সর্বশেষ শিরোনাম
চকরিয়ায় আদালতের নির্দেশে দুইটি অবৈধ স্থাপনা উচ্ছেদউচ্চ আদালত থেকে আগাম জামিন পেলেন চকরিয়া প্রেসক্লাবের সভাপতিদেশগড়ার কারিগর ছাত্র সমাজকে মাদকমুক্ত সুন্দর ভবিষ্যত গড়তে লেখাপড়া করতে হবেচকরিয়ায় সাজাপ্রাপ্ত যৌতুকলোভী স্বামী গ্রেফতারচকরিয়ায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুনচকরিয়ায় অভিনব কায়দায় টাটা গাড়ী চুরির অভিযোগ,থানা জিডিদাবীকৃত চাঁদার টাকা না পাওয়ায় সশস্ত্র হামলা, বাউন্ডারি ওয়াল ভাংচুরসাহারবিল ৭ নং ওয়ার্ড় ছাত্রলীগের সম্মেলন ও কমিটি গঠিত সম্পন্নচকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়ন যুবলীগের আংশিক কমিটি অনুমোদনপেকুয়া উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান উম্মে কুলছুম মিনু এমপি জাফর আলমের সাথে শুভেচ্ছা বিনিময়

চকরিয়ার কাকারায় আওয়ামীলীগ অফিসে হামলাকারী যুবদল নেতা এবার ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি!

[post-views]

awamileug

চকরিয়া অফিস:
চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও বিগত বিএনপি জোট সরকারের আমলে আওয়ামীলীগের অফিস ভাংচুরকারী ফরিদুল আলমকে এবার ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত করতে যাচ্ছেন ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শওকত ওসমান। অভিযুক্ত বিএনপি নেতা ও আওয়ামীলীগের পদ প্রত্যাশী ফরিদুল আলম একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের লোটনী গ্রামের আবদু ছবুরের পুত্র।
স্থানীয় আওয়ামীলীগ নেতারা অভিযোগ করেন, কাকারা ইউনিয়নের ওয়ার্ড ভিত্তিক আকর্ষ্মিক সভা ও কাউন্সিল করে গেলেও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শওকত ওসমান তার একান্ত নিজস্ব লোকজন ছাড়া আন্দোলন সংগ্রামে আওয়ামীলীগের নেতাদের সম্মেলন থেকে অন্যায়ভাবে বের করে দেওয়া হচ্ছে। আওয়ামীলীগের ত্যাগী কর্মী ও কাকারা ৪নং ওয়ার্ড এমইউপি আবদুল মন্নান জানান, আওয়ামীলীগের সম্মেলন চলাকালে তাকেসহ বেশ কিছু সংখ্যাক কর্মীকে সম্মেলনস্থল থেকে বের হয়ে যাওয়ার হুমকি দেন। এমনকি কাউন্সিলের মাধ্যমে নেতা নির্বাচন হলে তিনিসহ অনেক ত্যাগী কর্মী গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচিত হতেন। কিন্তু চেয়ারম্যান শওকত তা না করে নিজ ইচ্ছেমত মনগড়াভাবে আওয়ামীলীগে বিএনপির হামেলেপ্রিয় তথা কথিত লোকদের দিয়ে কমিটির নেতা বানানো হচ্ছে। অভিযুক্ত ফরিদুল আলমের বিরুদ্ধে আওয়ামীলীগ অফিসে হামলার ঘটনায় বিগত ১৬ সেপ্টেম্বর ২০০১ইং আদালতে আশরফ মিয়ার পুত্র মাশুক আহমদ বাদী হয়ে মামলা দায়ের করেন। সে উক্ত মামলার ১৬নং আসামী।
উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক সাবেক ছাত্রনেতা সাহাব উদ্দিন বলেন, আওয়ামীলীগ অফিসে এক সময়ে হামলাকারী বিএনপির তালিকাভূক্ত সন্ত্রাসীদের দিয়ে আওয়ামীলীগের কমিটি গঠন অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। ৩নং ওয়ার্ড ছাড়াও ৪ এবং ৫নং ওয়ার্ডেও একই ধরণের কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটি বাতিল করে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠন করার জন্য উর্ধ্বতন নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন।
এ ঘটনায় নিন্দা জানিয়ে চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ফজলুল করিম সাঈদী বলেন, এ ধরণের মনগড়া কমিটি কিছুতেই কাম্য নয়। সম্মেলন ও কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন করা হলে তৃণমূলের অনেক ত্যাগী নেতারা মূল্যায়িত হবেন।
জানতে চাইলে কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শওকত ওসমান বলেন, উল্লেখিত ঘটনা সত্য হলেও তার কথা অনুযায়ীই সকল কমিটি গঠন করা হবে। কোন কাউন্সিলের দরকার নাই, তিনি যেভাবে চাইবেন সেভাবে কমিটি হবে বলে ঘোষণা দেন।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।