপড়া করতে হবেচকরিয়ায় সাজাপ্রাপ্ত যৌতুকলোভী স্বামী গ্রেফতারচকরিয়ায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুনচকরিয়ায় অভিনব কায়দায় টাটা গাড়ী চুরির অভিযোগ,থানা জিডিদাবীকৃত চাঁদার টাকা না পাওয়ায় সশস্ত্র হামলা, বাউন্ডারি ওয়াল ভাংচুরসাহারবিল ৭ নং ওয়ার্ড় ছাত্রলীগের সম্মেলন ও কমিটি গঠিত সম্পন্নচকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়ন যুবলীগের আংশিক কমিটি অনুমোদনপেকুয়া উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান উম্মে কুলছুম মিনু এমপি জাফর আলমের সাথে শুভেচ্ছা বিনিময়

১কেজি ধান বিক্রি করে কৃষক পায় ১২/১৩ টাকা!

[post-views]

PicsArt_05-21-02.42.56

প্রতিবাদের সাড়া জাগান, অসহায় কৃষকদের বাঁচান..

১কেজি ধান বিক্রি করে কৃষক পায় ১২/১৩ টাকা!
আর আলু বিক্রি করে ১০টাকা!
আর আধা লিটার পানি বিক্রি করে শিল্পপতিরা পায় ১৫ টাকা! হায়রে…..

এই বছর ধানের প্রতি কেজি ধানের সরকারীভাবে ঘোষিত নির্ধারিত মূল্য ২৬ টাকা।

কিন্তু দুঃখের বিষয় কৃষকরা সেই মূল্যে ধান বিক্রি করতে পারছেনা। কেন জানেন…!
সরকারী কিছু কর্মচারী এবং বেসরকারী ব্যবসায়ীদের যৌত সেন্ডিকেট করে মাঠ থেকে অামার দেশের অসহায় কৃষকদের কাছ থেকে সরকারি নির্ধারণকৃত মূল্য ২৬ টাকা দিয়ে নয়, মাত্র ১৩ টাকা দিয়ে ক্রয় করতেছে।

এই বিষয়টা অামার বিবেক কে বিচলিত করে দিয়েছে, সারাদিন মাঠে কাজ করে শরীরের রক্ত পানি করে যে কৃষক তাদের অসহায় পরিবারের জন্য সচ্ছলতার জন্য এত শ্রম করেও যদি তারা তাদের ন্যায্য পারিশ্রমিক না পায় তাহলে অামাদের প্রত্যেককে ভাবতে হবে অামরা কোন সমাজে বসবাস করছি।

অামি চকরিয়া, কক্সবাজার তথা সারাবাংলাদেশের কৃষকদের পক্ষেই সোচ্চার হয়েছি কারণ তারা অসহায়।
তারা জানেনা যে তাদের পারিশ্রমিকের ন্যায্য মূল্য অামাদের প্রধানমন্ত্রী মানবতার কন্যা দেশরত্ন শেখ হাসিনা নির্ধারণ করে দিয়েছেন। অথচ সেই মূল্য কৃষকদের দিচ্ছেনা কিছু অসাধু ব্যবসায়ী সহ সরকারী কর্মচারির যৌত সেন্ডিকেটের দল, নেত্রীর কাছে এই সংবাদটা পৌছানোর জন্যই অামার এই লিখনি।

অাসুন অামরা অামাদের সম্মিলিত প্রতিবাদের মাধ্যমে রাগব বোয়ালদের রাক্ষসের কালো থাবা থেকে অামাদের কৃষক ভাইদের তাদের ন্যায্য অধিকার ফিরিয়ে দেই…
মনে রাখবেন কৃষকদের মূখে হাসি ফুটলেই স্বয়ং অাল্লাহ তায়ালাও খুশি হবে…..

জয় বাংলা, জয় হোক এদেশের কৃষক শ্রমিক মেহনতি মানুষের,

#তারেকুল ইসলাম রাহিত
সদস্য কক্সবাজার জেলা ছাত্রলীগ।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।